আন্তর্জাতিক ডেস্ক:
সদ্য বিয়ের পিঁড়িতে বসা ব্রিটেনের প্রথম সমকামী মুসলিম দুই তরুণ অ্যাসিড হামলার হুমকি পেয়েছেন বলে জানিয়েছেন। সমকামী তরুণকে বিয়ে করার পর বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সমকামী জাহেদ চৌধুরী ওই হুমকি পেয়েছেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে।

২৪ বছর বয়সী জাহেদ চৌধুরী পশ্চিম মিডল্যান্ডের ওয়ালসাল রেজিস্টার অফিসে সমকামী সিন রোগানকে বিয়ে করেন। এর পর ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে তাদের বিয়ে ও ভালোবাসার গল্প শেয়ার করেন। এই গল্প শেয়ারের পর তিনি অনলাইনে এবং রাস্তায় হামলার হুমকি পেয়েছেন বলে ভিক্টোরিয়া ডার্বিশায়ার শো’তে অংশ নিয়ে জানিয়েছেন।

অনেকেই আমার ওপর থুথু নিক্ষেপ করছে তবে নববিবাহিত এই সমকামী জুটি বলছে, তারা অনেকের কাছ থেকে সমর্থনও পেয়েছেন এবং তাদের গল্প অন্যদেরকে জানানো অব্যাহত থাকবে। বাংলাদেশি ওই তরুণ বলেন, বিয়ের আনুষ্ঠানিকতা সাড়ার পর অনলাইনে তারা হত্যার হুমকি পেয়েছেন। এছাড়া রাস্তায় দুর্ব্যবহারের শিকারও হয়েছেন।

জাহেদ চৌধুরী বলেন, সবচেয়ে ভয়াবহ হুমকি এসেছে এক ব্যক্তির ক্ষুদেবার্তায়। ওই ব্যক্তি বলেছেন, ‘পরের বার রাস্তায় তোমার সঙ্গে দেখা হলে, আমি তোমার মুখে অ্যাসিড নিক্ষেপ করবো। এমনকি আমি যখন রাস্তায় চলাচল করি; তখন অনেকেই আমার ওপর থুথু নিক্ষেপ করছে। আমাকে শুকর বলে গালি দিচ্ছে। আমি শুধু হাঁটছি।’

সমকামী এই জুটি বলছে, ‘তারা এখনো এই হুমকির বিষয়ে পুলিশকে অবগত করেননি। তবে এ বিষয়ে চিন্তা-ভাবনা করছেন।’

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এই সমকামী তরুণ ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে একটি চ্যানেল চালু করেছেন। সেখানে তিনি নিজের জীবনের গল্প শেয়ার করেছেন। যা এখন পর্যন্ত পাঁচ হাজারেরও বেশিবার দেখা হয়েছে।