সাতকানিয়ায় গলা টিপে এক শিশুকে হত্যা

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি:

সাতকানিয়ায় পূর্ব শত্রুতার জেরধরে এক শিশুকে হত্যা গলা টিপে করেছে। নিহতের নাম মোঃ জিসান (৭)। গত ৭ জুলাই শুক্রবার উপজেলার দক্ষিণ চরতী ৭ নং ওয়ার্ড এলাকায় এই ঘটনা ঘটে। জিসান অন্নৈর বাড়ী এলাকার আবুল হাশেমের ছেলে। শিশু হত্যার অভিযোগে স্থানীয় লোকজন ধাওয়া করে আলী আহমদকে ধরে গণপিঠুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলীকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়দের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষে ৮ জন আহত হয়। এ ঘটনায় পুলিশ হত্যাকারী আলী আহমদকে গ্রেফতার করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার দুপুর সাড়ে ১২ টার সময় উপজেলার দক্ষিণ চরতীর অন্নৈর বাড়ীর মৃত এয়াকুব আলীর ছেলে আলী আহমদ পূর্ব শত্রুতার জেরধরে একই এলাকার আবুল হাশেমের ছেলে জিসানকে চকলেট দেয়ার প্রলোভন দিয়ে বাড়ীর উত্তরে নিয়ে গিয়ে গলা টিপে হত্যা করে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেয়। সারাদিন খোঁজাখোঁজির পর রাত সাড়ে নয়টায় একটি পুকুরে জিসানের মাথা কাঁদায় ঢুকানো মৃত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। নিহতের পরিবার স্থানীয় দোকানদারদের তথ্যে জানতে পারেন আলী আহমদ জিসানকে চকলেট দেয়ার প্রলোভন দিয়ে নিয়ে গিয়ে গলা টিপে হত্যা করে পুকুরে পানির নিচে কাঁদায় ছোঁভিয়ে রেখেছেন। এ ঘটনায় স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে হত্যাকারী আলী আহমদকে আটক করে গণধোলাই দেয়। খবর পেয়ে সাতকানিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গেলে আলীকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়দের সাথে পুলিশের সাথে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩৪ রাউন্ড ফাঁকা গুলি করে। এতে স্থানীয় ৪ ব্যক্তি গুলিবিদ্ধ হয়। তাঁরা হলেন, আব্দুল আলীম (২৭), হাবিবুর রহমান (২৫), আ. জলিল (৫০) ও আব্দুর রহমান (২২)। সংঘর্ষে ৪ পুলিশ আহত হয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এব্যাপারে নিহতের পিতা আবুল হাশেম বাদী হয়ে আলী আহমদকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সাতকানিয়া থানার ওসি (তদন্ত) আব্দুল জলিল বলেন, জিসান নামের এক শিশু মারা যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এসময় পুলিশ জনতার হাতে আটক আলীকে উদ্ধার করে থানায় নিয়ে আসার চেষ্টা করলে স্থানীয়রা পুলিশের উপর হামলা করে। এতে এসআই নেয়ামত উল্লাহ, কনস্টেবল আমজাদ, কনস্টেবল মো. শাহজাহান ও শাফায়েতসহ ৪ পুলিশ আহত হয়। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছে এবং পুলিশের উপর হামলার ঘটনায় অপর একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ

ঈদগাঁওতে আওয়ামীলীগের বিশাল জনসভা শুরু

ফরিদের পিতা জুহুর আলম আর নেই, বিভিন্ন মহলের শোক

আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব

বান্দরবানের কোথায় কী দেখবেন

নিজেদের সংশোধন করি, আইন মানার সংস্কৃতি গড়ে তুলি- ইলিয়াস কাঞ্চন

বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে : কর্ণফুলীতে ওবায়দুল কাদের

ক্যান্সার, হৃদরোগ, শ্বাসযন্ত্রের রোগ ও ডায়াবেটিসের কাছে হারছে মানুষ

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ কারাগারে

রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার তদন্ত বন্ধের নির্দেশনা চেয়ে রিট

অনুপ্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা

চকরিয়া পালাকাটা দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংসদের পূর্ণাঙ্গ কমিটি 

চট্টগ্রামে প্রাইভেটকার-মাইক্রোবাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

৬০ হাজার রোহিঙ্গা শিশুকে ভাষা শেখাবে সরকার

ক্যান্সার চিকিৎসায় কত লাগে?

সরকারের সেবায় সোনালী ব্যাংকের ক্ষতি হাজার কোটি টাকা