মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম:
মানুষ মানুষের জন্য…! সকলের সম্মিলিত সহযোগিতা বাঁচতে পারে আট মাসের অন্তঃসত্ত্বা শাবনুর বেগমের (২২) জীবন। শাবনুর এখন অর্থ সংকটে নিজ বাড়িতে জীবন মৃত্যুর মুখোমুখি। দুর্ঘটনায় তার কোমরের হাড় ভেঙ্গে গেছে। একই সড়ক দুর্ঘটনায় আহত হন তার স্বামীও। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন।
শাবনুরের মা হাসিনা বেগম জানান, তাঁর মেয়ের অপারেশন ও উন্নত চিকিৎসার জন্য প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রয়োজন। কিন্তু তার স্বামী দিনমজুর। মেয়ের জামাতাও একই দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন। শাবনুর আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের পাট্টাখাইয়া গ্রামের দিনমুজুর এরশাদ উল্লাহর মেয়ে।
উল্লেখ্য, গত ২৬ জুন ২০১৭ ইং (ঈদ-উল ফিতর এর দিন) আলীকদম-ফাঁসিয়াখালী সড়কের মিরিঞ্জায় অতিরিক্ত যাত্রীবাহী একটি জীপ (নং ঢাকা-ল-২১২) ভয়াবহ দুর্ঘটনায় পতিত হয়। এতে ৪ জন মারা যায় এবং কমপক্ষে ১৯ জন আহত। শাবনুর গুরুতর আহতদে একজন। এ সময় শাবনুর ও তার স্বামীকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। অর্থ সংকটের কারণে গত দুই দিন আগে তাকে নিজ বাড়িতে নিয়ে আসা হয়।
শাবনুরের মা হাসিনা বেগম তার মেয়ের জীবন বাঁচাতে ধনাঢ্য ব্যক্তিদের অর্থসহযোগিতা কামনা করেছেন। তিনি বলেন, শাবনুরের খালা রাবেয়া বেগম এর বিকাশ নং ০১৮৮১৬০০০৯৯ ও সাংবাদিক হাসান মাহমুদ, বিকাশ এজেন্ট ০১৮৮১৫৭৮২৯৫ নম্বরে অর্থসহযোগিতা করা যেতে পারে।