শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি
নাইক্ষ্যংছড়ি উপজেলার ১নং সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে নতুন অর্থবছরে ৪৪ লাখ ৪০ হাজার ১০০ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। রবিবার (২ জুলাই) সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উম্মুক্ত বাজেট ঘোষনা অনুষ্ঠানে নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষনা করেন।
ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও পরিষদের সচিব মসি উদ্ ল্লাহ,র সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন ইউপি সদস্য আরেফ উল্লাহ ছুট্টু। বাজেট ঘোষনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পরিষদের সদস্য (মেম্বার) মোঃ ফয়েজ উল্লাহ, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য রবিসন বড়–য়া, মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও ইউপি সদস্যা জুহুরা বেগম, সাবেক ভারপ্রাপ্ত ও প্যানেল চেয়ারম্যান ফরিদুল আলম, এম , সাবেক আলী আহম্মদ মেম্বার, মোঃ আবুল হোছাইন মেম্বার, সদস্যা খালেদা বেগম,বাদশা মেম্বার,নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরী,সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উবাচিং মার্মা প্রমুখ।
অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী সর্বসম্মতিক্রমে নতুন অর্থবছরের (২০১৭ ও ১৮) বাজেট ঘোষনা করেন। ঘোষিত বাজেটে ব্যয়খাতে মোট বরাদ্দের মধ্যে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিখাতের উন্নয়নে উল্লেখ্যযোগ্য বরাদ্দ রাখা হয়েছে। অনুষ্ঠানে রাজনৈতিক নেতা, সমাজ সেবক,শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজ প্রতিনিধি ও দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
২০১৭-১৮ অর্থ বছরের এই বাজেট ইউনিয়নের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সভায় উপস্থিত সকল সুধীজন। পরিশেষে ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী সাংবাদিকদেরকে জানান, এই উম্মুক্ত বাজেট ঘোষণার কথা ছিল গত মাসে (জুন)। তবে পাহাড়ী জনপদে মোরা নামে ঘূর্ণীঝড়ে হওয়ার কারণে দেরেতে বাজেট ঘোষণা হয়েছে বলে স্বীকার করে এবং উপস্থিতি সকলকে ধন্যবাদ জানিয়ে বাজেট অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।