সিবিএন:
কক্সাজার শহরের কস্তুরাঘাট এলাকা থেকে ১ হাজার ৪৫ পিস ইয়াবাসহ পাঁচজনকে আটক করেছে কোস্টগার্ড। ১৪ জুলাই রাত সাড়ে ১০টার দিকে এক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, চট্টগ্রামের আনোয়ারা উপজেলার মৃত দুলা মিয়া পুত্র মোঃ আব্দুস সবুর (৬৫) একই উপজেলার মৃত আবুল হোসেনের পুত্র মোঃ আব্দুস সোবহান (৬২), হাজীয় সেনায়েত আলীর পুত্র মোঃ বজল আহমেদ (৫০), মৃত ছিদ্দিক আহমদের পুত্র মোঃ নুরুল ইসলাম (৪০) ও মৃত বাদশরার মিয়ার পুত্র মোঃ ইউনুস (৪৯)।
কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশান্স) লেঃ কমান্ডার ডিকসন চৌধুরী জানান কোস্ট গার্ড পূর্বজোনের অধীনস্থ সিজি স্টেশান কক্সবাজার এর একটি টহল দল কন্টিজেন্ট কমান্ডর এম মোখলেছুর রহমান, চীফ পেটি অফিসার এর নেতৃত্বে কক্সবাজার কস্তুরাঘাট এলাকায় বিশেষ অভিযান চালায়। অভিযানে ঘাটের সামনে দিয়ে একটি ইঞ্জিন চালিত কাঠের বোট সমুদ্রের দিকে যেতে থাকে। এমতাবস্থায় কোস্টগার্ড সদস্যরা উক্ত বোটটি তল্লাশী করবার নিমিত্তে থামানোর সংকেত দিলে বোটটি দ্রুতবেগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু কোস্ট গার্ড সদস্যদের তৎপরতায় বোটটি পালিয়ে যেতে ব্যর্থ হয়। পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যরা বোটটি তল্লাশী করে ১,০৪৫ (এক হাজার পয়তাল্লিশ) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে এবং উক্ত বোটে থাকা ৫ জন ইয়াবা পাচারকারীকে আটক করে। উদ্ধারকৃত ইয়াবা এবং জব্দকৃত বোটের আনুমানিক বাজার মূল্য যথাক্রমে ৫ লাখ ২২ হাজার টাকা এবং বোটের মূল্য আনুমানিক ২০ লাখ টাকা।
তিনি আরো জানান, জব্দকৃত ইয়াবা, আটককৃত ইয়াবা পাচারকারী ও বোট পরবর্তী কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। আটককৃতদে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।