হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

টেকনাফের উপকুলীয় ইউনিয়ন বাহারছড়ার শামলাপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ উইং এর সচিব সিরাজুল ইসলাম খাঁন।

১ জুলাই শনিবার দুপুরে তিনি মেরিন ড্রাইভ সড়ক দিয়ে শামলাপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পরিদর্শন করেন। কক্সবাজারের সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুস সালাম, কক্সবাজারের উপ-পরিচালক (ডিডিএফপি) ডাঃ পিন্টু কান্তি ভট্রাচার্য্য, টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার শ্রুতি পুর্ণ চাকমা, স্বাস্থ্য প্রকৌশল বিভাগের প্রকৌশলী মোরশেদুল করিম, শামলাপুর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) ডাঃ আমান উল্লাহ, পরিবার কল্যাণ পরিদর্শিকা (এফডব্লিউভি) মিতা বড়–য়া, এফপিআই হাসান আলী, আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার (আইএমও) মেডিকেল অফিসার ডাঃ নাইমা প্রু, এসিএফ প্রতিনিধি নুরুল আমিন এসময় উপস্থিত ছিলেন।

কর্মকর্তাগণ কেন্দ্রের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং সেবা নিতে আসা বিভিন্ন বয়সী সেবা গ্রহীতা, গর্ভবতী ও প্রসুতীদের সাথে কথা বলেন। কেন্দ্রে সরকারী ও বেসরকারী সেবা দান এবং টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যক্রমের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। এসময় টেকনাফ উপজেলার হোয়াইক্যং স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের বেহাল দশা এবং এ সংক্রান্ত প্রতিবেদন বিশেষতঃ ব্যবহার অযোগ্য হোয়াইক্যং স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র জনস্বার্থে জরুরী ভিত্তিতে পুনঃ নির্মাণে এলাকার এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপির ডিও লেটার উপস্থাপন করা হলে তিনি এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।