সংবাদদাতা
বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী কুচক্রী মহল বিভিন্ন ষড়যন্ত্র শুরু করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শিল্পী নামধারী কয়েকজন অতিলোভী চক্রান্তকারী বেতারের কার্যক্রম নিজেদের নিয়ন্ত্রণে রাখতে না পেরে আঞ্চলিক পরিচালকের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় মিথ্যা ও বানোয়াট দুর্নীতির সংবাদ প্রকাশসহ বেতার কেন্দ্রের অফিসিয়াল ফেইসবুক আইডি হ্যাকড করে দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

তথ্য অনুসন্ধানে জানা গেছে, আগামী মাসে কক্সবাজার বেতার কেন্দ্রে গানের শিল্পী ও নাট্য শিল্পি হিসেবে তালিকাভুক্তির জন্য একটি অডিশন হওয়ার কথা রয়েছে।সেই অডিশনে নিজেদের পছন্দের লোকজন তালিকা ভুক্তির জন্য ‘আন্ডার ম্যাট্রিক গ্রুপ’ নামে পরিচিত একটি স্বার্থান্বেষী মহল বেতারের আঞ্চলিক পরিচালককে নানাভাবে চাপ দিয়ে অতিষ্ঠ করে তুলেছে। তাদের অন্যায় আবদার রক্ষা করতে অস্বীকৃতি জানালে এবং নিরপেক্ষভাবে উত্তীর্ণ শিল্পিীদের তালিকাভুক্ত করা হবে বললে ওই মহলটি আঞ্চলিক পরিচালকের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। ইতিমধ্যে কক্সবাজার বেতার কেন্দ্রের অফিসিয়াল ফেইসবুক আইডি হ্যাকড করেছে চক্রান্তকারীরা।

ফেইসবুক আইডি হ্যাকড করার বিষয়ে বেতারের আঞ্চলিক পরিচালক মো: হাবিবুর রহমান কক্সবাজার সদর থানায় একটি জিডি করেছেন। জিডি নং ১৩৩৯ তারিখ ২৫/০৬/১৭ ইং।

বেতার কর্তৃপক্ষের আন্তরিক প্রচেষ্টায় বিভিন্ন পদক্ষেপ গ্রহন করার ফলে কক্সবাজার বেতারের ১০০.৮ এফএম চ্যানেলটি এখন জনপ্রিয় হয়ে উঠেছে। সাগরে কর্মরত জেলেরা এবং জেলার ৮টি উপজেলায় শ্রোতারা এফএম থেকে প্রচারিত আবহাওয়ার সংবাদসহ সকল অনুষ্ঠান ভালভাবে শুনতে পাচ্ছেন। এই বেতার কেন্দ্রে নতুন ট্রান্সমিটার প্রতিস্থাপন করায় এবং নতুন নতুন অনুষ্ঠানমালা প্রচার করায় বেতারের অনুষ্ঠানের মান বৃদ্ধি পেয়েছে এবং এসব অনুষ্ঠানে নতুন প্রজন্মের শিল্পিরা একটি অবস্থান গড়ে তুলেছে। বিশেষ করে এই বেতার কেন্দ্র থেকে প্রচারিত মিউজিক্যাল শো, শ্রোতা ক্লাবের অনুষ্ঠান ‘সেতু’ লাইভ অনুষ্ঠান ‘সাগর পাড়ের জীবন’, ‘সোনালী প্রান্তর’, ‘যুবকণ্ঠ’, ‘ক্যাম্পাসে অবসরে’ প্রভৃতি অনুষ্ঠান জনপ্রিয়তা পাওয়ায় বিপুল শ্রোতা টানতে সক্ষম হয়েছে। বেতারে কর্মরত কয়েকজন শিল্পির সাথে যোগাযোগ করা হয়ে তারা বলেন, উল্লেখিত অনুষ্ঠানগুলোতে যোগ্য ও অভিজ্ঞ ব্যাক্তিরা অংশগ্রহণ করায় পুরাতনদের কদর কমে গেছে। তাই ‘আন্ডার ম্যাট্ট্রিক গ্রুপ’ বলে পরিচিত স্বার্থান্বেষী চক্রটি বেতার কর্র্তৃপক্ষের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এদিকে বেতারের আঞ্চলিক পরিচালকের বিরুদ্ধে প্রকাশিত মিথ্যা ও বানোয়াট সংবাদের বিপক্ষে বিভিন্ন ফেইসবুক আইডিতে নিন্দার ঝড় পরিলক্ষিত হচ্ছে।

এব্যাপারে আঞ্চলিক পরিচালক মো: হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘গুটি কয়েক স্বার্থান্বেষী ব্যক্তি তাদের হীন স্বার্থ চরিতার্থ করতে না পারায় তারা কক্সবাজার বেতার ও আমার বিরুদ্ধে মিথ্যাচার করে বিভিন্ন রকম ষড়যন্ত্র শুরু করেছে।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •