মোহাম্মদ হোসেন,হাটহাজারী :
নিষেধাঞ্জা অমান্য করে দেশের একমাত্র মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বালি উত্তোলন করার সময় ৩টি ড্রেজার আটক করেছে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার আক্তার নেছা শিউলী। বৃহস্পতিবার(১৩ জুলাই) দুপুর ১২টার দিকে ২ঘন্টা অভিযান চালিয়ে নদীর হাটাহাজারী উপজেলার ছিপাতলী ও মেখল ইউনিয়ন এলাকা থেকে এ গুলো আটক করা হয়।
জানা গেছে, সরকারি নিয়ম-নীতিকে তোয়াক্কা না করে রাজনৈতিক দলের নেতাদের নাম ভাঙ্গিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে বালি উত্তোলন করে আসছে। বৃহস্পতিবার(১৩ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলার ছিপাতলী ও মেখল ইউনিয়ন অংশের হালদা নদী থেকে এ সব ড্রেজার আটক করেন।
স্থানীয় লোকজন জানান, প্রতিদিন এ সব এলাকায় ড্রেজারের মাধ্যমে বালি উত্তোলন করে আসছিল চক্রটি। খবর পেয়ে ইউএনও পুলিশ ও আনছার ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় তিনটি ড্রেজার আটক করেন। এ সময় ড্রেজারে কর্মরত শ্রমিক ও কর্মকর্তারা সবাই নদীতে লাফিয়ে পড়ে পালিয়ে যায়।
এর আগেও গত ১২ জুলাই বুধবার গড়দুয়ারা এলাকা থেকেও একটি ড্রেজার আটক করা করেন ইউএনও আক্তার নেছা শিউলী। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।