ইসলামপুরে স্বামীকে ধোলাই মোবারক!

আতিকুর রহমান মানিক, কক্সবাজার:

কক্সবাজার সদরের ইসলামপুরে ঈদ মোবারকের পরিবর্তে স্ত্রী-সন্তানদের ঈদ ধোলাইয়ের শিকার হয়েছে নিরিহ স্বামী। সাংসারিক কলহের জের ধরে স্বামী দীর্ঘদিন বাড়ীর বাইরে থাকার পর সদ্যগত ঈদ উপলক্ষে গ্রামে এলে তাকে ধরে আচ্ছামত ধোলাই দেয় স্ত্রী ও সন্তানরা। শনিবার দুপুরের পর ইসলামপুর শিল্প এলাকা সংলগ্ন পূর্ব খাঁন ঘোনায় হাস্য রসাত্নক এ ঘটনা ঘটে।
এলাকাবাসী সূত্রে প্রকাশ, স্হানীয় মৃত ফরিদ মেম্বারের বড়ছেলে গিয়াস উদ্দীন প্রকাশ বাবুল (৫৫) কয়েকবছর আগে স্বামী পরিত্যক্তা এক মহিলাকে গোপনে দ্বিতীয় বিয়ে করে। কিন্তু গত বছর ব্যাপারটি প্রকাশ হলে প্রথমপক্ষের স্ত্রী ও বিয়েযোগ্য সন্তানরা বাবুলকে বিভিন্নভাবে হেনস্তা করে ও ৬ মাসের মধ্যে ২য় স্ত্রীকে তালাক দেয়ার আল্টিমেটাম দেয়। দীর্ঘদিন ধরে আয় রোজগারহীন বেকার অবস্হায় থাকা বাবুল এতে নিরূপায় হয়ে অবশেষে ২য় স্ত্রীর বাপের বাড়ীতে ঘরজামাই থাকতে শুরু করে।
এলাকাবাসী জানান, আয়-রোজগারহীন বেকার বাবুল সীমাহীন অভাবে পড়ে বিগত কয়েকবছরে ইসলামপুর বাজার, সুইচগেইট এলাকা, নাপিতখালী বটতলা ও ঈদগাঁও বাজারের বিভিন্ন মুদি দোকান, তরকারীর দোকান, ফার্মেসী ও কাপড়ের দোকান থেকে বিপুল পরিমান বাকী করে ২য় স্ত্রীকে খাওয়ায়। এলাকার অনেকের কাছ থেকেও টাকা পয়সা ধার করে গা ঢাকা দেয়ায় গ্রামবাসী তাকে “অভাবী বাবুল” বলে নামকরন করে।
স্হানীয় আবু তালেব জানান, টাকা অনাদায়ী হওয়ায় দোকানদার ও পাওনাদারগন প্রায় সময় বাবুলের বাড়ীতে গিয়ে প্রথম স্ত্রী ও সন্তানদের কাছে টাকার জন্য তাগাদা দেয় ও বাবুলের খোঁজ করে। পাওনাদারদের ক্রমাগত চাপে ত্যক্ত-বিরক্ত হয়ে পড়ে তার স্ত্রী ও সন্তানরা। অবশেষে ঈদ উপলক্ষে আত্নীয় স্বজনের সাথে মোলাকাত করার জন্য শনিবার সকালে বাবুল গোপনে এলাকায় আসে। প্রথম স্ত্রী ও সন্তানরা এ খবর পেয়ে বাবুলকে খুঁজতে থাকে ও পাওনাদারদের খবর দেয়। ব্যপারটি টের পেয়ে গোপনে চলে যাওয়ার সিদ্ধান্ত নেয় বাবুল।
প্রত্যক্ষদর্শী মৌলভী আমিন বলেন, দুপুরের পর বাবুল তড়িঘড়ি করে এলাকাত্যাগ করছিল। এসময় ইসলামপুর খালের বেড়ীবাধের উপর এসে তাকে পাকড়াও করে প্রথম স্ত্রী। শার্টের কলার ধরে এরপর শুরু করে এলোপাতাড়ী মার। ঝাড়ু ও লাঠি দিয়ে মারার সময় দুই ছেলেও এসে যোগ দেয় মায়ের সাথে। স্হানীয় সোনামিয়া প্রকাশ লেজি এসময় বাবুলকে রক্ষা করতে গেলে সেও ধোলাই খেয়ে দৌঁড়ে পালিয়ে যায়। স্ত্রী ও সন্তানদের সম্মিলিত ধোলাইয়ের মুখে কোথাও পালাতে না পেরে একপর্যায়ে খালে ঝাঁপ দিয়ে সাঁতরে ওপারে উঠে কোনরকমে রক্ষা পায় বাবুল।
এ ঘটনায় এলাকায় প্রবল হাস্যরস সৃষ্টি হয়েছে। এ ব্যপারে বাবুলের সাথে যোগাযোগ করা হলে “পারিবারিক ভূল বুঝাবুঝি” বলে দাবী করে এ নিউজ না করার অনুরোধ করেন।

সর্বশেষ সংবাদ

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল

লোহাগাড়ায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপ্ত

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

গৃহযুদ্ধকবলিত লিবিয়ায় ৫০০ বাংলাদেশি আটকে পড়ার আশঙ্কা

সাগরে সার্ফিং শিখতে গিয়ে ভেসে যাওয়া থেকে তরুণ উদ্ধার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

চৌফলদন্ডী রবিজিয়া তাহফিজুল কোরআন হেফজখানার দস্তারবন্দি

কক্সবাজার সদর হাসপাতালে ঠিকাদারের হাতে তত্ত্বাবধায়ক লাঞ্ছিত

সাড়া ফেলেছে শাহজাহান শুভ’র ‘তোর কারণে’

হ্যান্ডবল বনাম পিস্তল

রোজা মুখে ঊর্ধ্বমুখী সবজির দাম

কক্সবাজার জেলা কৃষকলীগের পূর্ব কথা ! 

টেকনাফে সড়ক দূর্ঘটনায় নিহত-২ , আহত-১১

শনিবার ডিসি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম

চাকমারকুল জারাইলতলীর আবদুর রহিম তহশিলদার আর নেই

৩৫০ কোটি টাকা হাতিয়ে পালাতে চেয়েছেন আ.লীগ নেতা

সুপারিশ ছাড়া রোহিঙ্গা অধ্যুষিত ৩২ উপজেলায় ভোটার নিবন্ধন নয়

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ৪ ধাপ নিচে নেমেছে বাংলাদেশ