নাটকীয়ভাবে ল্যাপটপ চোর ধৃত

 

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :

প্রবাদ আছে, লোভে পাপ, পাপে মৃত্যু। লোভ-লালসার কবলে পড়ে ধ্বংসপ্রাপ্ত হয়েছে ইতিহাসে এমন মানুষের সংখ্যা অগণিত। লোভ-লালসা হচ্ছে মানুষের চরিত্রের দুর্বলতম ও হীনতম বৈশিষ্ট্যের একটি। যার সাহায্যে সৃষ্টি হয় অন্যায় ও অবৈধ কাজের বিভিন্ন রাস্তা। জাতি ধর্ম নির্বিশেষে সব মানুষই প্রবৃত্তির এই অদৃশ্য শক্তিশালী চাহিদার শিকার হয়।

তেমনি এক লোভী চোর চট্টগ্রাম জামালখান রোডস্থ খ্রীষ্টানদের র্ধর্মীয় উপাসনালয় ‘এজি চার্চ’ গীর্জা থেকে দু’টি দামি ল্যাপটপ গত শুক্রবার দিন দুপুরে চুরি করে। এই চুরি যাওয়া ল্যাপটপ দু’টি কক্সবাজার শহরের লাল দীঘিরপাড়স্থ বিলকিস মার্কেটের একটি দোকানে স্বল্প দামে বিক্রি পরবর্তী নাটকীয়ভাবে আটক হয়েছে ওই চোর। অবশ্য কক্সবাজার সদর মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়ার বিচক্ষনতায় চোর আটক ও ধর্মীয় উপাসনালয়ের চুরি যাওয়া ল্যাপটপ দুটি উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম জামালখান রোডস্থ খ্রীষ্টানদের ধর্মীয় উপাসনালয় ‘এচি চার্চ’ গীর্জা থেকে গত শুক্রবার দুপুর ১টায় দুটি ল্যাপটপ চুরি হয়ে যায়। চুরি যাওয়া ল্যাপটপ দুটির দাম যথাক্রমে ৩৮ হাজার ও ৪৬ হাজার টাকা।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, ১৭ জুলাই সকাল ১০টায় ৪৫/৫০ বছর বয়সী এক ব্যক্তি তার কাছে এসে নালিশ করেন যে, তিনি অসুস্থ , তাই চিকিৎসার জন্য তার ছেলে ব্যবহৃত একটি ল্যাপটপ ১৮ হাজার টাকায় বিক্রি করেছে। কিন্তু দোকানী আট হাজার টাকা দিয়ে অবশিষ্ট টাকাগুলো দিচ্ছে না।

ওসি রনজিত বড়ুয়া আরো জানান, ওই লোকটির কথা শুনে তার উপর চলে আসে মানবিকতা। সাথে সাথে তিনি থানার একজন পুলিশ অফিসার পাঠান বিলকিস মার্কেটে। সেখানে গিয়ে ওই দোকানী ল্যাপটপ কেনার ঘটনা স্বীকার করেন এবং একটি নয় দুটো ল্যাপটপ বিক্রির রহস্য উদঘাটন করেন।

রনজিত বড়ুয়া আরো বলেন, উদ্ধার করা ল্যাপটপ দুটি পরীক্ষা-নীরিক্ষা করতে গিয়ে বেরিয়ে আসে চুরির ঘটনা। ওই দোকানে একটি ল্যাপটপ বিক্রি করা হয় ২ হাজার টাকা ও অপরটি বিক্রি করা হয় ৮ হাজার টাকায়। পরবর্তীতে চট্টগ্রাম জামালখান রোডস্থ খ্রীষ্টানদের র্ধর্মীয় উপাসনালয় ‘এজি চার্চ’ গীর্জার ফাদারের সাথে যোগাযোগ করে চুরি ঘটনাটি উদঘাটন হন। সাথে সাথে ওই চোর মুজিবুর রহমান (৫০) প্রকাশ মজু কে আটক করা হয়। সে চট্টগ্রামের চন্দনাইশের পূর্ব জোয়ারর বাসিন্দা আলী আহম্মদের ছেলে।

ওসি রনজিত বড়–য়া জানিয়েছেন, ‘এজি চার্চ’ গীর্জার কর্তৃপক্ষ বাদী হয়ে চট্টগ্রামের কতোয়ালী থানায় একটি মামলা (মামলা নং-৪১(১৭)১৭) দায়ের করেন। আটক মুজিবুর রহমান প্রকাশ মজুকে ১৮ জুলাই কক্সবাজার আদালতে সোর্পদ করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, লোভ মানুষের অধঃপতনের অন্যতম কারণ। লোভ একটি নৈতিক ত্রুটি। লোভ মানুষের জীবন থেকে সুখ কেড়ে নেয়। লোভী মানুষ সর্বদা অপমানিত হয়। তেমনি মুজিবুর রহমান মজুর বেলায়ও তার ব্যতিক্রম ঘটেনি।

সর্বশেষ সংবাদ

হার্ট অ্যাটাক এড়াতে যেসব নিয়ম মেনে চলবেন

৯৫ ভাগ ক্লিনিকের আয়ের উৎস সিজারিয়ান অপারেশন

খালেদা জিয়ার মুক্তি কি প্যারোলেই?

পরিবর্তন হচ্ছে পাঠ্যক্রম

স্তন ক্যান্সার, ডায়াবেটিস ও সর্দি-কাশি তাড়াতে যে সবজি খাবেন!

সাপের ভয়ে অফিস যাচ্ছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট

টেকনাফে দু’গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

মানবিক কাজে যাত্রা করলো হামীম এন্ড মুজিবুর রহমান ফাউন্ডেশন

রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী

নুসরাত হত্যা ও ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদে মহেশখালীতে বিক্ষোভ সমাবেশ 

রশিদ নগরে প্রতিবন্ধি শিশু টুম্পা নিখোঁজ

সমৃদ্ধ জীবনের প্রত্যাশায় সম্পন্ন জলকেলি উৎসব

কলাতলী মোড় থেকে ১ হাজার ইয়াবাসহ যুবক আটক

বিয়ের সাজে মুমিনুল-ফারিহা

নুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পা

বোরকার দোকান ও ঘটনাস্থল ঘুরে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

কক্সবাজারে টয়ো ফিডের ডিলার সম্মেলন অনুষ্ঠিত

চকরিয়া থানার ৫ পুলিশ কর্মকর্তার বিদায় 

হালিশহরে রাকিব বাহিনীর ছুরিকাঘাতে যুবক গুরুতর আহত

দেশের বেকারত্ব দূরীকরনে কর্মমুখী শিক্ষা দরকার : মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম