খুটাখালীর রাফি শ্রেষ্ট স্কাউটস হিসেবে রাষ্ট্রপতি পুরষ্কার লাভ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) :

বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিল এর ৪৬ তম বার্ষিক (ত্রৈমাসিক) সাধারণ সভা ওসমানী স্মৃতি মিলনায়তনে গত ১৩ জুলাই সম্পন্ন হয়েছে। এতে প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পুরষ্কার পেয়েছেন চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের স্কাউট দলের সদস্য ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাশ ছাত্র রায়হানুল ইসলাম রাফি। অনুষ্ঠানে দেশের সকল অঞ্চল থেকে আগত কাউন্সিলরবৃন্দ ছাড়াও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা, অতিথিবৃন্দ ২০১৬ সালে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ’রৌপ্য ব্যঘ্র’ ও ‘রৌপ্য ইলিশ’ অ্যাওয়ার্ডপ্রাপ্ত স্কাউটারবৃন্দ, প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তগণ উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ কাউন্সিল সভার উদ্বোধন করেন। প্রতি বছরের ন্যায় এবারও কাউন্সিল সভার কার্যক্রম দুটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে উদ্বোধনী অনুষ্ঠান ও অ্যাওয়ার্ড বিতরণ এবং দ্বিতীয় পর্বে নির্ধারিত আলোচ্যসূচির উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়। অন্যান্য বছরের ন্যায় এবারও জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটসদের পুরষ্কার দিয়ে সম্মানিত করা হয়েছে। এ বছর জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে কক্সবাজারের ঐতিহ্যবাহী খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রায়হানুর ইসলাম রাফি পুরষ্কার লাভ করেন।

প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে কক্সবাজারের ঐতিহ্যবাহী খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রায়হানুল ইসলাম রাফিকে পুরস্কার (সম্মাননা) তুলে দেন।

পরে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ তাঁর ভাষণে বলেন, ‘আপনাদের তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জিবিত করতে হবে, তাদের বাংলাদেশের বহু দশকের পুরোনো সংস্কৃতি সাম্প্রদায়িক সম্প্রীতি, সম্পর্কে সচেতন করতেহবে, দেশে ধর্মান্ধতা, মৌলবাদ, উগ্রবাদ এবং জঙ্গিবাদের কোনো স্থান নাই।

তিনি আরো বলেন, দেশের তরুণদের বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে স্কাউটিং যথার্থ প্ল্যাট ফরম। তিনি সমাজের সর্বস্থরের স্কাউটিংয়ের সুফল পৌঁছে দিতে প্রত্যেক এলাকায় ‘ওপেন স্কাউটিংগ্রুপ’ গঠনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস পুরস্কার প্রাপ্ত রায়হানুল ইসলাম রাফি উপজেলার খুটাখালী ইউনিয়নের মধ্য মেদা কচ্ছপিয়ার ব্যবসায়ী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ হোছাইন ও দক্ষিণ বহলতলী সাইক্লোন সেল্টার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মনোয়ারা বেগমের প্রথম পুত্র, ইউনিয়নের প্রবীণ মুরব্বী ইসলাম আহমদের নাতী এবং কক্সবাজার পলিটেকনিক কলেজের জুনিয়র ইন্সট্রাক্টর দেলোয়ার হোসেনের ভাইপো।

এদিকে কক্সবাজারের ঐতিহ্যবাহী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রাফি জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে পুরষ্কার লাভ করায় তাদের সহপাঠি,শিক্ষক,অভিবাবক এবং পরিচালনা কমিটির সদস্যরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা রাফির উজ্বল ভবিষ্যত কামনার পাশাপাশি এ ধারা অব্যাহত রাখার আশা ব্যক্ত করেন।

cbn

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ২৭

পেকুয়ায় সংগ্রামের জুমে চলছে বালি উত্তোলন

B a n g a b a n d h u : The epic poet of politics

সদর উপজেলা ছাত্রলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে জেলা ছাত্রলীগের মিছিল-সমাবেশ

দৈনিক সৈকত সম্পাদকের পিতা হাবিবুর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলা জয় বাংলা তথ্য-প্রযুক্তি লীগের আহবায়ক তুহিনের বিবৃতি

আজ শুভ জন্মাষ্টমী: কক্সবাজারে নানা আয়োজন

কক্সবাজার ইনার হুইল ক্লাবের শিক্ষা উপকরণ বিতরণ

টেকনাফে যুবককে তুলে নিয়ে হত্যা করলো রোহিঙ্গা সন্ত্রাসীরা

সব ধরনের মতামত প্রকাশের নিরাপত্তা আছে?

চীন বলেছে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছি : মায়ানমার কিন্তু মুখ খুলছেনা

যে মসজিদ নির্মাণে কাজ করে ২ লাখ ১০ হাজার শ্রমিক

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে

জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

চকরিয়ায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়ে ধ্বংস

নিরহঙ্কার জীবন : মানবিক উৎকর্ষের চাবিকাঠি

JOB VACANCY ANNOUNCEMENT – HumaniTerra International (HTI)

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বিদ্যুৎস্পৃষ্টে সদ্যবিবাহিত যুবকের মৃত্যু ইসলামাবাদে

আগামী ১০ বছরে আপনি মারা যাবেন কিনা জানা যাবে ব্লাড টেস্টে!