রাজনৈতিক উদারতার পরিচয় দিলেন এমপি বদি

সিবিএন রিপোর্ট :

রাজনৈতিক দ্বন্দ্বে মতবিরোধের উর্ধ্বে উঠে মানবিক উদারত্র পরিচয় দিলেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। আগামী সংসদ নির্বাচনে উখিয়া টেকনাফ আসনে আওয়ামীলীগের মনোনয় প্রত্যাশীর প্রতিদন্ধি অধ্যাপক হামিদুল হক চৌধুরীর চরম দূর সময়ে সবার আগে পাশে দাড়িয়েছেন এমপি বদি। গুরুতর অসুস্থ হামিদুল হক চৌধুরীর চিকীৎসার সব দায়িত্ব বদি নিজের কাধে তুলে নিয়েছেন। আরে এতো দিন যারা হামিদুল হক চৌধুরীর শুভাকাঙ্কী ছিলেন দূরদিনে তারা কোন খোজ রাখেননি। বদির এই উদারতা নিয়ে জেলাজুড়ে বদির প্রশংসায় পঞ্চমুখ।

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুর হক চৌধুরী মঙ্গলবার রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বুধবার সকালে তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়। গুরুতর অসুস্থ উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীকে অসুস্থ হওয়ার খবর পেয়ে সংসদে বাজেট অধিবেশন শেষ করেই এমপি বদি চট্টগ্রামে ছুটে আসেন। চট্টগ্রাম পৌছা মাত্র বদি চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ছুটে গিয়ে গিয়ে চিকিৎসার খোজ নেন। হামিদুল হক চৌধুরীর চিকীৎসার ব্যাপারে ডাক্তার দের সাথে পামর্শ করে চিকীৎসার সব দায়িত্ব নিজে নিয়ে নেন।

আওয়ামীলীগের নেতা কর্মীরা জানান, সাম্প্রতিক সময়ে ১১ সংসদ নির্বাচনে দলিয় মনোনয়ন একটি মহল উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরীর সাথে এমপি বদির মতবিরোধ সৃষ্টির চেষ্টা করে আসছে। বিশেষ করে উখিয়া-টেকনাফের নৌকার নিশ্চিত আসনটিকে হাত ছাড়া করার জন্য ওই মহলটি তৎপর হয়ে উঠে। পরবর্তিতে মহরটি বিভিন্ন সভা-সমাবেশে এমপি বদির বিরুদ্ধে বিষোদগার করা হয়। কিন্তু যারা হামিদুল হক চৌধুরীকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে ব্যস্ত ছিল তারা কেউই অসুস্থ হামিদ চৌধুরীকে দেখতেও যাননি। একবারের জন্য খবর নেওয়ার প্রয়োজন ও মনে করেননি।

কিন্তু সব মতবিরোধের উর্ধ্বে উঠে এমপি বদি হামিদুল হক চৌধুরীর চিকিৎসার জন্য সার্বক্ষনিক পাশে থেকে খোজ খবর নেন। শুক্রবার বদি নিজে দায়িত্বে ও নিজে উপস্থিত থেকে এয়ার এ্যাম্বুলেন্সে করে হামিদুল হক চৌধুরীকে উন্নত চিকীৎসার জন্য চট্টগ্রাম থেকে ঢাকা পাঠান। বদি ঢাকায় গ্যাস্টোলিভার হাসপাতালে হামিদুল হক চৌধুরীর চিকীৎসার সকল তদারকি করছেন।

হামিদুল হক চৌধুরীর স্বজনরা জানিয়েছেন, এমপি বদি রাজনৈতিক উদারতার ও মহানুভবতার পরিচয় দিয়েছেন। হামিদুল হক চৌধুরী ও এমপি বদি সম্পর্কে জামাই-শশুর হলেও সাম্প্রতিক সময়ে একটি কুচক্রী মহল তাদের মধ্যে বিরোধ সৃষ্টির চেষ্টা করে আসছে। কিন্তু এমপি বদি সব বিরোধ ভুলে গিয়ে বিশাল মনের পরিচয় দিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম

চট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬

কোটালীপাড়ায় নিজ জমিতে অবরুদ্ধ ৬১ পরিবার : মই বেয়ে যাদের যাতায়াত

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

দুর্ঘটনারোধে সচেতনতার বিকল্প নেই : ইলিয়াস কাঞ্চন

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়