জনতা ব্যাংকের ফল প্রকাশে নিষেধাজ্ঞা বহাল

সিবিএন ডেস্ক:
প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

পরীক্ষা কমিটির করা লিভ টু আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে তিন বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ গত রোববার এ আদেশ দেন।

সোমবার আলোচিত এ পরীক্ষার ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা বহালের খবর জানা যায়।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী বিএম ইলিয়াস কচি। সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। পরীক্ষা কমিটির পক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

জ্যোর্তিময় বড়ুয়া বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে পরীক্ষা কমিটির পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন আবেদন করেছিলেন। আপিল বিভাগ গত ৯ জুলাই তাদের আবেদন খারিজ করে দেন। ফলে ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা বহাল রইলো।

গত ২১ এপ্রিল শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত রাজধানীর ইডেন কলেজ,লালমাটিয়া কলেজ ও সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে অনেক পরীক্ষার্থী প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ করেন। তবে ওই পরীক্ষা নেওয়ার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ সত্যি নয়। ’

২০১৬ সালের ১০ মার্চ ৮৩৪টি পদের বিপরীতে নিয়োগের বিজ্ঞপ্তি দেয় ব্যাংকার্স সিলেকশন কমিটি। এই পরীক্ষা নেওয়ার দায়িত্ব পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ। গত ২৪ মার্চ সকাল ও বিকেলে প্রাথমিক বাছাই (প্রিলিমিনারি) পরীক্ষা অনুষ্ঠিত হয়। আড়াই লাখ প্রার্থী তাতে অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ১০ হাজার ১৫০ জন। পরে ২১ এপ্রিল নয় হাজার ৪০০ জন লিখিত পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষায় অংশ নেওয়া অতল করসহ ১৫ জন পরীক্ষার্থী প্রশ্নফাঁসের অভিযোগে হাইকোর্টে রিট করেন। রিট আবেদনের শুনানি নিয়ে গত ২২ মে হাইকোর্টের একটি বেঞ্চ নিষেধাজ্ঞার আদেশ দেন।

এ আদেশ স্থগিত চেয়ে পরীক্ষা কমিটি চেম্বার আদালতে আবেদন করেন। শুনানি শেষে ২৯ মে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেননি। পরে পরীক্ষা কমিটি আপিল বিভাগে লিভ টু আপিল করেন। ওই আপিল শুনানি নিয়ে আদালত রোববার এ নিষেধাজ্ঞা বহাল রাখেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা