জনতা ব্যাংকের ফল প্রকাশে নিষেধাজ্ঞা বহাল

সিবিএন ডেস্ক:
প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

পরীক্ষা কমিটির করা লিভ টু আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে তিন বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ গত রোববার এ আদেশ দেন।

সোমবার আলোচিত এ পরীক্ষার ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা বহালের খবর জানা যায়।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী বিএম ইলিয়াস কচি। সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। পরীক্ষা কমিটির পক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

জ্যোর্তিময় বড়ুয়া বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে পরীক্ষা কমিটির পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন আবেদন করেছিলেন। আপিল বিভাগ গত ৯ জুলাই তাদের আবেদন খারিজ করে দেন। ফলে ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা বহাল রইলো।

গত ২১ এপ্রিল শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত রাজধানীর ইডেন কলেজ,লালমাটিয়া কলেজ ও সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে অনেক পরীক্ষার্থী প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করেন। তবে ওই পরীক্ষা নেওয়ার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ সত্যি নয়। ’

২০১৬ সালের ১০ মার্চ ৮৩৪টি পদের বিপরীতে নিয়োগের বিজ্ঞপ্তি দেয় ব্যাংকার্স সিলেকশন কমিটি। এই পরীক্ষা নেওয়ার দায়িত্ব পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ। গত ২৪ মার্চ সকাল ও বিকেলে প্রাথমিক বাছাই (প্রিলিমিনারি) পরীক্ষা অনুষ্ঠিত হয়। আড়াই লাখ প্রার্থী তাতে অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ১০ হাজার ১৫০ জন। পরে ২১ এপ্রিল নয় হাজার ৪০০ জন লিখিত পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষায় অংশ নেওয়া অতল করসহ ১৫ জন পরীক্ষার্থী প্রশ্নফাঁসের অভিযোগে হাইকোর্টে রিট করেন। রিট আবেদনের শুনানি নিয়ে গত ২২ মে হাইকোর্টের একটি বেঞ্চ নিষেধাজ্ঞার আদেশ দেন।

এ আদেশ স্থগিত চেয়ে পরীক্ষা কমিটি চেম্বার আদালতে আবেদন করেন। শুনানি শেষে ২৯ মে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেননি। পরে পরীক্ষা কমিটি আপিল বিভাগে লিভ টু আপিল করেন। ওই আপিল শুনানি নিয়ে আদালত রোববার এ নিষেধাজ্ঞা বহাল রাখেন।

সর্বশেষ সংবাদ

মিন্নির জামিন নামঞ্জুর

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

গজালিয়া সাতঘরিয়া পাড়ার গ্রামীন সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

জজকোর্টের জারীকারক মনির আর নেই : রোববার জুহুরের পর জানাজা

‘ফুলটাইম’ রাজনীতি করবেন চিত্রনায়ক ফেরদৌস

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

পকেটে থাকা আগ্নেয়াস্ত্রে ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

গোমাতলীর ছুরত হাজী আর নেই

মস্কোয় হাজারো মানুষের বিক্ষোভ

এবার ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি!

দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

উদ্দেশ্য খুঁজতে প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই

২,৯৬০টি ইয়াবা নিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী

প্রথম-লঘু অপরাধে শাস্তি নয়, ‘শিক্ষানবিশ আইন’ চূড়ান্ত

চকরিয়ায় পুলিশের হাতে ইয়াবাসহ ২ পাচারকারী আটক

বদলে গেলো কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা পদ্ধতি

‘নতুন যুগে’ প্রবেশ করলো কক্সবাজার সদর হাসপাতাল

ইসলামপুরে ৫ ট্রাক লবণ জব্দ, আমদানিকারক ও মিল মালিক সমিতি মুখোমুখি

কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ বাস্তবায়ন করছে সরকার : সাংবাদিকদের ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

উখিয়া সংবাদকর্মীর উপর ইয়াবা ব্যবসায়ীর হামলা