টেকনাফে ডিবি পুলিশের উপর হামলায় ঘটনায় ২ মামলায় আটক ৩

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফে ডিবি পুলিশেরে উপর হামলা ঘটনায় শতাধিক ব্যক্তিকে আসামী করে পৃথক ২ মামলা রুজু করা হয়েছে। এসব মামলায় অভিযান চালিয়ে ৩জনকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হচ্ছে কবির আহমদের ছেলে নুরুল আবসার (৩২), ফজল কবিরের ছেলে শামসুল আলম (৩০), ও সাবরাংয়ে বসবাসকারী পৌরসভার জব্বর মিয়ার ছেলে দিদার আলম (২৮)। আটক ৩ জনই সাবরাং সিকদার পাড়া এলাকার। পুলিশ বৃহস্পতিবার ১৩ জুলাই ভোরে সাবরাং এলাকায় অভিযান চালিয়ে ৩ জনকে আটক করেন।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন খান জানান, ইয়াবা উদ্ধার ও সরকারী কাজে বাঁধা দানের অভিযোগে ডিবি পুলিশের উপ-পরিদর্শক কামাল হোসেন বাদী হয়ে রাতে দুটি মামলা দায়ের করেছেন। সিকদারপাড়া এলাকার মৃত জহির আহমদের স্ত্রী রেহেনা বেগমকে প্রধান আসামী করে মাদক মামলায় (মামলা নং-৩৬) দুই জন ও সরকারী কাজে বাঁধা দানের (মামলা নং-৩৭) ঘটনায় ২০ জন জ্ঞাত ও ৮০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা দুটি রুজু করা হয়েছে। সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন জানান, এ ধরনের ঘটনা অনাকাংখিত এবং যারাই এ ঘটনা ঘটিয়েছে তা উচিত হয়নি।
উল্লেখ্য, ১২ জুলাই বুধবার রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার ডিবি পুলিশের উপ-পরিদর্শক কামাল হোসেনের নেতৃত্বে একটি টীম সাবরাং সিকদার পাড়া এলাকায় মৃত জহির আহমদের বাড়িতে ইয়াবা মজুদের গোপন সংবাদে অভিযান চালান। তখন বাড়িতে জহিরের স্ত্রী রেহেনা বেগম (৪০) ও তার মেয়ে উপস্থিত ছিল। ডিবি টীম বাড়িতে তল্লাশী চালিয়ে ৫ হাজার ইয়াবা উদ্ধার করে গৃহকর্ত্রী রেহেনাকে আটক করে ফিরে আসার পথে ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসীরা মিলে ডিবি পুলিশের উপর হামলা চালিয়ে রেহেনাকে ছিনিয়ে নিয়ে যায়। এক পর্যায়ে তারা ইট পাটকেল ছুড়ে চারিদিক থেকে ডিবি সদস্যদের অবরুদ্ধ করে রাখে।
খবর পেয়ে প্রথমে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর হোসেন ও মেম্বার শামসুল আলম ঘটনাস্থলে পৌঁেছ ডিবি সদস্যদের রক্ষা করেন। পরে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন খান থানা পুলিশের টীম নিয়ে ঘটনাস্থল থেকে ডিবি সদস্যদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন। চলতি বছরের ২০ মে টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকায় ইয়াবা উদ্ধার অভিযানে গিয়ে একই ভাবে অবরুদ্ধ হয়ে পড়েছিল কক্সবাজার ডিবি পুলিশের অপর একটি টীম। ##

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০