কক্সবাজারে মাস্টার্স ক্রিকেট কার্ণিভাল

মাঠ কাপাতে প্রস্তুত ক্রিকেট জগতের কিংবদন্তীরা

এস এম আরোজ ফারুক ॥

আবারও মাঠ কাপাতে প্রস্তুতি নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট জগতের কিংবদন্তীরা। যাদের অক্লান্ত পরিশ্রমে সমৃদ্ধ হয়েছে এদেশের ক্রিকেট, ফিরছেন স্বর্ণালী সে সময়ের তারকারা। বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলা, ‘এ’ দল কিংবা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কমপক্ষে ৫ বছর খেলেছেন তাদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হবে ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল-এমসিসি ২০১৭, পাওয়ার্ড বাই স্ক্যান সিমেন্ট।

২৬ জুলাই কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ ভেন্যুতে শুরু হবে এবারকার আয়োজন। এই টুর্নামেন্টের ৬ দল বসুন্ধরা গ্রুপ ঢাকা বিভাগ, র নেশন ঢাকা মেট্রো, ইস্পাহানি চট্টগ্রাম, একমি- রাজশাহী মাস্টার্স, টাইটান্স- খুলনা মাস্টার্স এবং এক্সপো- অলস্টারস মাস্টার্স।
প্রতিদলে একজন করে আইকন খেলোয়াড় রাখা হয়েছে। মাস্টার্স ক্রিকেট কার্ণিভালের সুবাদে ব্যাট-বলে ২২ গজের লড়াইয়ে আবারো নামবেন জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার-আকরাম, দুর্জয়, সুজন, পাইলট, রফিকরা। যাদের হাত ধরে বাংলাদেশ ক্রিকেট আজ সর্বোচ্চ পর্যায়ে, সেই মিনহাজুল আবেদিন, আকরাম খান, হাবিবুল বাশার, খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলট, মোহাম্মদ নাঈমুর রহমান দুর্জয় ও মোহাম্মদ রফিকসহ এই কার্ণিভালে অংশ নিচ্ছেন শতাধীক সাবেক খেলোয়াড়।
কার্ণিভালের প্রথমদিনে দুটি, দ্বিতীয় দিনে চারটি ও তৃতীয় দিনে সেমিফাইনাল এবং ২৯ জুলাই ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আগামী ২৫ জুলাই সব দলগুলো কক্সবাজার এসে পৌঁছাবে।

নাইমুর রহমান দূর্জয়ের নেতৃত্বাধীন বসুন্ধরা গ্রুপ-ঢাকা বিভাগ মাস্টার্স এরই মধ্যে মোহাম্মদ রফিক, সানোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও জাকির হোসেনের সার্ভিস নিশ্চিত করেছে। র নেশন ঢাকা মেট্রোর অধিনায়কত্ব করবেন খালেদ মাহমুদ সুজন। তাঁর দলের হয়ে খেলবেন নিয়ামুর রশিদ রাহুল, এআইএম মনিরুজ্জামান, তানভীর আহমেদ তিমির ও ফয়সাল হোসেন ডিকেন্স। ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্সের ২ আইকন আকরাম খান ও মিনহাজুল আবেদিন নান্নু। এনামুল হক মনি, তারেক আজিজ খান ও হাসানুল্লাহ হাসান খেলবেন চট্টগ্রামের জার্সিতে। খালেদ মাসুদ পাইলট নেতৃত্ব দিবেন একমি-রাজশাহী মাস্টার্স দলকে। তাঁর সঙ্গী হচ্ছেন জাভেদ ওমর, আলমগীর কবির, হান্নান সরকার ও রফিকুল হক। বর্তমান চ্যাম্পিয়ন খুলনা মাস্টার্স এবার খেলবে টাইটান-খুলনা মাস্টার্স নামে। দলের আইকন ও অধিনায়ক হাবিবুল বাশার। খুলনার জার্সিতে খেলবেন হাসানুজ্জামান ঝড়ু, মোহাম্মদ সেলিম, জামাল বাবু এবং হারুনুর রশিদ লিটন। বাকি বিভাগের প্রতিনিধিত্ব করা ক্রিকেটাররা এবারও খেলবেন এক্সপো-অল স্টার্স মাস্টার্সের জার্সিতে। দলের আইকন ও অধিনায়ক সাবেক পেইসার হাসিবুল হোসেন শান্ত। এহসানুল হক সিজান, আসাদুল্লাহ বিপ্লব, তালহা জুবায়ের এবং মাসুদুর রহমান মুকুল খেলবেন এই দলে।

১৮ ওভারের ম্যাচ হবে গ্রুপ পর্বে। ৬ দল অংশ নিবে ২ গ্রুপে ভাগ হয়ে। গ্রুপের সেরা ২ দল সেমিফাইনালে উন্নীত হবে। টুর্নামেন্টের ফাইনাল ২৯ জুলাই। প্রথম আসরের ফাইনাল মিরপুরে হলেও এবার ফাইনালসহ সবকটি ম্যাচ হচ্ছে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্ণিভালের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া