ওবায়দুল কাদেরের চিঠি

ডেস্ক নিউজ:
আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অভিযান গতিশীল করতে সাংগঠনিক জেলায় জেলায় চিঠি দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গত ২০ মে আওয়ামী লীগের বর্ধিত সভায় নিজ সদস্য পদ নবায়নের মাধ্যমে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর দু’দিন পর দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আট জেলার সভাপতি-সাধারণ সম্পাদককে ঢাকায় ডেকে তাদের হাতে সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম তুলে দেন। পর্যায়ক্রমে অন্য সাংগঠনিক জেলার দলীয় সভাপতিগণের শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তা সংগ্রহ করার কথা।

সংশ্লিষ্ট কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, দেড় মাস অতিবাহিত হলেও ফরম সংগ্রহ করেননি সাংগঠনিক জেলা ও তাদের অধীনস্থ শাখাসমূহ। এ কার্যক্রমের আর কোনো অগ্রগতির খবর নেই কেন্দ্রের কাছেও। যেসব জেলায় এসব ফরম দেয়া হয়েছে সেসব জেলার সংশ্লিষ্টরাও এর অগ্রগতির বিষয়ে কিছুই জানাতে পারেননি।

পবিত্র রমজান ও ঈদ উৎসবের কারণে এ কার্যক্রমে কিছুটা ভাটা পড়েছে বলে মনে করেন তৃণমূলের অধিকাংশ নেতা। তবে কেন্দ্রীয় নেতাদের অনেকেই বলছেন, সংগ্রহ করা অনেক জেলার কার্যালয়ে ফরমটি পড়ে আছে। কেন্দ্রের কাছে এমন তথ্যও আছে। ফলে দলের সাধারণ সম্পাদক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম এগিয়ে নেয়ার তাগাদা দিয়েছেন।

গত ৩ জুলাই, সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সারাদেশের সাংগঠনিক জেলায় এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন। সেখানে তিনি আহ্বান জানিয়েছেন, যেসব সাংগঠনিক জেলা/মহানগর/উপজেলা/থানা/পৌর শাখা ফরম সংগ্রহ করেনি অতিদ্রুত সময়ের মধ্যে তাদের আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তা সংগ্রহ করে নিজ নিজ এলাকায় সদস্যপদ সংগ্রহ ও নবায়ন কর্মসূচি জোরদার করার।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত একই চিঠিতে আওয়ামী লীগের যে সকল জেলা/উপজেলা/পৌরসভা শাখায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের স্থায়ী/অস্থায়ী ঠিকানা নেই এবং যে সকল জেলা/উপজেলা/পৌরসভা শাখায় নিজস্ব কার্যালয় নির্মাণ হয়নি তাদের তথ্য অনতিবিলম্বে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) পাঠাতে বলা হয়েছে।

দলের দফতর সূত্রে আরও জানা গেছে, সারাদেশের সাংগঠনিক জেলা বা তাদের অধীনস্থ শাখা-তো দূরে থাক এখন পর্যন্ত ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণের পক্ষ থেকেও সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম গ্রহণ করা হয়নি।

সার্বিক কার্যক্রমের ধীরগতি দেখে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ক্ষুব্ধ হয়েছেন। এ কারণে সাংগঠনিক সকল জেলা এবং তাদের অন্তর্গত বিভিন্ন শাখায় চিঠি পাঠিয়েছেন। চিঠিতে দ্রুত কার্যক্রম শুরু ও শেষ করতে আহ্বান জানানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চিঠি পাওয়ার পর অনেক জেলা থেকে সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম সংগ্রহ করতে কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন।

আওয়ামী লীগের অপর যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমে কিছুটা ধীরগতি লক্ষ্য করা গেছে। এ কারণে সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে সাংগঠনিক জেলায় চিঠি ইস্যু করা হয়েছে। চিঠির পর এ কার্যক্রম ত্বরান্বিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল