ঈদগাঁও’র বাঁশঘাটা সেতুটি ধসে পড়ার আশঙ্কা

শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

প্রায় ২ বছর হয়ে গেল। এখনো শুরু হয়নি বাঁশঘাটার ভেঙ্গে পড়া ফুটব্রীজের নির্মাণ কাজ। ঈদগাঁও নদীর উপর দিয়ে বয়ে যাওয়া বাঁশঘাটা পাকা সেতুটির নির্মাণ কাজ এবছরও শুরু হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে জনমনে। গত ছয় মাস আগেই এ সেতুর নির্মাণ কাজ শুরু হওয়ার কথা থাকলেও আজ কাল করে এভাবেই ঝুলে আছে। এ নিয়ে ব্রীজ দিয়ে যাতায়াতকারী ঈদগাঁও, ইসলামাবাদ, পোকখালী, ইসলামপুর সহ ৪ ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষের দুশ্চিন্তার শেষ নেই। বাঁশঘাটা সেতু আর গোমাতলী সড়কের ভিত্তি প্রস্তর একসাথে হওয়ার কথা ছিল। গোমাতলী তথা কবি নুরুল হুদা সড়কের সংস্কার কাজের উদ্ভোধন করে কাজ চলছে আজ প্রায় মাস দুয়েক ধরে।
জেলা পরিষদের এক সদস্য জানান, জেলার একই সাথে টেন্ডার হওয়া ব্রীজের কাজ শুরু হয়ে এখন প্রায় শেষের দিকে। কিন্তু কেন, কি কারণে ব্রীজটি হচ্ছে না তা জানে না কেউ। বর্ষা মৌসুম আসার আগেই ব্রীজটি নির্মাণ করা না গেলে চরম ভোগান্তিতে পড়বে দু’পাড়ের যাতায়াতকারী লাখো মানুষ। বর্তমানে মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করলেও যে কোন সময় ঘটে যেতে পারে দূর্ঘটনা। যদিও সরকারের পক্ষ থেকে একাধিক দায়িত্বশীল ব্যক্তি ঘোষণা দিয়েছিলেন গত এক মাসের মধ্যে নির্মাণ কাজ শুরু করবে। এখনো ব্রীজটির নির্মাণ কাজ শুরু না হওয়ায় স্থানীয়রা উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।
উল্লেখ্য, ২০১৫ সালের জুন মাসে ভারী বর্ষণ ও উপর থেকে নেমে আসা পাহাড়ী ঢলে বাঁশঘাটা ঈদগাঁও নদীর উপর নির্মিত সেতুর উত্তর পাশের্^ প্রায় ৪০ মিটার ভেঙ্গে পড়ে যায়। সে ঈদগাঁও বাজার, ইসলামাবাদ সংযোগ সেতুটি এখনো পুনঃনির্মাণ না করায় ঈদগাঁও, জালালাবাদ, ইসলামাবাদ, গোমাতলী সড়কে বাজার এলাকা থেকে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। এতে দূর্ভোগের শিকার হচ্ছে ৪ ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতকারী ছাত্রছাত্রীসহ লাখো মানুষ। গুরুতর অসুস্থ কোন রোগীকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য ঈদগাঁও বাজারে নেয়ার রাস্তা নেই। ফলে ঈদগাঁও বাজারের সাথে দ্রুত যোগাযোগের জন্য ঈদগাঁও নদীর উপর বাঁশঘাটা সেতু দ্রুত নির্মাণ এখন সময়ের দাবী হয়ে দাড়িয়েছে।
এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি শীঘ্রই উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আবারো যোগাযোগ করে টেন্ডারের ব্যবস্থা করা হবে বলে জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

 তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী আজ

চকরিয়ায় মুক্তিযোদ্ধাকে মোটরসাইকেল চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

চকরিয়ায়  ৩৬ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশ উপেক্ষা, উখিয়ায় স্থানীয়দের জমিতে এনজিও’র স্থাপনা

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা