খালি হাতে কেবল ছবি তোলার জন্য কেউ বন্যা দূর্গত এলাকায় যাবেন না- কমল

সোয়েব সাঈদ, রামু:
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, খালি হাতে কেবল ছবি তোলার জন্য কেউ বন্যা দূর্গত এলাকায় যাবেন না। ধানের শীষের নেতারা ক্ষতিগ্রস্তদের ত্রান না দিয়ে কেবল ছবি তোলার জন্য যাচ্ছেন। এমনকি বিগত ৪ বার বন্যায় যারা বানবাসীদের খবর নেয়নি তারা এখন বন্যা দূর্গত এলাকায় গিছে ছবি তুলে প্রচার করছেন। সাংসদ কমল বিএনপি নেতাদের কেবল ছবি না তুলে বন্যা দূর্গতদের সাধ্যমত সহায়তা প্রদানের অনুরোধ জানিয়ে বলেছেন, তিনি (কমল) একসময় এমপি ছিলেন না, তখন তিনি বন্যায় আক্রান্তদের সরকারের চাইতে বেশী ত্রান সহায়তা দিয়েছিলেন। কখনো খালি হাতে দূর্গত এলাকায় যাননি। তখন বিএনপি নেতা এমপি থাকলেও দূর্গত মানুষের জন্য কোন ত্রান সহায়তা দেননি। তিনি সরকারের পাশাপাশি দলমত নির্বিশেষ সবাইকে বানবাসী মানুষকে ত্রান সহায়তা দেয়ার আহবান জানান।

সাংসদ কমল শুক্রবার (৭ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের পূর্ব খরুলিয়া, বড়–য়াপাড়া, দরগাহ পাড়া, সুতার চর, মুক্তারকুল, মহুরীপাড়া, পিএমখালী ইউনিয়নের ডিকপাড়া, দক্ষিন ডিকপাড়া, নয়াপাড়া, উত্তর পাতলী, দক্ষিণ পাতলী, কুলারপাড়া সহ বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের ত্রান সামগ্রী বিতরণকালে আয়োজিত একাধিক পথসভায় এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নুর আল হেলাল, আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য কুদরত উল্লাহ, ইউপি সদস্য শরীফ উদ্দিন, নাসির উদ্দিন, ঝিলংজা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সরওয়ার, আওয়ামীলীগ নেতা, নুরুল আমিন, পিমখালী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবদুল কাদের, হোছন মাস্টার, দেলোয়ার, হোছাইন মেম্বার, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক ও সাংসদ কমলের ব্যক্তিগত সহকারি আবু বকর ছিদ্দিক, রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, রামুর ছাত্রলীগ নেতা ইকবাল, শাহজাহান, রিয়াজ প্রমূখ।
সাংসদ কমল আরো বলেন, বন্যা দূর্গত এলাকায় সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীরা ত্রান তৎপরতা চালাচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক, বেড়িবাঁধ ও অন্যান্য স্থাপনা সংস্কারের জন্য অবিলম্বে উদ্যোগ নেয়া হবে। সেই সাথে আগামীতে বন্যা প্রতিরোধে সরকারিভাবে ব্যাপক উদ্যোগ নেয়া হবে।

সাংসদ কমল সদর উপজেলা ঝিলংজা ও পিএমখালী ইউনিয়নে জরাজীর্ণ ও কাদাযুক্ত দীর্ঘপথ পায়ে হেটে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি প্রতিটি গ্রামে ক্ষতিগ্রস্তদের জন্য নগদ অর্থ, চাল, চিড়া, গুড় বিতরণ করেন। এসময় স্ব স্ব এলাকার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একইদিন (শুক্রবার) সাংসদ কমল লিংক রোডস্থ ওয়েডিং পার্ক ও বাংলাবাজারস্থ আল নুর কমিউনিটি সেন্টারে দুটি বিয়ে অনুষ্ঠানে যোগদান করেন। বিকাল পাঁচটায় সাংসদ কমল চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ ডুলা ফকিরের মাজার কমিটির সভায় এবং সন্ধ্যা সাতটায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হকের সুস্থতা কামনায় আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্বাচনে এসেছি কিন্তু দাঁড়াতে দিচ্ছে না: মির্জা ফখরুল

ভোটের মাঠে টিকে থাকার ছক কষছে ঐক্যফ্রন্ট

সেনা নামবে ২৪ ডিসেম্বর, থাকবে ২ জানুয়ারি পর্যন্ত

জলবায়ু উদ্বাস্তুদের সুরক্ষায় জনবান্ধব নীতিমালা প্রয়োজন

নাইক্ষ্যংছড়িতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ আহত ৩

‘ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ পরাজিত করতে পারে না’

পেকুয়ায় প্যারাবন উজাড় করে লবণ মাঠ তৈরি !

টেকনাফে নির্বাচনী কর্মীসভা হতে নেতা-কর্মীদের আটক : উপজেলা বিএনপির মুক্তি দাবী

হ্নীলায় ছাত্রলীগের উদ্যোগে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা ও গণসংযোগ

কালারমারছড়ার সেলিম বাহিনী কর্তৃক মাছ মার্কার গণংযোগে হামলার অভিযোগ

ঢাকা থেকে চুরি হওয়া মোটরসাইকেল মালুমঘাট থেকে উদ্ধার

চকরিয়া-পেকুয়ার শান্ত পরিবেশ অশান্ত করতে ঘোলা পানিতে মাছ শিকারে নেমেছে বিএনপি : জাফর আলম

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরী

হোপ ফাউন্ডেশনের উদ্যোগে ৩ দিনের ‘স্কিন হেলথ ক্যাম্প’ শুরু

নৌকায় ভোট দিন চকরিয়া শহর হবে ফ্লাইওভার যুক্ত, পেকুয়ার মানুষ উঠবে ট্রেনে : জাফর আলম

নৌকার প্রার্থী শাহিন চৌধুরীর সমর্থনে বাহারছড়া ইউনিয়ন ৩নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

‘ধানের শীষে’র যে বীজ মানুষের অন্তরে হামলা-মামলায় মুছে ফেলা যাবে না : এড. হাসিনা আহমদ

চকরিয়ায় বিএনপি প্রার্থীর মিছিলে আ.লীগের হামলা, সাবেক মেয়র হায়দারসহ ৫ জন আহত

ধানের শীষের জন্য কাজলের সহধর্মিণীর সাড়া জাগানো প্রচারণা

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান