প্রেস বিজ্ঞপ্তি
দেশের প্রধান কবি আল মাহমুদের সাহিত্যকর্ম নিয়ে আলোচনা সভা করেছে রামু লেখক ফোরাম। ১১ জুলাই কবির ৮১তম জন্মদিনে আয়োজিত এ প্রাণবন্ত সাহিত্য আলোচনায় বক্তারা বলেন, কবি আল মাহমুদের কবিতা বাংলাদেশের হৃদয় থেকে বেড়ে উঠা বৃক্ষের মত। যে বৃক্ষের ফুলে-ফলে লেগে আছে এদেশের মাটি ও মানুষের ঘ্রান।

কবি আল মাহমুদ মাটি, মানুষ, মানবতা, নৈতিক মূল্যবোধ, নদী-প্রকৃতি, শিশুচিত্ত নানা বিষয়ে লিখেছেন অবিরাম। স্বীয় মেধা-প্রতিভা দিয়ে তিনি মাতৃভাষা- মাতৃভূমির কল্যাণ, ইসলামী তাহযীব-তামাদ্দুন ও সুস্থ সংস্কৃতির বিকাশে যে মৌলিক সাহিত্যকর্ম রচনা করেছেন তা প্রজন্মের কাছে উপস্থাপন করতে হবে।

স্বভাবকবি খ্যাত কবি কাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে তাঁর নিজ অফিসে বিকেলে অনুষ্ঠিত এ সাহিত্য সভায় স্বাগত বক্তব্য রাখেন, রামু লেখক ফোরামের সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। কবি আল মাহমুদের জীবন ও সাহিত্যের নানা দিক নিয়ে আলোচনা করে, সংগঠনের উপদেষ্টা প্রাবন্ধিক আখতারুল আলম, গবেষক মাওলানা আ.হ.ম নুরুল কবির হিলালী, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আবদুচ্ছালাম কুদছী, সাধারণ সম্পাদক মাওলানা কাজী এরশাদুল্লাহ, তরুণ লেখক হাফেজ সাইফুল ইসলাম, লেখক ফোরামের সহ-সাংগঠনিক সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান।