এম.জিয়াবুল হক,চকরিয়া:
চকরিয়া উপজেলার বন্যাদুর্গত জনপদ ও বানভাসি মানুষের জীবনযাত্রা স্বচক্ষে পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের যুগ্ম সচিব হারুনুর রশিদ। রোববার সকালে তিনি উপজেলার কোনাখালী, বিএমচর, সাহারবিল, পুর্ববড় ভেওলা, চিরিঙ্গা ইউনিয়ন ও চকরিয়া পৌরসভার বন্যাদুর্গত এলাকা পরির্দশন করেন। পরে তিনি ফাসিয়াখালী ইউনিয়নের ঘুনিয়া পয়েন্টের ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরির্দশন করে পানি উন্নয়ন বোর্ডের নির্মাণাধীন কাজ দেখেন।

পরিদর্শনকালে যুগ্ম সচিব হারুনুর রশিদ উপজেলার বন্যাদুর্গত জনপদের বানভাসি মানুষের জীবনযাত্রা দেখেন এবং চকরিয়া উপকুলের আঞ্চলিক মহাসড়কে পলিথিনের টাবু টাঙ্গিয়ে আশ্রয় নেয়া দুর্গত মানুষের সাথে কথা বলেন। পরিদর্শকালে তিনি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দুর্গত এলাকার সার্বিক ক্ষয়ক্ষতি এবং দুর্গত মানুষের (বিশেষ করে ক্ষতিগ্রস্থ পরিবারের) তালিকা তৈরী করে তা মন্ত্রানালয়ে পাঠাতে নির্দেশ দেন।

বন্যাদুর্গত এলাকা পরিদর্শনকালে তাঁর সাথে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, কক্সবাজার জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আবদুর রউফ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.জোবায়ের হাসান, সাহারবিল ইউপি চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএমচর ইউপি চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম ও ইউনিয়ন পরিষদের সকল সদস্য এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।