প্রক্সি দিতে গিয়ে বান্ধবীসহ রাবি ছাত্রলীগ নেতা কারাগারে

সিবিএন ডেস্ক:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি পরীক্ষায় ইংরেজি বিষয়ে প্রক্সি দিতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রলীগ নেতা ও তার বান্ধবীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। তাদের নামে পাবলিক পরীক্ষায় জালিয়াতির দায়ে মামলা দায়ের করা হয়েছে।
গ্রেপ্তার হওয়া ছাত্রলীগ নেতার নাম মো. সাব্বির হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও রাবি ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক। তার বাড়ি সাতক্ষীরায়। তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের আবাসিক শিক্ষার্থী। তার সঙ্গে গ্রেপ্তার জান্নাতুল ফেরদৌস অনন্যা নাট্যকলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তাদের দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে বলে ছাত্রলীগ এবং মার্কেটিং ও নাট্যকলা বিভাগের শিক্ষার্থীরা নিশ্চিত করেছেন।
তাদের সঙ্গে আরও তিনজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকেও কারাগারে পাঠানো হয়েছে। তবে তাদের নাম ও বিভাগ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।
গত মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে রাজশাহীর মোহনপুর ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের সঙ্গে মোহনপুর ডিগ্রি কলেজ ও কেশরহাট ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে রাজশাহী কলেজ ও নিউ গভ. ডিগ্রি কলেজের ৭ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।
বুধবার (১৯ জুলাই) সকালে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ।
মাসুদ পারভেজ বলেন, গত মঙ্গলবার বিকেলে মোহনপুর ডিগ্রি মোহনপুর কলেজ কেন্দ্রে কেশরহাট কলেজের শিক্ষার্থীদের হয়ে প্রক্সি দেওয়ার সময় ১২ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করে কলেজ কর্তৃপক্ষ। ওই দিন রাত ১১ টার দিকে তাদেরকে থানায় নিয়ে আসা হয়।
তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের নামে পাবলিক পরীক্ষায় জালিয়াতির অভিযোগে মামলা রুজু করা হয়েছে। বুধবার সকালে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।
জানতে চাইলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, আমরা বুধবার রাতে বিষয়টি জানতে পেরেছি। এখনও বিস্তারিত কিছু জানি না। তবে মোহনপুর থানা ও কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার