কক্সবাজারে মাস্টার্স ক্রিকেট কার্ণিভাল

মাঠ কাপাতে প্রস্তুত ক্রিকেট জগতের কিংবদন্তীরা

এস এম আরোজ ফারুক ॥

আবারও মাঠ কাপাতে প্রস্তুতি নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট জগতের কিংবদন্তীরা। যাদের অক্লান্ত পরিশ্রমে সমৃদ্ধ হয়েছে এদেশের ক্রিকেট, ফিরছেন স্বর্ণালী সে সময়ের তারকারা। বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলা, ‘এ’ দল কিংবা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কমপক্ষে ৫ বছর খেলেছেন তাদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হবে ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল-এমসিসি ২০১৭, পাওয়ার্ড বাই স্ক্যান সিমেন্ট।

২৬ জুলাই কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ ভেন্যুতে শুরু হবে এবারকার আয়োজন। এই টুর্নামেন্টের ৬ দল বসুন্ধরা গ্রুপ ঢাকা বিভাগ, র নেশন ঢাকা মেট্রো, ইস্পাহানি চট্টগ্রাম, একমি- রাজশাহী মাস্টার্স, টাইটান্স- খুলনা মাস্টার্স এবং এক্সপো- অলস্টারস মাস্টার্স।
প্রতিদলে একজন করে আইকন খেলোয়াড় রাখা হয়েছে। মাস্টার্স ক্রিকেট কার্ণিভালের সুবাদে ব্যাট-বলে ২২ গজের লড়াইয়ে আবারো নামবেন জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার-আকরাম, দুর্জয়, সুজন, পাইলট, রফিকরা। যাদের হাত ধরে বাংলাদেশ ক্রিকেট আজ সর্বোচ্চ পর্যায়ে, সেই মিনহাজুল আবেদিন, আকরাম খান, হাবিবুল বাশার, খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলট, মোহাম্মদ নাঈমুর রহমান দুর্জয় ও মোহাম্মদ রফিকসহ এই কার্ণিভালে অংশ নিচ্ছেন শতাধীক সাবেক খেলোয়াড়।
কার্ণিভালের প্রথমদিনে দুটি, দ্বিতীয় দিনে চারটি ও তৃতীয় দিনে সেমিফাইনাল এবং ২৯ জুলাই ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আগামী ২৫ জুলাই সব দলগুলো কক্সবাজার এসে পৌঁছাবে।

নাইমুর রহমান দূর্জয়ের নেতৃত্বাধীন বসুন্ধরা গ্রুপ-ঢাকা বিভাগ মাস্টার্স এরই মধ্যে মোহাম্মদ রফিক, সানোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও জাকির হোসেনের সার্ভিস নিশ্চিত করেছে। র নেশন ঢাকা মেট্রোর অধিনায়কত্ব করবেন খালেদ মাহমুদ সুজন। তাঁর দলের হয়ে খেলবেন নিয়ামুর রশিদ রাহুল, এআইএম মনিরুজ্জামান, তানভীর আহমেদ তিমির ও ফয়সাল হোসেন ডিকেন্স। ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্সের ২ আইকন আকরাম খান ও মিনহাজুল আবেদিন নান্নু। এনামুল হক মনি, তারেক আজিজ খান ও হাসানুল্লাহ হাসান খেলবেন চট্টগ্রামের জার্সিতে। খালেদ মাসুদ পাইলট নেতৃত্ব দিবেন একমি-রাজশাহী মাস্টার্স দলকে। তাঁর সঙ্গী হচ্ছেন জাভেদ ওমর, আলমগীর কবির, হান্নান সরকার ও রফিকুল হক। বর্তমান চ্যাম্পিয়ন খুলনা মাস্টার্স এবার খেলবে টাইটান-খুলনা মাস্টার্স নামে। দলের আইকন ও অধিনায়ক হাবিবুল বাশার। খুলনার জার্সিতে খেলবেন হাসানুজ্জামান ঝড়ু, মোহাম্মদ সেলিম, জামাল বাবু এবং হারুনুর রশিদ লিটন। বাকি বিভাগের প্রতিনিধিত্ব করা ক্রিকেটাররা এবারও খেলবেন এক্সপো-অল স্টার্স মাস্টার্সের জার্সিতে। দলের আইকন ও অধিনায়ক সাবেক পেইসার হাসিবুল হোসেন শান্ত। এহসানুল হক সিজান, আসাদুল্লাহ বিপ্লব, তালহা জুবায়ের এবং মাসুদুর রহমান মুকুল খেলবেন এই দলে।

১৮ ওভারের ম্যাচ হবে গ্রুপ পর্বে। ৬ দল অংশ নিবে ২ গ্রুপে ভাগ হয়ে। গ্রুপের সেরা ২ দল সেমিফাইনালে উন্নীত হবে। টুর্নামেন্টের ফাইনাল ২৯ জুলাই। প্রথম আসরের ফাইনাল মিরপুরে হলেও এবার ফাইনালসহ সবকটি ম্যাচ হচ্ছে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্ণিভালের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

সর্বশেষ সংবাদ

শপথ নিলেন কানিজ ফাতেমা সহ সংরক্ষিত আসনের নারী এমপি’রা

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতির পুরস্কার বিতরণ

তৃতীয় ধাপে কক্সবাজার সদরে ইভিএমে ভোট

মহেশখালীতে জমজম হাসপাতাল এর ফ্রি মেডিকেল ক্যাম্প

মহেশখালীতে আ. লীগের প্রার্থী হোছাইন ইব্রাহিম না জাফর?

কক্সবাজারে ৩৫ অবৈধ ইটভাটা, বিপর্যয়ের মুখে কৃষি

যশোরের শার্শায় মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার