রামুর গর্জনিয়ায় বন্যার্তদের চিকিৎসাসেবা দিলো হোপ ফাউন্ডেশন

প্রেস বিজ্ঞপ্তি:
রামু  উপজেলার দুর্গম গর্জনিয়ায় বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিলো হোপ ফাউন্ডেশন। ১৫ জুলাই গর্জনিয়া ইউনিয়নের সিকদার পাড়া (বটতলি) ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের আঙিনায় এই চিকিৎসা দেয়া হয়। এই উপলক্ষ্যে এক চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। উক্ত চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন গর্জনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যাান তৈয়ব উল্লাহ সিকদার, স্থানীয় সমাজসেবক জিল্লুর রহমান এবং স্থানীয় ইউপি সদস্যরা। তাঁরা সবাই হোপ ফাউন্ডেশনের এই ধরণের চিকিৎসা ক্যাম্প আয়োজনের প্রশংসা করেন
এসময় তারা বলেন, হোপ ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে গরীব ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিয়ে আসছেন। এটি অত্যন্ত মহৎ কাজ। তাদের এই চিকিৎসা সেবা পেয়ে অনেক রোগী নতুন জীবন পাচ্ছে; যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারে না। হোপ ফাউন্ডেশন ভবিষ্যতেও এই ধরণের কার্যক্রম অব্যাহত রেখে গরীব রোগীদের সহযোগিতা করে যাবেন বলে আমরা আশা রাখি। একই সাথে বিভিন্ন দুর্যোগে হোপ ফাউন্ডেশনকে সব সময় দুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।
হোপ ফাইন্ডেশনের কান্ট্রি ডাইরেক্টর এস.এম ফেরদৌসুজ্জামান পিএসপি জানান, গর্জনিয়ায় আয়োজিত চিকিৎসা ক্যাম্পে ১৭০ জনের অধিক নারী-পুরুষ এবং শিশুদের বিনামুল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়। এছাড়া পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার সেলাইন বিতরণ করা হয়। হোপ ফাউন্ডেশন বাংলাদেশের পক্ষে ডা. মোহাম্মদ, ডা. সালমাসহ ৬ জনের মেডিক্যাল টিম এই চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেন এবং ক্যাম্প পরিচালনার সার্বিক সহায়তায় ছিলেন হোপ ফাউন্ডেশন এর সুপারভাইজার মুসা। বন্যা পরবর্তী গত ৮ জুলাই হোপ ফাউন্ডেশন রামুর চাকমারকুলে বন্যার্তদের জন্য চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেন। সেখানে ১০০ জনের বেশি মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়েছিল। পাশাপাশি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার সেলাইন বিতরণ করা হয়েছিল।
উল্লেখ্য, হোপ ফাউন্ডেশন ১৯৯৯ সাল থেকে কক্সবাজারের বৃহৎ অঞ্চলে গরীব রোগীদের বিনামূল্যে ও কম মূল্যে চিকিৎসা দিয়ে যাচ্ছে। বিশেষ মাতৃ ও শিশু স্বাস্থ্য সেবায় এক বিরল চিকিৎসা নিশ্চিত করেছে। হোপ ফাউন্ডেশন কর্তৃক প্রতিষ্ঠিত হোপ হাসপাতালে এই চিকিৎসা দিয়ে যাচ্ছে। এই হাসপাতালের চিকিৎসা সেবা আরো বাড়ছে।

সর্বশেষ সংবাদ

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার