মরণ দশায় ঈদগাঁও-ঈদগড়ের যোগাযোগ সড়ক

এম. আবু হেনা সাগর, ঈদগাঁও:

জনগুরুত্বপূর্ণ ঈদগাঁও-ঈদগড় যোগাযোগ সড়কটি বর্তমানে মরণ দশায় পতিত হয়ে পড়েছে। রাখে আল্লাহ মারে কে অবস্থায় অসহায় লোকজন প্রতিনিয়ত যানবাহন নিয়ে নানা কষ্ট আর দূর্ভোগ মাথায় নিয়ে যাতায়াত করে যাচ্ছে। এসব বিষয়ে দেখা কেউ না থাকায় হতাশ হয়ে পড়েছেন বিশাল এলাকার জনগোষ্ঠী। উক্ত সড়কের গজালিয়া পয়েন্টে একটি ব্রীজ আদৌ পরিপূর্ণ নির্মিত না হওয়ায় চলাচলে এহেন অবস্থার সৃষ্টি বলে পথচারীরা জানান।
প্রাপ্ত তথ্য মতে, জেলার ক্রাইম সড়ক খ্যাত ঈদগাঁও-ঈদগড় সড়কটি দীর্ঘকাল ধরে এই করুন অবস্থায় রয়েছে। এমনকি অসংখ্য ঈদগড়-বাইশারীর লোকজন জেলার দ্বিতীয় বানিজ্যিক নগরী খ্যাত ঈদগাঁও বাজারে আসতে নানা ভাবে দূর্ভোগ পোহাচ্ছে। পাশাপাশি ঈদগাঁওর মানুষজন হরেক রকম কাজে কর্মে ঈদগড়ে যাতায়াত করতেও নিদারুন কষ্ট পাচ্ছে।
অন্যদিকে ভাঙ্গনের ফলে যানবাহন চালকরাও সে সুযোগকে কাজে লাগিয়ে দ্বিগুন ভাড়া আদায় করছে যাত্রীদের কাজ থেকে। এ সড়কের ইসলামাবাদ ইউনিয়নের গজালিয়া পয়েন্টে নির্মানাধীন একটি ব্রীজের কারণে উভয় দিকের শত শত লোকজন দূর্ভোগ আর দূর্গতিতে পড়েছে চলাচলের ক্ষেত্রে। সে সাথে এ এলাকার যোগাযোগ সড়ক জুড়েই বড় বড় খানাখন্দকে ভরপুর বললেই চলে।
আবার গজালিয়া ব্রীজ সংলগ্ন এলাকায় রাস্তার পাশে খালি বিলের উপর দিয়ে পঁচা পানি আর কর্দমাক্ত পেরিয়ে অতি কষ্টের বিনিময়ে সিএনজি, টমটম, মোটর সাইকেল সহ মালবাহী নানা যানবাহন চলাচল করতে দেখা যায়। ঐ স্থানে গিয়ে যাত্রীদেরকে নামিয়ে ভাঙ্গা পেরিয়ে আবারও যাত্রীদেরকে গাড়িতে উঠতে হচ্ছে। মুমুর্ষ রোগী হলেতো কথায় নেই। এভাবে চলছে এ এলাকার অসংখ্য মা-বোন। অন্যদিকে ভাঙ্গনকৃত এলাকায় সন্ধ্যার পর হলেই ডাকাত আতংক বিরাজ করছে যাত্রী ও সাধারণ লোকজন।
এই সড়কের হাজার হাজার চলাচলকারী লোকজন, শিক্ষার্থী, ব্যবসায়ীদেরকে এই মরণ দশার কবল থেকে কবে মুক্তি পাবে এই অপেক্ষায় প্রহর গুনছে অসহায় মানুষজন। তবে সচেতন পথচারীদের ব্রীজ নির্মাণের কন্টেকটারের খামখেয়ালীপনার কারণে অসহায় যাত্রীরা নিদারুন কষ্ট পাচ্ছেন বলেও অভিযোগ তুলেন। ২ জুলাই সকালে ঈদগাঁও রিপোটার্স সোসাইটির নেতৃবৃন্দরা বিশেষ কাজে ঈদগড় যাওয়ার কালে ভাঙ্গনের এহেন অবস্থা চোখে পড়ে। ঘটনাস্থলে সংবাদ কর্মীদেরকে দেখে দূর্ভোগ আর দূর্গতিতে আটকা পড়া লোকজন উপরোক্ত বিষয়ে বিশদ বিবরণ দেন হতাশ কণ্ঠে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা