ফারুক আহমদ, উখিয়া:
সম্প্রতি উখিয়ায় ভয়াবহ বন্যার পানিতে ভেসে গিয়ে রত্নাপালং ইউনিয়নে নিহতদের পরিবারকে পুর্নঃবাসনে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান মঙ্গলবার উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন।

রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খাইরুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রায়হানুল ইসলাম মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মিজানুর রহমান, মেম্বার আব্দুল গফুর, মেম্বার সেলিম কায়সার সহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বন্যার পানিতে ভেসে গিয়ে রত্নাপালং ইউনিয়নের মধ্য রত্নাগ্রামের নিহত ইতুন বড়ুয়া(১৬) মা স্বপ্না বড়ুয়াকে এবং সাদৃকাটা গ্রামের নিহত কামাল উদ্দিন (৬০) স্ত্রী ফাতেমা বেগমকে ২০ হাজার টাকা করে ৪০হাজার টাকা চেক প্রদান করা হয়। এসময় রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী সাংবাদিকদের জানান, নিহত পরিবারকে পুর্নঃবাসন করার লক্ষে সরকারের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করা হয়েছে ।

এছাড়াও নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে নানা সুযোগ সুবিধার পাশাপাশি ভিজিএফ, ভিজিডি সহ ঋণ প্রদান করা হবে। তিনি এ সময় ওই ২টি গ্রামে ২টি গ্রামীণ সড়ক নির্মাণ করার প্রতিশ্রুতি দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন বলেন রত্নাপালং ইউনিয়নে ২জন জালিয়াপালং ইউনিয়নে ১জন ও পালংখালী ইউনিয়নে ১জন মোট ৪জন নিহত পরিবারকে ২০ হাজার টাকা করে ৮০ হাজার টাকা বিতরণ করা হয়।