ডেস্ক নিউজ:
৩৫তম বিসিএসে নন-ক্যাডার পদে ২১৬৩ জনকে নিয়োগের সুপারিশ করে তালিক প্রণয়ন করেছে বাংলাদেশে কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আ ই ম নেছার উদ্দিনের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৫তম বিসিএস নন ক্যাডার প্রথম শ্রেণি পদে নিয়োগ তালিক চূড়ান্ত হয়েছে। মেধাক্রম ও বিদ্যামান কোটা পদ্ধতির ভিত্তিতে বৃহস্পতিবার পিএসসির এক সভায় নিয়োগ তালিকা চূড়ান্ত করা হয়েছে। এতে প্রথম শ্রেণির নন ক্যাডার পদে ৬৯৭ এবং দ্বিতীয় শ্রেণি নন-ক্যাডারে ১৪৬৬ জনকে নিয়োগে সুপারিশ করা হয়েছে।

৩৫ বিসিএস পরীক্ষায় নন-ক্যাডার পিএসসির সুপারিশ করা পদগুলোর মধ্যে দ্বিতীয় শ্রেণি পদে শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সহকারী শিক্ষক ইংরেজি বিষয়ে ২১৭, সামাজিক বিজ্ঞানে ১১০, ভৌত বিজ্ঞানে ১০৯, ব্যবসায় শিক্ষা পদে ১১০, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অধীনে জাতীয় রাজস্ব বোর্ডেও সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ৫৪৫, পরিদর্শক পদে ৮০ এবং এ প্রতিষ্ঠানের অন্যান্য পদে ২৯টি পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এছাড়াও প্রথম প্রথম শ্রেণিতে নিয়োগ তালিকা তিন দফা বিজ্ঞপ্তি মাধ্যমে ঘোষণা করা হয়।

পিএসসির ওয়েব সাইটে নিয়োগ তালিকা প্রকাশ করা হয়েছে। www.bpsc.gov.bd এ সাইটে পাওয়া যাবে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের নিকট থেকে ক্যাডার পদ ছাড়াও নন-ক্যাডার ১ম এবং ২য় শ্রেণির শূন্য পদের চাহিদা পাওয়ায় দ্রুত এ তালিকা প্রণয়ন করা সম্ভব হয়েছে। এ বিষয়ে সকলেই সহযোগিতা করেছেন। এছাড়া কমিশনের সদস্য এবং কর্মকর্তাদের নিরলস প্রচেষ্টায় অল্প সময়ে বড় সংখ্যাক নন-ক্যাডার পদে নিয়োগ সুপারিশ প্রণয়ন করা সম্ভব হয়েছে।