খুটাখালীর রাফি শ্রেষ্ট স্কাউটস হিসেবে রাষ্ট্রপতি পুরষ্কার লাভ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) :

বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিল এর ৪৬ তম বার্ষিক (ত্রৈমাসিক) সাধারণ সভা ওসমানী স্মৃতি মিলনায়তনে গত ১৩ জুলাই সম্পন্ন হয়েছে। এতে প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পুরষ্কার পেয়েছেন চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের স্কাউট দলের সদস্য ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাশ ছাত্র রায়হানুল ইসলাম রাফি। অনুষ্ঠানে দেশের সকল অঞ্চল থেকে আগত কাউন্সিলরবৃন্দ ছাড়াও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা, অতিথিবৃন্দ ২০১৬ সালে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ’রৌপ্য ব্যঘ্র’ ও ‘রৌপ্য ইলিশ’ অ্যাওয়ার্ডপ্রাপ্ত স্কাউটারবৃন্দ, প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তগণ উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ কাউন্সিল সভার উদ্বোধন করেন। প্রতি বছরের ন্যায় এবারও কাউন্সিল সভার কার্যক্রম দুটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে উদ্বোধনী অনুষ্ঠান ও অ্যাওয়ার্ড বিতরণ এবং দ্বিতীয় পর্বে নির্ধারিত আলোচ্যসূচির উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়। অন্যান্য বছরের ন্যায় এবারও জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটসদের পুরষ্কার দিয়ে সম্মানিত করা হয়েছে। এ বছর জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে কক্সবাজারের ঐতিহ্যবাহী খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রায়হানুর ইসলাম রাফি পুরষ্কার লাভ করেন।

প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে কক্সবাজারের ঐতিহ্যবাহী খুটাখালী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রায়হানুল ইসলাম রাফিকে পুরস্কার (সম্মাননা) তুলে দেন।

পরে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ তাঁর ভাষণে বলেন, ‘আপনাদের তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জিবিত করতে হবে, তাদের বাংলাদেশের বহু দশকের পুরোনো সংস্কৃতি সাম্প্রদায়িক সম্প্রীতি, সম্পর্কে সচেতন করতেহবে, দেশে ধর্মান্ধতা, মৌলবাদ, উগ্রবাদ এবং জঙ্গিবাদের কোনো স্থান নাই।

তিনি আরো বলেন, দেশের তরুণদের বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে স্কাউটিং যথার্থ প্ল্যাট ফরম। তিনি সমাজের সর্বস্থরের স্কাউটিংয়ের সুফল পৌঁছে দিতে প্রত্যেক এলাকায় ‘ওপেন স্কাউটিংগ্রুপ’ গঠনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস পুরস্কার প্রাপ্ত রায়হানুল ইসলাম রাফি উপজেলার খুটাখালী ইউনিয়নের মধ্য মেদা কচ্ছপিয়ার ব্যবসায়ী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ হোছাইন ও দক্ষিণ বহলতলী সাইক্লোন সেল্টার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মনোয়ারা বেগমের প্রথম পুত্র, ইউনিয়নের প্রবীণ মুরব্বী ইসলাম আহমদের নাতী এবং কক্সবাজার পলিটেকনিক কলেজের জুনিয়র ইন্সট্রাক্টর দেলোয়ার হোসেনের ভাইপো।

এদিকে কক্সবাজারের ঐতিহ্যবাহী কিশলয় আর্দশ শিক্ষা নিকেতনের কৃতি শিক্ষার্থী রাফি জাতীয়ভাবে শ্রেষ্ট স্কাউটস হিসেবে পুরষ্কার লাভ করায় তাদের সহপাঠি,শিক্ষক,অভিবাবক এবং পরিচালনা কমিটির সদস্যরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা রাফির উজ্বল ভবিষ্যত কামনার পাশাপাশি এ ধারা অব্যাহত রাখার আশা ব্যক্ত করেন।

সর্বশেষ সংবাদ

মাদক ও মানব পাচার রোধে সহযোগীতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই

লংবীচ হোটেলে `Indian Cultural Night & Food Festival’

গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার তাক লাগানো শো-ডাউন

হোপ ফাউন্ডেশন এবার বান্দরবানে, চিকিৎসা পেলো ২৪১ ফিস্টুলা রোগী

উপচেপড়া পর্যটকে মুখরিত রাঙামাটি ॥ ৩ দিনে আয় ২ কোটি টাকা

চট্টগ্রামে ১৩ হাজার কোটি টাকার ২ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সন্তানদের হাতে স্মার্টফোন নয় বই তুলে দিন : তথ্যমন্ত্রী

গ্রামকে শহর করতে শিক্ষার কোন বিকল্প নেই

সাংবাদিক এম অার মাহাবুব অসুস্থ, দোয়া কামনা

‘কুতুবদিয়া পাড়ায় শিশুকে বেধড়ক পেটানোর ঘটনায় জড়িতদের খুঁজে বের করুন’

মাদরাসা শিক্ষার্থীদের আরবি চর্চায় জোর দিতে হবে

ঈদগাঁওতে শতাধিক শিশু চালাচ্ছে অটো রিক্সা-টমটম!

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গননা চলছে

‘এরেস্ট করো, গুলি করে মারবো’

পেকুয়ায় দুই পক্ষে গোলাগুলি, নিহত ২

ইসরাইল প্রতিরোধে আসছে এরদোগানের ‘ ইসলামিক আর্মি’

মেয়েদের ধনী হওয়ার প্রধান মাধ্যম বিয়েঃ মার্কিন গবেষক