অাবদুল মজিদ ,চকরিয়া :

চকরিয়ায় ধর্মীয় প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিশেষ তদবিরে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রালয় থেকে প্রাপ্ত বরাদ্দে উপজেলার ১৩৫টি মসজিদ ও মন্দিরের উন্নয়নের জন্য ৭০ লাখ টাকার অনুদান বিতরণ করা হয়েছে। প্রতিটি মসজিদ ও মন্দিরকে উন্নয়ন খাতে দুই মেট্রিক টন খাদ্য সষ্যের বিপরীতে নগদ ৪৮ হাজার টাকা করে বিতরণ করা হয়।

গতকাল বুধবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম উপজেলা ও পৌরসভার এলাকার ১৩৫টি মসজিদ ও মন্দির কমিটির কর্মকর্তাদের হাতে অনুদানের টাকা বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মো.নুরুল আবছার, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, উপজেলা কৃষকলীগের সভাপতি ও চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জোবায়ের হাসান, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তপন কান্তি দাশ, মাতামুহুরী উপজেলা সন্ত্রাস, নাশকতা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক খলিল উল্লাহ চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু। অনুষ্ঠানে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মসজিদ ও মন্দির কমিটির সভাপতি, সম্পাদক, সাংবাদিক, প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার ধর্ম নিরপেক্ষতায় বিশ^াসী। তাঁর সুদক্ষ নেতৃত্বে বর্তমান প্রেক্ষাপটে বর্হিবিশে^র কাছে বাংলাদেশ একটি সম্ভাবনাময় সম্প্রীতির দেশ। কিন্তু দেশের ভেতর ঘাপটি মেরে থাকা কতিপয় স্বাধীনতা বিরোধী জোট ক্ষমতার লোভে ফায়দা লুটার জন্য ধর্মকে বিভাজন করে সাধারণ মানুষকে বোকা বানানোর অপচেষ্ঠা করে যাচ্ছে।

তিনি উপস্থিত আলেম ওলামাদের উদ্দেশ্যে বলেন, ইসলাম হচ্ছে পবিত্র ও শান্তির ধর্ম। এখানে কোন ধরণের জঙ্গিবাদ ও উগ্রবাদের স্থান নেই। পবিত্র কোরানে তা স্পট ভাবে বলা আছে। এব্যাপারে আপনাদেরকে সজাগ থাকতে হবে এবং পবিত্র কোরানের ব্যাখা দিয়ে জনসাধারণের ভুল ভাঙ্গতে হবে। উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, চকরিয়া উপজেলার ১৩৫টি মসজিদ ও মন্দিরের উন্নয়নের জন্য আজকের এই অনুদান শেষ নয়। আল্লাহ পাকের রহমতে দেশরত্ম শেখ হাসিনা বেঁেচ থাকলে চকরিয়াবাসির জন্য আরো অনুদান আসবে। আগামী কোরবানি ঈদের আগে উপজেলার আরো ১২৫টি মসজিদের জন্য উন্নয়নে অনুদান বিতরণ করা হবে। এব্যাপারে আমার প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •