টেকনাফে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

‘পরিবার পরিকল্পনা : জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন’ প্রতিপাদ্য নিয়ে ১১ জুলাই মঙ্গলবার টেকনাফে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিল শোভা যাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। সুর্যের হাসি ক্লিনিক, আইসিসিডিআরবি, রেডিও নাফ ও আরটিএমআই এর সহযোগিতায় টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা অফিস উক্ত কর্মসুচীর আয়োজন করে।

টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার শ্রুতি পূর্ণ চাকমার সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সুমন বড়–য়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ শহীদুল ইসলাম, সমবায় অফিসার শামসুল আলম কুতুবী, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফেরদৌস হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এফডিএসআর পরিচালিত সুর্যের হাসি ক্লিনিকের ব্যবস্থাপক অজয় কুমার চৌধুরী, ওয়ান স্টপ ক্রাইসিস সেল (ওসিসি) এর কর্মকর্তা সুব্রত সরকার, ইসলামিক ফাউন্ডেশনের মাওঃ আমির হোসেন, রেডিও নাফের ছিদ্দিক হোসেন। স্বাগত বক্তব্য দেন ও অনুষ্টান পরিচালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার শ্রুতি পূর্ণ চাকমা।

অনুষ্টানে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবায় বিশেষ অবদানের জন্য এবারের বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্টানে শ্রেষ্ট ইউপি চেয়ারম্যান হিসাবে হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান, শ্রেষ্ট মাঠকর্মী হিসাবে বাহারছড়ার রেহেনা আক্তার, শ্রেস্ট এনজিও হিসাবে এফডিএসআর পরিচালিত সুর্যের হাসি ক্লিনিক ও আরটিএমআই, শ্রেষ্ট পরিদর্শিকা হিসাবে টেকনাফ সদরের মনোয়ারা বেগম মুন্নী, শ্রেষ্ট এফডব্লিউসি হিসাবে বাহারছড়ার শামলাপুর এফডব্লিউসিকে সনদপত্র দেয়া হয়েছে। অতিথিগণ শ্রেষ্টত্ব অর্জনকারীদের হাতে সনদপত্র তুলে দেন। এরপর শোভা যাত্রা অনুষ্টিত হয়।

সর্বশেষ সংবাদ

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪