হ্নীলা হাইস্কুলে ২২৪ জন শিক্ষার্থীকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :
টেকনাফের হ্নীলা হাইস্কুলে ২২৪ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দিয়েছেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুস সালাম বিষয়টি ১০ জুলাই নিশ্চিত করেছেন। একটি প্রতিষ্টানে এত বেশী শিক্ষার্থীকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দেয়ার দৃষ্টান্তমুলক ঘটনা বিরল বলে জানা গেছে।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ বলেন, সারা দেশের মধ্যে শিক্ষার হার সর্ব নিম্ম হচ্ছে টেকনাফ উপজেলা। তম্মধ্যে আবার নারী শিক্ষার হার খুবই নগন্য। এমতাবস্থায় শিক্ষার প্রতি উৎসাহ সৃষ্টির লক্ষ্যে ২২৪ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দেয়া হয়েছে। তিনি আরও জানান দীর্ঘ দিন ধরে স্কুলের অবৈধ পরিচালনা কমিটি নিয়ে সৃষ্ট জটিলতা ও অনিয়ম দূর করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ আনতে কাজ করে যাচ্ছি। তিনি স্কুল সুষ্ঠুভাবে পরিচালনার জন্য অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুস সালাম জানান ২০১৭ ইংরেজী শিক্ষা বর্ষে ৬ষ্ট শ্রেনীতে ৩০৫ জন, ৭ম শ্রেনীতে ২৫০ জন, ৮ম শ্রেনীতে ২৫০ জন, ৯ম শ্রেনীতে ২৭০ জন, ১০ম শ্রেনীতে ২০৫ জন মোট ১ হাজার ২৭০ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছিল। ৬ জুলাই শুরু হওয়া অর্ধ-বার্ষিকী পরীক্ষায় মোট ১ হাজার ১৯১ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। তম্মধ্যে ৬ষ্ট শ্রেনীতে ২৮৫ জন, ৭ম শ্রেনীতে ২৩০ জন, ৮ম শ্রেনীতে ২৩৬ জন, ৯ম শ্রেনীতে ২৫০ জন, ১০ম শ্রেনীতে ১৯০ জন। বর্তমানে ২০১৭ সালের অর্ধ-বাষির্কী পরীক্ষা শান্তিপূর্ণভাবে চলছে।
পরিক্ষা চলাকালে টেকনাফ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ফেরদৌস হোসাইন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। স্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোর্শেদ, স্থানীয় মেম্বার শামশুল আলম বাবুল, স্কুল পরিচালনা কমিটির সদস্য বেলাল উদ্দিন, প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুস সালাম, সাংবাদিক হেলাল উদ্দিন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, হ্নীলা হাইস্কুল পরিচালনা কমিটির বর্তমান সভাপতি মাহবুব মোর্শেদ উখিয়া-টেকনাফের সাবেক এমপি ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আলহাজ্ব মোহাম্মদ আলীর পুত্র।

সর্বশেষ সংবাদ

খালেদা জিয়াকে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হচ্ছে

কর্ণফুলী টানেলের মূল নির্মাণ কাজের উদ্বোধন

পুত্রসন্তানের ‘বাবা’ হলেন সমকামী প্রধানমন্ত্রী!

মেসির হ্যাটট্রিকে জিতল বার্সেলোনা

আবেদন হারাচ্ছে ঐক্যফ্রন্ট!

নৌকার প্রার্থী জুয়েল আসবেন আজ, বিকেল তিনটায় বিমানবন্দরে সংবর্ধনা

প্রবাসী বাংলাদেশিরাও পাবে জাতীয় পরিচয়পত্র!

যুক্তরাষ্ট্রে সৌদি আরবের প্রথম নারী রাষ্ট্রদূত রাজকুমারী রিমা

অমাখোঁ পরিবারের আনন্দ ভ্রমণ সম্পন্ন

বদরখালীতে অপরিকল্পিত গ্যাসপাইপ স্থাপনে ক্ষতিরমুখে ঘের মালিক ও লবণ চাষী

নির্বিচারে পাহাড় ও বৃক্ষনিধন অব্যাহত

সুদানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চকরিয়ায় বাড়িতে ঢুকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা!

পেকুয়া উপজেলা চেয়ারম্যান রাজুর আবেগঘন ফেসবুক স্ট্যাটাস….

খেলাফত মজলিস কক্সবাজার জেলা কমিটি পুন:গঠিত

কক্সবাজারে সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহ শুরু

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

টেকনাফ সীমান্তে বিজিবির ১৭ টহল ট্রলার

রিয়াজুল’ই রামু উপজেলা পরিষদে নৌকার মাঝি থাকছেন

মহেশখালী আ.লীগের মনোনয়ন পেলেন হোছাইন ইব্রাহীম