খালি হাতে কেবল ছবি তোলার জন্য কেউ বন্যা দূর্গত এলাকায় যাবেন না- কমল

সোয়েব সাঈদ, রামু:
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, খালি হাতে কেবল ছবি তোলার জন্য কেউ বন্যা দূর্গত এলাকায় যাবেন না। ধানের শীষের নেতারা ক্ষতিগ্রস্তদের ত্রান না দিয়ে কেবল ছবি তোলার জন্য যাচ্ছেন। এমনকি বিগত ৪ বার বন্যায় যারা বানবাসীদের খবর নেয়নি তারা এখন বন্যা দূর্গত এলাকায় গিছে ছবি তুলে প্রচার করছেন। সাংসদ কমল বিএনপি নেতাদের কেবল ছবি না তুলে বন্যা দূর্গতদের সাধ্যমত সহায়তা প্রদানের অনুরোধ জানিয়ে বলেছেন, তিনি (কমল) একসময় এমপি ছিলেন না, তখন তিনি বন্যায় আক্রান্তদের সরকারের চাইতে বেশী ত্রান সহায়তা দিয়েছিলেন। কখনো খালি হাতে দূর্গত এলাকায় যাননি। তখন বিএনপি নেতা এমপি থাকলেও দূর্গত মানুষের জন্য কোন ত্রান সহায়তা দেননি। তিনি সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষ সবাইকে বানবাসী মানুষকে ত্রান সহায়তা দেয়ার আহবান জানান।

সাংসদ কমল শুক্রবার (৭ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের পূর্ব খরুলিয়া, বড়–য়াপাড়া, দরগাহ পাড়া, সুতার চর, মুক্তারকুল, মহুরীপাড়া, পিএমখালী ইউনিয়নের ডিকপাড়া, দক্ষিন ডিকপাড়া, নয়াপাড়া, উত্তর পাতলী, দক্ষিণ পাতলী, কুলারপাড়া সহ বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের ত্রান সামগ্রী বিতরণকালে আয়োজিত একাধিক পথসভায় এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নুর আল হেলাল, আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য কুদরত উল্লাহ, ইউপি সদস্য শরীফ উদ্দিন, নাসির উদ্দিন, ঝিলংজা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সরওয়ার, আওয়ামীলীগ নেতা, নুরুল আমিন, পিমখালী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবদুল কাদের, হোছন মাস্টার, দেলোয়ার, হোছাইন মেম্বার, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক ও সাংসদ কমলের ব্যক্তিগত সহকারি আবু বকর ছিদ্দিক, রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, রামুর ছাত্রলীগ নেতা ইকবাল, শাহজাহান, রিয়াজ প্রমূখ।
সাংসদ কমল আরো বলেন, বন্যা দূর্গত এলাকায় সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীরা ত্রান তৎপরতা চালাচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক, বেড়িবাঁধ ও অন্যান্য স্থাপনা সংস্কারের জন্য অবিলম্বে উদ্যোগ নেয়া হবে। সেই সাথে আগামীতে বন্যা প্রতিরোধে সরকারিভাবে ব্যাপক উদ্যোগ নেয়া হবে।

সাংসদ কমল সদর উপজেলা ঝিলংজা ও পিএমখালী ইউনিয়নে জরাজীর্ণ ও কাদাযুক্ত দীর্ঘপথ পায়ে হেটে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি প্রতিটি গ্রামে ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ, চাল, চিড়া, গুড় বিতরণ করেন। এসময় স্ব স্ব এলাকার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একইদিন (শুক্রবার) সাংসদ কমল লিংক রোডস্থ ওয়েডিং পার্ক ও বাংলাবাজারস্থ আল নুর কমিউনিটি সেন্টারে দুটি বিয়ে অনুষ্ঠানে যোগদান করেন। বিকাল পাঁচটায় সাংসদ কমল চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ ডুলা ফকিরের মাজার কমিটির সভায় এবং সন্ধ্যা সাতটায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হকের সুস্থতা কামনায় আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সর্বশেষ সংবাদ

প্রখ্যাত সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ  আর নেই

কক্সবাজারের ৫ উপজেলায় ভোটযুদ্ধ আজ

এমপি জাফর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলেন সাঈদী

ইসরায়েল লুটেরা রাষ্ট্র : মাহাথির মোহাম্মদ

 বাবার মত আমিও আপনাদের সেবা করে মরতে চাই- নৌকার প্রার্থী জুয়েল

ইস্তাম্বুলে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে জরুরী বৈঠক

টেকনাফের নির্বাচনে বিশৃঙ্খলা করলেই অ্যাকশন যাবো : এসপি মাসুদ হোসেন

২৭ মার্চ উমিদিয়া জামেয়া ইসলামিয়ার বার্ষিক মাহফিল

ঝুঁকিতে ‘গোমাতলী বেইলী’ ব্রীজ

সেই রাফিয়ার পরিবারের দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী রাসেল

রামু পশ্চিম মনিরঝিল দরগাহ পাড়ায় তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

 “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা

জেলা আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে নুরুল আমিন-তুহিন প্যানেলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা 

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৬

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!