টেকনাফ-উখিয়ায় ‘সুবিধা বঞ্চিত’ নারীদের মাঝে সাড়ে ২২ লাখ টাকা বিতরণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
রোহিঙ্গা অধ্যুষিত টেকনাফ ও উখিয়া উপজেলার সুবিধা বঞ্চিত নারীদের পুষ্টি উন্নয়নে আন্তর্জাতিক সংস্থা ‘ইউএনএফপিএ’ মোট ২২ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়েছে।
জানা যায়, টেকনাফের উপকুলীয় জনপদ বাহারছড়া ইউনিয়নে ‘সুবিধা বঞ্চিত’ ৯০০ নারীদের মাঝে ১৩ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। গরীব, দুঃস্থ অসহায় ও সুবিধা বঞ্চিত নারীদের মধ্যে রয়েছেন গর্ভবতী, বিধবা, নির্যাতিতা ও প্রতিবন্ধী। তালিকাভুক্ত প্রত্যেক নারীকে নগদ ১৫০০ টাকা করে দেয়া হয়েছে। টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে (এফডব্লিউসি) ১৬ জুলাই টাকা বিতরণ সম্পন্ন হয়। আন্তর্জাতিক সংস্থা ‘ইউএনএফপিএ’ রোহিঙ্গা অধ্যুষিত এলাকার সুবিধা বঞ্চিত গর্ভবতী, বিধবা, নির্যাতিতা ও প্রতিবন্ধী নারীদের পুষ্টি উন্নয়নে এনজিও সংস্থা আরটিএমআই ইন্টারন্যাশনালের মাধ্যমে ৩ দিন ধরে টাকা বিতরণ করেন। টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার শ্রুতি পুর্ণ চাকমা সরকারী প্রতিনিধি হিসাবে টাকা বিতরণ অনুষ্টানে উপস্থিত ছিলেন।
টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার শ্রুতি পুর্ণ চাকমা জানান রোহিঙ্গা অধ্যুষিত এলাকার সুবিধা বঞ্চিত গর্ভবতী, বিধবা, নির্যাতিতা ও প্রতিবন্ধী নারীদের পুষ্টি উন্নয়নে আন্তর্জাতিক সংস্থা ‘ইউএনএফপিএ’ এ টাকা দিয়েছেন। দুঃস্থ অসহায় ও সুবিধা বঞ্চিত নারীদের তালিকাভুক্তিতে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ সনাক্ত করেন। তম্মধ্যে কিছু রোহিঙ্গা নারীও রয়েছেন। টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে (এফডব্লিউসি) কর্মরত আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা আইওএম এর মেডিকেল অফিসার ডাঃ নাইমে প্রু, এনজিও সংস্থা আরটিএমআই ইন্টারন্যাশনালের ফিল্ড সুপারভাইজার শেখ মোঃ আনিসুর রহমান ও সাইফুল ইসলাম, প্রোগ্রাম অফিসার সরওয়ার আলম, শামলাপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে (এফডব্লিউসি) কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) ডাঃ আমান উল্লাহ, পরিবার কল্যাণ পরিদর্শিকা মিতা বড়–য়া এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
এনজিও সংস্থা আরটিএমআই ইন্টারন্যাশনালের ফিল্ড সুপারভাইজার সাইফুল ইসলাম জানান অনুরুপভাবে উখিয়া উপজেলাতেও টাকা বিতরণ করা হবে। উখিয়াতে দেয়া হবে ৬০০ জন নারীকে। টাকার পরিমাণ ৯ লক্ষ টাকা। বর্তমানে উখিয়াতে গরীব, দুঃস্থ অসহায় ও সুবিধা বঞ্চিত নারীদের তালিকা চুড়ান্ত করার কাজ চলছে। আগামী কয়েক দিনের মধ্যেই টাকা বিতরণ করা হবে। সব মিলে টেকনাফ এবং উখিয়া উপজেলার ১৫০০ জন গরীব, দুঃস্থ অসহায় ও সুবিধা বঞ্চিত নারীদের মাঝে মোট ২২ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হচ্ছে।

cbn

সর্বশেষ সংবাদ

ইসলামী জনকল্যাণ ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে