ঈদগাহ্ আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রয়াত শিক্ষক মো. রশীদের স্মরণসভা

এস. এম. তারেক, ঈদগাঁও:
জেলার ঐতিহ্যবাহী ও প্রাচীণতম বিদ্যাপীঠ ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সদ্য প্রয়াত শিক্ষক মোঃ রশিদ স্মরণে এক সভা  ১৪ জুলাই শুক্রবার বিকেলে স্থানীয় পোকখালী আইডিয়াল কেজি স্কুল প্রাঙ্গণে স্বেচ্চাসেবী সংগঠণ নিরক্ষরমুক্ত পোকখালী শিক্ষা উন্নয়ন পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত হয়। সংগঠণের সভাপতি এডঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য আজিজুল হক রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কোরআন তেলওয়াত করেন জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা পরিদর্শক সিরাজুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য সোহেল জাহান চৌধুরী, জালালাবাদের ইউপি চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ, পোকখালীর ইউপি চেয়ারম্যান মোঃ রফিক আহমদ, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম, সদর উপজেলা স্বেচ্চাসেবকলীগ সভাপতি এডঃ একরামুল হুদা, ঈদগাঁও সাংগঠণিক উপজেলা প্রেস ক্লাব সভাপতি এস. এম. তারিকুল হাসান তারেক, সাংবাদিক ও কলামিস্ট কাফি আনোয়ার, ঈদগাও আদর্শ শিক্ষা নিকেতনের সিনিয়র শিক্ষক নুরুল আমিন হেলালী, গোমাতলী মুনচেহেরিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মৌলভী নুরুল কবির, পোকখালী ইউনিয়ন আ’লীগ সভাপতি মোজাহের আহমদ, ঈদগাঁও সাংগঠণিক উপজেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ উদ্দিন রাশেল, সাধারণ সম্পাদক আবু হেনা বিশাদ, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের (অবঃ) শিক্ষক কামাল উদ্দিন, স্বাস্থ্য সহকারী ডাঃ মামুন, মৌলভী শফিকুল ইসলাম, কুতুব উদ্দিন চৌধুরী, স্বেচ্চাসেবকলীগের রফিক উদ্দিন রানা, ঈদগাঁও সাংগঠণিক উপজেলা ছাত্রদল সভাপতি বেলাল উদ্দিন, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, নিরক্ষরমুক্ত পোকখালী শিক্ষা উন্নয়ন পরিষদ সদস্য উসমান গণি, শাহজাহান, আলাউদ্দিন এবং নোমান। স্মরণ সভায় বক্তারা প্রয়াত শিক্ষক মোঃ রশিদকে একজন আদর্শবান ও নৈতিকতাবোধ সম্পন্ন শিক্ষক হিসেবে উল্লেখ করেন এবং তার আদর্শকে এলাকার সর্বত্র ছড়িয়ে দেওয়ার আহবান জানান। উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল আলম বাহাদুর, নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন, ইসলামী ব্যাংক লোহাগাড়া শাখার ব্যবস্থাপক শাহজাহান মনির, শফিকুল ইসলাম, ব্যাংকার ফরিদুল আলম, ম্যাট লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর ইউনিট ম্যানেজার সরওয়ার কামাল, ব্যবসায়ী ছৈয়দুল হক, হুমায়ুন কবির, ছৈয়দ করিম, শাহজালাল, শফিকুর রহমান আজাদ, ঠিকাদার নুরুল আলম, আইনজীবি সহকারী নজরুল ইসলাম, আইডিয়াল কেজি স্কুলের প্রধান শিক্ষক বদিউল আলম,মধ্যম পোকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজিজুল হক, আইডিয়াল কেজি স্কুলের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, নিরক্ষরমুক্ত পোকখালী শিক্ষা উন্নয়ন পরিষদ সদস্যগন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক এলাকাবাসী স্মরণসভায় উপস্থিত ছিলেন। অত্যন্ত মেধাবী ও শিক্ষার্থীদের কাছে অতি জনপ্রিয় এ শিক্ষক হৃদ রোগে আক্রান্ত হয়ে আকস্মিকভাবে গত ৮ জুলাই মারা যান। এদিকে একই দিন সকালে মরহুম শিক্ষক মোঃ রশীদ স্মরণে তার কর্মস্থল ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের নেতৃত্বে কর্মরত শিক্ষক কর্মচারীরা মিলাদ ও দোয়া মাহফিলে শরীক হন। এছাড়া পরিবারের পক্ষ থেকে নিজ বাড়ীতে অনুষ্ঠিত হয় কূলখানি। সহকর্মী,বন্ধুবান্ধব এবং আতœীয়স্বজন, এলাকাবাসী এবং গুনগ্রাহীরা কূলখানিতে অংশ নেন।

সর্বশেষ সংবাদ

এলএ অফিসে সক্রিয় ভয়ংকর প্রতারক চক্র !

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের ২৭ জন বিদেশি

ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহেশখালী সরকারী বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা, কেন্দ্রসচিব অব্যাহতি

রাঙামাটিতে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : নরপশু গোপাল কৃঞ্চ আটক

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ