ইসলামপুরে স্বামীকে ধোলাই মোবারক!

আতিকুর রহমান মানিক, কক্সবাজার:

কক্সবাজার সদরের ইসলামপুরে ঈদ মোবারকের পরিবর্তে স্ত্রী-সন্তানদের ঈদ ধোলাইয়ের শিকার হয়েছে নিরিহ স্বামী। সাংসারিক কলহের জের ধরে স্বামী দীর্ঘদিন বাড়ীর বাইরে থাকার পর সদ্যগত ঈদ উপলক্ষে গ্রামে এলে তাকে ধরে আচ্ছামত ধোলাই দেয় স্ত্রী ও সন্তানরা। শনিবার দুপুরের পর ইসলামপুর শিল্প এলাকা সংলগ্ন পূর্ব খাঁন ঘোনায় হাস্য রসাত্নক এ ঘটনা ঘটে।
এলাকাবাসী সূত্রে প্রকাশ, স্হানীয় মৃত ফরিদ মেম্বারের বড়ছেলে গিয়াস উদ্দীন প্রকাশ বাবুল (৫৫) কয়েকবছর আগে স্বামী পরিত্যক্তা এক মহিলাকে গোপনে দ্বিতীয় বিয়ে করে। কিন্তু গত বছর ব্যাপারটি প্রকাশ হলে প্রথমপক্ষের স্ত্রী ও বিয়েযোগ্য সন্তানরা বাবুলকে বিভিন্নভাবে হেনস্তা করে ও ৬ মাসের মধ্যে ২য় স্ত্রীকে তালাক দেয়ার আল্টিমেটাম দেয়। দীর্ঘদিন ধরে আয় রোজগারহীন বেকার অবস্হায় থাকা বাবুল এতে নিরূপায় হয়ে অবশেষে ২য় স্ত্রীর বাপের বাড়ীতে ঘরজামাই থাকতে শুরু করে।
এলাকাবাসী জানান, আয়-রোজগারহীন বেকার বাবুল সীমাহীন অভাবে পড়ে বিগত কয়েকবছরে ইসলামপুর বাজার, সুইচগেইট এলাকা, নাপিতখালী বটতলা ও ঈদগাঁও বাজারের বিভিন্ন মুদি দোকান, তরকারীর দোকান, ফার্মেসী ও কাপড়ের দোকান থেকে বিপুল পরিমান বাকী করে ২য় স্ত্রীকে খাওয়ায়। এলাকার অনেকের কাছ থেকেও টাকা পয়সা ধার করে গা ঢাকা দেয়ায় গ্রামবাসী তাকে “অভাবী বাবুল” বলে নামকরন করে।
স্হানীয় আবু তালেব জানান, টাকা অনাদায়ী হওয়ায় দোকানদার ও পাওনাদারগন প্রায় সময় বাবুলের বাড়ীতে গিয়ে প্রথম স্ত্রী ও সন্তানদের কাছে টাকার জন্য তাগাদা দেয় ও বাবুলের খোঁজ করে। পাওনাদারদের ক্রমাগত চাপে ত্যক্ত-বিরক্ত হয়ে পড়ে তার স্ত্রী ও সন্তানরা। অবশেষে ঈদ উপলক্ষে আত্নীয় স্বজনের সাথে মোলাকাত করার জন্য শনিবার সকালে বাবুল গোপনে এলাকায় আসে। প্রথম স্ত্রী ও সন্তানরা এ খবর পেয়ে বাবুলকে খুঁজতে থাকে ও পাওনাদারদের খবর দেয়। ব্যপারটি টের পেয়ে গোপনে চলে যাওয়ার সিদ্ধান্ত নেয় বাবুল।
প্রত্যক্ষদর্শী মৌলভী আমিন বলেন, দুপুরের পর বাবুল তড়িঘড়ি করে এলাকাত্যাগ করছিল। এসময় ইসলামপুর খালের বেড়ীবাধের উপর এসে তাকে পাকড়াও করে প্রথম স্ত্রী। শার্টের কলার ধরে এরপর শুরু করে এলোপাতাড়ী মার। ঝাড়ু ও লাঠি দিয়ে মারার সময় দুই ছেলেও এসে যোগ দেয় মায়ের সাথে। স্হানীয় সোনামিয়া প্রকাশ লেজি এসময় বাবুলকে রক্ষা করতে গেলে সেও ধোলাই খেয়ে দৌঁড়ে পালিয়ে যায়। স্ত্রী ও সন্তানদের সম্মিলিত ধোলাইয়ের মুখে কোথাও পালাতে না পেরে একপর্যায়ে খালে ঝাঁপ দিয়ে সাঁতরে ওপারে উঠে কোনরকমে রক্ষা পায় বাবুল।
এ ঘটনায় এলাকায় প্রবল হাস্যরস সৃষ্টি হয়েছে। এ ব্যপারে বাবুলের সাথে যোগাযোগ করা হলে “পারিবারিক ভূল বুঝাবুঝি” বলে দাবী করে এ নিউজ না করার অনুরোধ করেন।

সর্বশেষ সংবাদ

সৌদিতে আরও ৫০০ সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

ছেলেধরা সন্দেহে রোহিঙ্গা নারীকে গণপিটুনি

ইসলাম ধর্মে দীক্ষিত সনজিত দাশ এখন মোঃ ইব্রাহিম

প্রেমের টানে লক্ষ্মীপুরে আমেরিকান নারী

ফের আদালতে মিন্নি

প্রিয়াঙ্কা গান্ধী আটক

দায়িত্ব পালনে সহযোগিতা চাইলেন রামু থানার নবাগত ওসি খায়ের

পেকুয়ায় গ্রাম আদালতে মহিলাকে পিটিয়ে জখম

বাংলাদেশের বিরুদ্ধে ট্রাম্পের কাছে প্রিয়া সাহা’র অভিযোগ! (ভিডিও)

মায়ের সহায়তায় মাদ্রাসা পড়ুয়া মেয়েকে ধর্ষণ করতো পিতা!

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদসহ ১ জন আটক

জরিমানায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা

এইচএসসিতে কক্সবাজারের ২৪ কলেজের কার কী অবস্থান!

সরল বিশ্বাস বলতে কী বুঝাতে চেয়েছেন দুদক চেয়ারম্যান?: কাদের

মানুষের ভালোবাসার ঋণ শোধের জন্য ব্যক্তিগত উদ্যোগে কাজ করছি

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

কুতুপালং ক্যাম্পে ইটভর্তি ট্রাক উল্টে রোহিঙ্গা মা ও ছেলে নিহত

সায়মুন সংসদ যা করে সবই সমাজের কল্যাণে : অধ্যক্ষ ক্য থিং অং

ওসি আবুল খায়ের’র রামু থানায় যোগদান