আবদুল মালেক সিকদার, রামু:

রামু উপজেলার রাজারকুল ইউনিয়নে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদক সম্রাট মনজুর (৩৮) গ্রেফতারকে গ্রেফতার করেছে পুলিশ।
সূত্রে জানা যায়, ১ জুলাই ভোর ৪টায় দিকে রামু থানার এস.আই মকবুল ইসলামের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে ইউনিয়নের পাঞ্জেঘানা ছাগলিয়াকাটা এলাকায় অভিযান চালিয়ে মাদক স¤্রাট মনজুরকে গ্রেফতার করে। সে পাঞ্জেঘানা ছাগলিয়াকাটা এলাকার মোহাম্মদ নবীর ছেলে। মাদক স¤্রাট মনজুর গ্রেফতারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার সচেতন ও সুশীল সমাজের লোকজন মিষ্টি বিতরণ করেন। জানাযায়, মঞ্জুর দীর্ঘদিন ধরে গোপণে প্রশাসন ও রাজনৈতিক ও জনপ্রতিনিধিকে মাইনেজ করে চোলাই মদের ব্যবসা করিয়া আসিতেছে। তার কারণে এলাকার উঠতি বয়সের যুবক স্কুল ও কলেজে পড়–য়া ছাত্ররা বিপদগামী হচ্ছে। তার রয়েছে বিশাল নেটওয়ার্ক। কিন্তু অদৃশ্য শক্তির ইশারায় পার পেয়ে গেছে মনজুর। প্রতিরাতে পিক-আপ ও জীপ গাড়ি নিয়ে লক্ষ লক্ষ টাকার চোলাই মদ কক্সবাজার শহরসহ বিভিন্ন এলাকায় প্রচার করলেও গ্রেফতার করেনি পুলিশ। তার বিরুদ্ধে রয়েছে ডজনখানিক মামলা। বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার এসব চোলাই মদ নিয়ে আসে বলে এলাকাবাসী জানান। তারা আরও বলেন মাদক স¤্রাট মনজুর সম্প্রতি আরো কয়েকজন মাদকসেবী নিয়ে ছাগলিয়াকাটা এলাকার অছিউর রহমানের স্ত্রী মোহছেনা বেগম, তার কলেজ পড়–য়া মেয়ে হাবিবা আক্তার, স্কুল পড়–য়া আছমিন আক্তার ও সাদিয়া আক্তারকে মারধর করে গুরুতর আহত করে। এব্যাপারে মোহছেনা বেগম বাদী হয়ে রামু থানায় মামলা দায়ের করেন।

খবর পেয়ে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরীর নেতৃত্বে রামু উপজেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল কবির হেলাল, মোহাম্মদ মোবারক হোসেন, পাঞ্জেঘানা এলাকায় মাদক স¤্রাট মনজুরের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করে এবং সরকারের উচ্চ পর্যায়ে বিভিন্ন স্মারকলিপি প্রদান করেন। এতে প্রশাসনের টনক নড়ে। অবশেষে গ্রেফতার হন মনজুর।

এব্যাপারে রামু থানার এস.আই মুকিবুল ইসলাম মনজুরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।