পেকুয়া সংবাদাদাতা:

পেকুয়ায় দিনমজুরকে নির্দয় পেটালেন ইউপি সদস্য। ঘটনার জের ধরে উত্তেজনা বিরাজ করছে। পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। স্থানীয়রা পিটুনির শিকার দিনমজুরকে উদ্ধার করে সন্ধ্যায় পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। দিনমজুরের নাম নুরুন্নবী(৪৫)। তিনি উপজেলার শিলখালী ইউনিয়নের সবুজপাড়া এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকাল ৫ টার দিকে শিলখালী ইউনিয়নের কাচারীমোড়া ষ্টেশনে।

প্রত্যক্ষদর্শী ও বাজারের ব্যবসায়ীরা জানায়, ওই দিন বিকালে দিনমজুর নুরুন্নবী দুটি কলার ছড়া কাঁধে বহন করে বারবাকিয়া বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় পান ব্যবসায়ী সমিতির কার্যালয়ের সামনে তাকে ধাওয়া দেয় শিলখালীর ৩ নং ওয়ার্ড সদস্য ও জামায়াত নেতা মৌলভী আবদুল মালেক। তার দিকে ধেয়ে এসে রাস্তায় ধরে ফেলে। এ সময় বেত নিয়ে দিনমজুর নুরুন্নবীকে উপর্যপুরী আঘাত করে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বেত্রাঘাতে ওই দিনমজুর সড়কে অজ্ঞান হয়ে যায়। এ সময় স্থানীয়রা এগিয়ে আসলে ইউপি সদস্য দ্রুত ওই স্থান থেকে সটকে পড়ে।

বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শী ইমরান তুষার, মোহাম্মদ বাহাদুর, সাবেক ইউপি সদস্য লাল মিয়া, শফিউল আলম, আবদু সালাম, রিদুয়ান নাজেরী জানায়, নুরুন্নবী একজন নিতান্ত অসহায়। দিনমজুরী করে সংসার চালায়। তার সাথে চরম অন্যায় করেছে মেম্বার। যে ভাবে পিটিয়েছে সেটি মধ্যযুগীয় বর্বরতাকে হার মানায়। আমরা মনে করি এটি একজন মানুষের প্রতি অবিচার ও চরম মানবাধিকার লঙ্গন। নুরুন্নবীর ছোট ভাই জসিম উদ্দিন জানায়, রিজার্ভ জায়গা নিয়ে তাদের সাথে প্রতিবেশীর বিরোধ চলছে। ইউপি সদস্য আবদুল মালেক জায়গা থেকে উচ্ছেদ করতে অপরপক্ষ থেকে টাকা নিয়েছে। আমার ভাই প্রতিবাদ করায় মুলত তাকে পিটিয়ে আহত করে। ইউপি সদস্য আবদুল মালেক পিটিয়েছে বলে স্বীকার করেছেন।