ডেস্ক নিউজ:

ব্যক্তিগত সফরে লন্ডন গেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকো ৫৮৭ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে রওনা দেন তিনি।

এ সফরে তার সঙ্গে রয়েছেন একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা আখতার।

সফরসঙ্গী না হলেও লন্ডনের উদ্দেশে শুক্রবার ঢাকা থেকে রওনা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। ব্রিটিশ আইন সভার একটি সেমিনারে অংশ নেয়ার কথা রয়েছে তাদের। পরে তারা খালেদা জিয়ার সঙ্গে লন্ডনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

খালেদা জিয়ার লন্ডন সফরের প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে চোখ ও পায়ের ফলোআপ চিকিৎসা। লন্ডনে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান বড় ছেলে তারেক রহমানের বাসায় থাকবেন তিনি। চিকিৎসার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা ও মতবিনিময় হবে তারেক রহমানের সঙ্গে।

এদিকে খালেদা জিয়াকে বিদায় জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ পর্যায়ের নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এম এ মান্নান, মীর মোহাম্মদ নাসির, ড. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কবির মুরাদ, মিজানুর রহমান মিনু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুনর রশিদ, ঢাকা মহানগর বিএনপির সেক্রেটারি কাজী আবুল বাসার, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অনিক, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সাবেক সংসদ সদস্য নীলুফার চৌধুরী মনি, শাম্মী আক্তার, হেলেন জেরিন খান এবং বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান ও সামছুদ্দিন দিদার বিমানবন্দরে ঢোকার সুযোগ পান।

এদিকে খালেদার লন্ডন যাওয়া উপলক্ষে দুপুরের পর থেকেই দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা বিমানবন্দর এলাকায় আসতে থাকেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •