কক্সবাজার সিটি কলেজে প্রথম দিনেই ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ

প্রথমদিনেই নবীন বরণ উপহার দিয়ে নবাগত ছাত্রছাত্রীদের বরণ করে নিল কক্সবাজার সিটি কলেজ । কক্সবাজার সিটি কলেজের এইচ.এস. সি ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর নবাগত ছাত্রছাত্রীদের অভিভাবক সমাবেশ ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠান ০১ জুলাই শনিবার কলেজ প্রাঙ্গণে অনুষ্টিত হয়। হাজার হাজার নবাগত ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে কলেজ প্রাঙ্গন মুখরিত হয়ে উঠে।অনুষ্টানের শুরুতে নবাগত ছাত্র-ছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন কলেজের অধ্যক্ষ , উপাধ্যক্ষ , শিক্ষক,রেডক্রিসেন্ট ও রোভার স্কাউট দল। কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং নবাগত ছাত্র-ছাত্রীদের কলেজ ক্যাম্পাসে স্বাগত জানিয়ে বলেন- নতুনদের আগমনে কলেজ ক্যাম্পাস মুখরিত।তিনি নবাগত ছাত্র-ছাত্রীদের সু শিক্ষায় শিক্ষিত হয়ে নিজের জীবন গড়ে তোলার আহবান জানান। তিনি বলেন কক্সবাজার সিটি কলেজ ক্যাম্পাস জঙ্গীবাদ ও সন্ত্রাস মুক্ত। সন্ত্রাসের কারনে এই কলেজ একদিনের জন্য ও বন্ধ হয়নি। দক্ষিন চট্রগ্রামের সর্ববৃহৎ শিক্ষাপ্রতিষ্টান হিসেবে বর্তমানে এই কলেজে ১৩ টি বিষয়ে অনার্স ও ৬ বিষয়ে মাস্টার্স শ্রেণীতে ছাত্র-ছাত্রীরা অধ্যয়নরত আছে। তাছাড়া আরো ৪ টি বিষয়ে অনার্স কোর্স চালু প্রক্রিয়াধীন । বর্তমানে কলেজের নিজস্ব অর্থায়নে ৬ তলা বিশিষ্ট রিসোর্স ভবনের নির্মানকাজ সম্পন্ন হয়েছে । এছাড়া ও নিজস্ব অর্থায়নে ১২ তলা বিশিষ্ট অত্যাধূনিক আরো একটি একাডেমিক ভবন নির্মানকাজ প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া কলেজের পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরা ধারা নিয়ন্ত্রিত এবং ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে পুরো ক্যাম্পাস ফ্রি- ওয়াইফাই সংযোজন করা হয়েছে। সর্বোপরি কক্সবাজার সিটি কলেজ শিক্ষার জন্য একটি উপযুক্ত শিক্ষাপ্রতিষ্টান।

ইসলামের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক এস.এম আকতার উদ্দিন চৌধুরী ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শরমিন ছিদ্দিকা লিমার সঞ্চালনায় অনুষ্টিত নবীন বরণ অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক নাসরিন সুলতানা। অনুষ্টানে বক্তব্য রাখেন প্রতিষ্টানের উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক,হিসাববিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ,রাষ্টবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক শাহনুর আকতার,সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক এহসানুল হক হেলালী, বিজ্ঞান বিভাগের পক্ষ হতে অধ্যাপক জেবুন্নেছা, অধ্যাপক শারায়াত পারভীন লুবণা, ব্যবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক মংম্রাছিন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের প্রধান অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ, বি.এম বিভাগ হতে অধ্যাপক শহীদুল ইসলাম চৌধুরী, ইংরেজী বিভাগের প্রধান অধ্যাপক হাশেম উদ্দিন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান অধ্যাপক নুরুল আবছার চেীধুরী, কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান অধ্যাপক আবুল কালাম, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক তসলিমা রশিদ,দর্শন বিভাগের প্রধান অধ্যাপক জুলফিকার আলী ভুট্টো, মার্কেটিং বিভাগের প্রধান অধ্যাপক সাজ্জাদুল ইসলাম। অভিভাবকদের পক্ষে কমরেড গিয়াস উদ্দিন, নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষ হতে বক্তব্য রাখেন বেলাল উদ্দিন আরমান ও তানিয়া পাইরিন, কর্মচারীদের পক্ষহতে আবদুল গফুর, অনার্স বিভাগের ছাত্রছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রুহুল আমিন।

আলোচনা সভা শেষে অধ্যাপক এস.এম আকতার উদ্দিন চৌধুরীর উপস্থাপনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়। এতে কক্সবাজার সিটি কলেজের শিক্ষক মন্ডলী, কলেজের ছাত্র জসিম উদ্দিন, সহ বর্তমান ও নবীন ছাত্র-ছাত্রীবৃন্দ গান ও নৃত্য পরিবেশন করেন। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন কলেজ ছাত্র মো: জামিল, গীতা পাঠ করেন প্রশান্ত শর্মা ,ত্রিপিটক পাঠ করেন সৈকত বড়ুয়া। অনুষ্টানে শৃংখলার দায়িত্ব পালন করেন কক্সবাজার সিটি কলেজের স্কাউট সদস্যবৃন্দ। পরে অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত

দেশে ১৬৬৬ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদীর ফাঁসি হাইকোর্টে অনুমোদনের অপেক্ষায়

বিএনপি’র মনোনয়ন প্রার্থীদের সাক্ষাতকার আজ রোববার থেকে শুরু

দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন নাটোরের মেয়ে সোহানী

আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

পেকুয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল