আন্তর্জাতিক ডেস্ক:
এবার গরু ভক্তদের হাতে খুন হলেন আরেক ভারতীয়। গাড়িতে করে গরুর মাংস নিয়ে যাওয়ার সময় আসগার আলি ওরফে আলিমুদ্দিন (৫০) নামে ওই ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে কয়েক দুর্বৃত্ত। এ সময় তার গাড়িটি আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

‘গরু ভক্তির নামে মানুষ খুন মেনে নেওয়া যায় না’- নরেন্দ্র মোদির এ বক্তব্যের কয়েক ঘণ্টার মাথায় বৃহস্পতিবার দুপুরে রাজ্যের রামগড়ের বাজারটাঁড়ের কাছে এ হত্যার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, আলিমুদ্দিন নয়াসরাই ব্লকের মনুয়া গ্রামের বাসিন্দা। তিনি রামগড়ের চিতরপুর বাজার থেকে মাংস কিনে গাড়িতে করে গ্রামে ফিরছিলেন। শহরের মধ্যেই বাজারটাঁড় নামে এক জায়গায় গাড়িটি দাঁড় করায় কয়েক যুবক। এ সময় তারা গাড়িতে গরুর মাংস নেওয়া হচ্ছে অভিযোগ তুলে আলিমুদ্দিনকে মারতে শুরু করেন।

স্থানীয় দোকানদাররা বলেন, গাড়িটি থামিয়ে আলিমুদ্দিনকে টেনে-হিঁচড়ে বের করে গাড়িটি ভাঙচুর শুরু করে ওই যুবকরা। এ সময় তিনি হাতজোড় করে কিছু বলার চেষ্টা করলেও কর্ণপাত করেনি তারা।

যুবকরা গাড়ি থেকে মাংস বের করে রাস্তায় ছুড়ে ফেলে দিয়ে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ আসার আগেই আলিমুদ্দিনকে বেদম মার দিয়ে ফেলে রেখে চলে যায় তারা। পরে পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে রামগড় সদর হাসপাতালে, পরে রাঁচীর রিমস হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রামগড়ের এসপি কৌশল কিশোর ও হাজারিবাগের ডিআইজি ভীমসেন টুটি।

রামগড়ের এসডিপিও শশী প্রকাশ বলেন, ওই ব্যক্তির গাড়িতে ৫/৬ কেজির মতো মাংস ছিল বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। মাংসের ফরেনসিক টেস্ট করা হবে।

ডিআইজি ভীমসেন টুটি জানান, ঘটনাস্থল থেকে কিছু ছবি ও ভিডিও ফুটেজ জোগাড় করেছে পুলিশ। তা দেখেই অপরাধীদের শনাক্ত করা হচ্ছে।

এদিকে, এ ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বাজারটাঁড় এলাকার দোকানপাটও বন্ধ রয়েছে। পাশের জেলা হাজারিবাগ ও রাঁচী থেকে প্রচুর পুলিশ এনে রামগড়ে মোতায়েন করা হয়েছে।

এরআগে গত মঙ্গলবার রাতে গিরিডিতে উসমান নামে এক বৃদ্ধকে গরু হত্যার অভিযোগ তুলে বেদম মারধর করে দুর্র্বত্তরা। এ সময় উসমানের বাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

গরুর মাংস নিয়ে মুসলিমদের ওপর এ হামলায় চটেছেন আরজেডি নেতা লালুপ্রসাদ যাদব। বৃহস্পতিবার সিবিআই আদালতে হাজিরা দিতে রাঁচীতে গিয়ে তিনি বলেন, মোদি মুখে যাই বলুক, আসলে তার প্ররোচনাতেই এ ধরনের ঘটনা ঘটছে।