ড. শাম্মী আহমেদকে ফ্রান্স আ. লীগ’র ফুলেল শুভেচ্ছা

সেলিম উদ্দিন,প্যারিস থেকে:
ড. শাম্মী আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনোনিত হওয়ায় ফুলেল শুভেচ্ছা জানিয়েছে ফ্রান্স আওয়ামী লীগ। গতকাল শনিবার দুপুরে শাম্মী আহমেদকে তাঁর বাসভবনে গিয়ে ফুল দিয়ে অভিনন্দিত করেন ফ্রান্সআওয়ামী লীগের উপদেষ্টা মুশিবুররহমান মুকুল।
ঐ সময় মুকুল বলেন, আমি ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম একাসেম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সহ ফ্রান্সে আওয়ামী লীগের নেতা কর্মীদের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাতে এসেছি।

ড. শাম্মী আহমেদ ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের খোঁজ খবর নেন,বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা স্বীকার করে তাদের পরিশ্রমের ভূয়সী প্রশংসা করেন।এছাড়া প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন,আপনারা বিদেশে বাংলাদেশের এক একজন প্রতিনিধি। আপনাদের ইতিবাচক কার্যক্রম বহির্বিশ্বে বাংলাদেশের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তুলতে সহায়তা করবে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

মুশিবুর রহমান মুকুল দলের চলমান কর্মসূচীসংক্ষিপ্ত করে তুলে ধরতে গিয়ে বলেন-ফ্রান্স আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি এম এ কাসেমের নেতৃত্বে বৈশ্বিক সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশে শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি ফ্রান্স পার্লামেন্টের বিভিন্ন সদস্যের কাছে তুলেধ রার কথা বলেন।

উল্লেখ্য: ড. শাম্মী বরিশাল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মহিউদ্দীন আহমদের মেয়ে। ২০তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগেরকেন্দ্রীয় কমিটির সদস্য হন তিনি।কমিটি ঘোষণার কয়েক মাসের মাথায় পদোন্নতি পেয়ে দলের আন্তর্জাতিক সম্পাদক হলেন তিনি।
শাম্মী এর আগে আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক উপ কমিটির সহসম্পাদক ছিলেন। বরিশাল বিএল কলেজে অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স পাস করে উচ্চ শিক্ষার জন্য অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ে যান তিনি। সেখানে উন্নয়ন অধ্যায়নে মাস্টার্স করার পর দেশটির আরএমআইটি বিশ্ববিদ্যালয় থেকে দূর্যোগ ব্যবস্থাপনার ওপর পিএইচডি করেন।
পেশাগত জীবনে ‘ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেডক্রিসেন্ট সোসাইটি’ এর ‘এশিয়া প্যাসিফিক জোন’ এর জ্যেষ্ঠ উপদেষ্টা ছিলেন।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে এবার হাজতির কাছে মিললো ৩৫০ পিস ইয়াবা

একটি সাদা কাফনের সফর নামা – (৫ম পর্ব)

একসঙ্গে ৩ বোন উধাও

যেভাবে গ্রেফতার হলেন দাড়ি-গোঁফওয়ালা ওসি মোয়াজ্জেম

ভারতের কাছে পাত্তাই পেলো না পাকিস্তান

কতদূর এগোলো জামায়াতের নতুন সংগঠনের কাজ?

বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ঈদগাঁও নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যারিস্টার আজিমের আইনি নোটিশ

চকরিয়ায় এক মাসে ৭ খুন

ভারুয়াখালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠিত

চুমু দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ইনফেকশন চিকিৎসা!

এনজিও চাকরির মেলা নিয়ে প্রশাসনের ধোয়াসা, হতাশ স্থানিয়রা

সাংবাদিক রাশেদের উপর হামলার তীব্র নিন্দা : অবিলম্বে সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করুন

কক্সবাজার জেলা কারাগারে দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক 

আমার প্যারালাইজড আক্রান্ত বাবা

ঈদগড়ে উদ্ধার লাশ কক্সবাজার পৌরসভার কাউন্সিলর প্রার্থী রফিকের

রামুতে সংখ্যালঘু পরিবারের দোকান জবর-দখলের অভিযোগ

পিতা-মাতার পরকীয়ায় দু’কূল হারালো তিন শিশু!

বন্দুকযুদ্ধে নাইক্ষ‌্যংছড়ি ছাত্রলীগ নেতা সৌরভ নিহত

হ্নীলায় ইয়াবা ব্যবসায়ী জালালের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী