প্রবল বর্ষণ: ঈদগাহ হাই স্কুলের পরীক্ষা স্থগিত

এম আবু হেনা সাগর, ঈদগাঁও
প্রবল বর্ষণের কারণে সদরের ঈদগাহ হাই স্কুলের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে সময়সুচি জানেয়ে দেয়া হবে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ।
এদিকে বুধবার সকাল থেকে ভারী বর্ষণ আর পাহাড়ী ঢলের পানিতে দ্বিতীয় বারের মতো ডুবলো দক্ষিণ চট্টলার বৃহৎ বানিজ্যিক উপশহর ঈদগাঁও বাজার। এতে করে এ বাজারের ব্যবসায়ীরা বিকেলের দিক হতে ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িমুখী হচ্ছে।
সকাল থেকে প্রচন্ড বৃষ্টিপাত আর দুপুরের দিকে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে গেল দু’দিনের ব্যবধানে আবারো ডুবলো ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়ক সহ অলিগলি। এমনকি এসব অলিগলিতে হাটু পরিমাণ পানিতে সয়লাব। পাশাপাশি ডিসি সড়ক জুড়েই ঢলের পানির কারণে ব্যবসায়ী, শিক্ষার্থী, চাকুরিজীবি, কর্মজীবি সহ সর্বশ্রেণি পেশার মানুষজন চলাচলে নিদারুন কষ্ট পোহাচ্ছে। সে সাথে দূর্ভোগ আর দূর্গতি যেন প্রতিনিয়ত লক্ষনীয়।
ঐতিহ্যবাহী ঈদগাঁও বাজারের প্রধান চলাচলের সড়ক ছাড়াও তরিতরকারী ও মাছ বাজার, জুয়েলারী সড়ক, চাউল বাজার সড়ক, হাসপাতাল সড়ক, ইউনিয়ন ভূমি অফিস, মসজিদ সড়ক, বাজারের পশ্চিম গলি, সুপারী গলি, জাগির পাড়া সড়ক, বাঁশঘাটা সড়ক জুড়েই ঢলের পানিতে প্লাবিত। চলাফেরার কোন সুযোগই নেই বললেই চলে। প্রয়োজনীয় কাজকর্ম সারতে অতি কষ্টের বিনিময়ে হাটু পরিমান পানি পেরিয়ে আসতে হয়। এদিকে প্রধান সড়কের পাশ ঘেষে ফুলেশ্বরী নদী কিংবা ঈদগাঁও নদী হওয়ার ফলে প্রচন্ড বৃষ্টিপাতে বৃষ্টি বা পাহাড়ী ঢলের পানি বাজারের দিকে চলে আসে। পাশাপাশি সদরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ পানিতে পরিপূর্ণ। যার ফলে অর্ধ-বার্ষিক পরীক্ষার প্রথম পরীক্ষা স্থগিত করেছেন বলে জানান অত্র বিদ্যালয়ের শিক্ষক মোজাম্মেল হক। আবার পুরো বাজার এলাকায় সড়ক উপসড়ক জুড়েই পানিবন্দি হওয়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করে মালামালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। সে সাথে অনেক সু-চতুর ব্যবসায়ীরা ঢলের পানি থেকে মুক্তি পেতে বালির বস্তা, ইট আর সিমেন্ট দিয়ে দেওয়াল নির্মাণ সহ তক্তা দিয়ে পানি ঠেকানোর চেষ্টা করেও কোন ভাবেই সম্ভব হয়নি। তাই অনেকে দুপুরের পর থেকে নিজ নিজ গন্তব্যমুখী হতেও দেখা যায়। এব্যাপারে বাজার এলাকার একাধিক জনের মুখে সুভা পাচ্ছে যে, এধরণের পানি আর কখনো চোখে পড়েনি ঈদগাঁও বাজারে। তবে সচেতন মহলের মতে, সুষ্টু ড্রেনেস ব্যবসা না থাকায় চলতি বর্ষা মৌসুমে এহেন অবস্থার সৃষ্টি বলে জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?