উখিয়ায় সাড়ে ৭ কোটি টাকার ইয়াবাসহ আটকরা জেলহাজতে, ৫দিনের রিমান্ড

শফিক আজাদ, উখিয়া: 

উখিয়া উপজেলার বালুখালীস্থ শাহপরীর দ্ধীপ হাইওয়ে পুলিশ বিশাল চালানের ইয়াবা ভর্তিট্রাক সহ আটক দুই পাচারকারীর বিরুদ্ধে দায়ের করা মামলায় (মামলা নং -২৮ /১৭)১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানান, ইয়াবা আটক অভিযানে নেতৃত্ব দেওয়া ইনচার্জ এসআই রাজেশ বড়ুয়া। উক্ত ইয়াবা আটকের দায়ের করা মামলার বাদী এএসআই ননী বড়ুয়ার মাধ্যমে আদালতে রিমান্ড আবেদন করা হবে।আটক পাচারকারী ২জনকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে আটক ইয়াবার প্রকৃত মালিক টেকনাফের লেদার জালাল আহমদ এর ছেলে চিহ্নিত ইয়াবা করেছ। ইয়াবা ভর্তি ট্রাকটি টেকনাফ উপজেলার লেদা গ্রামের জালাল আহম্মদের পুত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী হেলাল সিন্ডিকেটের। ঐ ইয়াবার চালান যশোরের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে ধৃত ব্যক্তিরা জানান।প্রসংঙ্গতঃগত শনিবার ভোররাত সাড়ে ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বালুখালীস্থ হাইওয়ে পুলিশের ইনচার্জ এস আই রাজেশ বড়ুয়ার নেতৃত্বে অভিযান চালিয়ে ২ লাখ ৫৫ হাজার পিস ইয়াবা সহ ট্রাকটি জব্দ করেছে। এ সময় ২ জন পাচারকারীকে আটক করা হয়। আটকরা হলো মোহাম্মদ মিন্টু আলী (২৭) পিতা- আব্দুর রশিদ থানা শার্শা জেলা যশোর ও দেলোয়ার হোসেন (২০) পিতা মশিউর রহমান, কালিয়া, থানা শার্শা জেলা-যশোর। আটককৃতরা ঐ ট্রাকের চালাক ও হেলপার। জব্দকৃত ট্রাকের নাম্বার ঢাকা মেট্রো -ট-২০-৫১১১।

উদ্ধারকৃত ইয়াবার মুল্য ৭ কোটি ৬৫ লাখ টাকা বলে জানান অভিযানে নেতৃত্ব দেওয়া বালুখালী শাহপরীর দ্বীপ পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই রাজেশ বড়ুয়া। তিনি আরো জানান, ইয়াবাসহ আটক দুই পাচারকারী জেলহাজতে রয়েছে। তাদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে। জানা গেছে, আটককৃত গাড়ি ও ইয়াবার মালিক লেদার হেলাল। তার নেতৃত্বে বিশাল সিন্ডিকেট বিপুল পরিমাণের ইয়াবার চালান ঢাকা হয়ে যশোরে নেওয়া হচ্ছিল বলে জানা গেছে। ঐ হেলালের বিরুদ্ধে টেকনাফ থানা সহ দেশের বিভিন্ন থানায় বহু মামলা ও সরকারের বিভিন্ন দপ্তরে বিস্তর অভিযোগ রয়েছে।

এসআই রাজেশ বড়ুয়া জানান, গোপন সূত্রে সংবাদ পেয়ে ১৫ জুলাই (শনিবার) ভোর সাড়ে ৩ টায় কক্সবাজার টেকনাফ সড়কের বালুখালী কাস্টমস চেকপোষ্ট সংলগ্ন পার হয়ে টিভি রিলে উপকেন্দ্রের কাছাকাছি চ্যালেঞ্জ পূর্বক উল্লেখিত নাম্বারধারী ট্রাকটিকে খালি অবস্থায় আটক করে জনসম্মুখে গাড়ির ইঞ্জিন চেসিসের ভিতর অভিনব কায়দায় লুকানো উল্লেখিত ইয়াবাগুলো উদ্ধার করা হয়। আটক করা ২ পাচারকারীদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করতঃজেল হাজতে প্রেরণ করা হয়।উখিয়া -টেকনাফের অনেকেরই দাবী আটক ট্রাকভর্তি ইয়াবার মালিক হেলাল ছাড়াও আরো কেউ জড়িত কিনা তা বের করতে প্রশাসনের নিকট জোর দাবী জানান।

সর্বশেষ সংবাদ

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি

গর্জনিয়াতে সরকারী পাহাড় কেটে ভবন নির্মাণ

দুই প্যানেলের ৩৪ প্রার্থীর প্রচারণায় সরগরম আদালত প্রাঙ্গণ

বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে ফেরেনি কক্সবাজার বায়তুশ শরফের ছাত্রী

ইঞ্জিনিয়ার শফিউল্লাহ ও কাউন্সিলরলের ভাইয়ের মৃত্যুতে মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

কাউন্সিলর আকতার কামালের ভাইয়ের মৃত্যুতে এমপি কাজলের শোক

খোদাভীতি সম্পন্ন মানুষ গড়তে নূরানী শিক্ষা বিপ্লব ছড়িয়ে দিতে হবে : ড. খালিদ হোসেন

রামুর মানব পাচারকারী চক্রের হোতা মনোহরী শর্মা কারাগারে

তালশাড়ী সানরাইজ পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আল মাহমুদ ছিলেন মানবতাবাদী ও দেশপ্রেমিক কবি

উখিয়ায় কে পাচ্ছেন নৌকার টিকেট

ঈদগড়ে অভিনব কায়দায় কাঠ পাচারকালে ট্রাক আটক

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৮