ড. শাম্মী আহমেদকে ফ্রান্স আ. লীগ’র ফুলেল শুভেচ্ছা

সেলিম উদ্দিন,প্যারিস থেকে:
ড. শাম্মী আহমেদ বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনোনিত হওয়ায় ফুলেল শুভেচ্ছা জানিয়েছে ফ্রান্স আওয়ামী লীগ। গতকাল শনিবার দুপুরে শাম্মী আহমেদকে তাঁর বাসভবনে গিয়ে ফুল দিয়ে অভিনন্দিত করেন ফ্রান্সআওয়ামী লীগের উপদেষ্টা মুশিবুররহমান মুকুল।
ঐ সময় মুকুল বলেন, আমি ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম একাসেম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সহ ফ্রান্সে আওয়ামী লীগের নেতা কর্মীদের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাতে এসেছি।

ড. শাম্মী আহমেদ ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের খোঁজ খবর নেন,বাংলাদেশের সামগ্রিক অর্থনীতিতে প্রবাসীদের অবদানের কথা স্বীকার করে তাদের পরিশ্রমের ভূয়সী প্রশংসা করেন।এছাড়া প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন,আপনারা বিদেশে বাংলাদেশের এক একজন প্রতিনিধি। আপনাদের ইতিবাচক কার্যক্রম বহির্বিশ্বে বাংলাদেশের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তুলতে সহায়তা করবে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।

মুশিবুর রহমান মুকুল দলের চলমান কর্মসূচীসংক্ষিপ্ত করে তুলে ধরতে গিয়ে বলেন-ফ্রান্স আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি এম এ কাসেমের নেতৃত্বে বৈশ্বিক সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশে শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি ফ্রান্স পার্লামেন্টের বিভিন্ন সদস্যের কাছে তুলেধ রার কথা বলেন।

উল্লেখ্য: ড. শাম্মী বরিশাল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মহিউদ্দীন আহমদের মেয়ে। ২০তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগেরকেন্দ্রীয় কমিটির সদস্য হন তিনি।কমিটি ঘোষণার কয়েক মাসের মাথায় পদোন্নতি পেয়ে দলের আন্তর্জাতিক সম্পাদক হলেন তিনি।
শাম্মী এর আগে আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক উপ কমিটির সহসম্পাদক ছিলেন। বরিশাল বিএল কলেজে অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স পাস করে উচ্চ শিক্ষার জন্য অস্ট্রেলিয়ার মেলবোর্ন বিশ্ববিদ্যালয়ে যান তিনি। সেখানে উন্নয়ন অধ্যায়নে মাস্টার্স করার পর দেশটির আরএমআইটি বিশ্ববিদ্যালয় থেকে দূর্যোগ ব্যবস্থাপনার ওপর পিএইচডি করেন।
পেশাগত জীবনে ‘ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেডক্রিসেন্ট সোসাইটি’ এর ‘এশিয়া প্যাসিফিক জোন’ এর জ্যেষ্ঠ উপদেষ্টা ছিলেন।

সর্বশেষ সংবাদ

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

১০২ জন ইয়াবাবাজ ২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবেন

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন

শুভ জন্মদিন ‘সিবিএন’