খুটাখালীর রাফি শ্রেষ্ট স্কাউটস হিসেবে রাষ্ট্রপতি পুরষ্কার লাভ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) :

বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিল এর ৪৬ তম বার্ষিক (ত্রৈমাসিক) সাধারণ সভা ওসমানী স্মৃতি মিলনায়তনে গত ১৩ জুলাই সম্পন্ন হয়েছে। এতে প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পুরষ্কার পেয়েছেন চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের স্কাউট দলের সদস্য ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাশ ছাত্র রায়হানুল ইসলাম রাফি। অনুষ্ঠানে দেশের সকল অঞ্চল থেকে আগত কাউন্সিলরবৃন্দ ছাড়াও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা, অতিথিবৃন্দ ২০১৬ সালে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ’রৌপ্য ব্যঘ্র’ ও ‘রৌপ্য ইলিশ’ অ্যাওয়ার্ডপ্রাপ্ত স্কাউটারবৃন্দ, প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তগণ উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ কাউন্সিল সভার উদ্বোধন করেন। প্রতি বছরের ন্যায় এবারও কাউন্সিল সভার কার্যক্রম দুটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে উদ্বোধনী অনুষ্ঠান ও অ্যাওয়ার্ড বিতরণ এবং দ্বিতীয় পর্বে নির্ধারিত আলোচ্যসূচির উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়। অন্যান্য বছরের ন্যায় এবারও জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটসদের পুরষ্কার দিয়ে সম্মানিত করা হয়েছে। এ বছর জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে কক্সবাজারের ঐতিহ্যবাহী খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রায়হানুর ইসলাম রাফি পুরষ্কার লাভ করেন।

প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে কক্সবাজারের ঐতিহ্যবাহী খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রায়হানুল ইসলাম রাফিকে পুরস্কার (সম্মাননা) তুলে দেন।

পরে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ তাঁর ভাষণে বলেন, ‘আপনাদের তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জিবিত করতে হবে, তাদের বাংলাদেশের বহু দশকের পুরোনো সংস্কৃতি সাম্প্রদায়িক সম্প্রীতি, সম্পর্কে সচেতন করতেহবে, দেশে ধর্মান্ধতা, মৌলবাদ, উগ্রবাদ এবং জঙ্গিবাদের কোনো স্থান নাই।

তিনি আরো বলেন, দেশের তরুণদের বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে স্কাউটিং যথার্থ প্ল্যাট ফরম। তিনি সমাজের সর্বস্থরের স্কাউটিংয়ের সুফল পৌঁছে দিতে প্রত্যেক এলাকায় ‘ওপেন স্কাউটিংগ্রুপ’ গঠনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস পুরস্কার প্রাপ্ত রায়হানুল ইসলাম রাফি উপজেলার খুটাখালী ইউনিয়নের মধ্য মেদা কচ্ছপিয়ার ব্যবসায়ী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ হোছাইন ও দক্ষিণ বহলতলী সাইক্লোন সেল্টার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মনোয়ারা বেগমের প্রথম পুত্র, ইউনিয়নের প্রবীণ মুরব্বী ইসলাম আহমদের নাতী এবং কক্সবাজার পলিটেকনিক কলেজের জুনিয়র ইন্সট্রাক্টর দেলোয়ার হোসেনের ভাইপো।

এদিকে কক্সবাজারের ঐতিহ্যবাহী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রাফি জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে পুরষ্কার লাভ করায় তাদের সহপাঠি,শিক্ষক,অভিবাবক এবং পরিচালনা কমিটির সদস্যরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা রাফির উজ্বল ভবিষ্যত কামনার পাশাপাশি এ ধারা অব্যাহত রাখার আশা ব্যক্ত করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

 তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী আজ

চকরিয়ায় মুক্তিযোদ্ধাকে মোটরসাইকেল চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

চকরিয়ায়  ৩৬ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশ উপেক্ষা, উখিয়ায় স্থানীয়দের জমিতে এনজিও’র স্থাপনা

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা