ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব

এম আবু হেনা সাগর, ঈদগাঁও:
এসো মিলি হৃদয়ের বন্ধনে স্লোগানে মুখরিত বাঁধভাঙ্গা উচ্ছ্বাস আর আনন্দ মুখর পরিবেশে জেলা সদরের ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব সম্পন্ন হয়েছে।
ঈদের তৃতীয় দিনের (২৮ জুন) এই উৎসবে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ।
তিনি বলেন-তরুণরাই জাতির শ্রেষ্ট্র সম্পদ। এদের কাজে লাগাতে পারলেই এলাকার উন্নয়ন সম্ভব। নিজেদের যদি পুরোপুরি গড়ে তুলতে না পারলে জীবন অন্ধকার।
কর্নেল ফোরকান আরও বলেন- এখানে আমার শৈশব কেটেছে। আমি এ এলাকারই সন্তান। আমার কাছে কোন দাবী করতে হবে না, আমি আমার দায়িত্ব, কর্তব্য পালন, স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করে যাব।
এ সময় তিনি সকলকে মাদক, সন্ত্রাস ও নানা অপরাধ অপকর্ম থেকে নিজেদের বিরত রেখে সৎ ও ন্যায়ের পক্ষে অবস্থান এবং নিজেদেরকে একজন দূর্নীতি মুক্ত ও যোগ্য নাগরিক হিসেবে গড়ার তুলার মাধ্যমে সমাজ এবং দেশের জন্য ভূমিকা রাখার আহবান জানান।
মিলনমেলা ছাত্র পরিষদের আহবায়ক ৯৫ ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং আবুল মনছুর আহমেদ ও মোজাম্মেল হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান শুভ উদ্বোধন ঘোষণা করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব কামরুল হক চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-ঈদগাহ ফরিদ আহমদ (ডিগ্রী) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুল জান্নাত, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল হক, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক একেএম আলমগীর, ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলম, অত্র বিদ্যালয়ের সাবেক পরিচালনা কমিটির সদস্য এম মমতাজুল ইসলাম, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খায়রুজ্জামান ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যানের সহধর্মীনি জাকিয়া সুলতানা। শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রাক্তণ শিক্ষার্থী সাইফুর রহমান ও গীতাপাঠ করেন ইশিতা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন-প্রাক্তণ ছাত্র পরিষদের সদস্য সচিব সেলিম জিহাদ রিয়াদ। পূর্ণমিলন উৎসবের শুরুতেই আনন্দ র‌্যালী ঈদগাঁও বাজার ও বাসষ্টেশন প্রদক্ষিণ শেষে স্কুল প্রাঙ্গণে সমবেত হন। অন্যদিকে প্রাক্তণ শিক্ষার্থীদের পক্ষে শিক্ষা জীবনের স্মৃতিচারণ করেন- জালালাবাদ মাইজ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মামুনর রশিদ, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু হেনা বিশাদ, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রদলের সভাপতি বেলাল উদ্দিন, মেধাবী ছাত্র খালেক, শওকত আনচার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হুরে জান্নাত মুক্তা, জুয়েল, জুবাইরুল ইসলাম, নয়ন মনি, আদর, জিদান ও আরিফুল ইসলামের স্কুল কেন্দ্রিক লিখা গান পরিবেশ করা হয়। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- শিক্ষক শেখ মোহাম্মদ আবু শামা, নুরুল ইসলাম, নুরুল আমিন হেলালী, মনছুর আলম, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এসএম তারেকুল হাসান তারেক, মো: রেজাউল করিম, মোহাম্মদ ইব্রাহিম, বেলাল উদ্দিন, কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কউক চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী রাজিবুল হক চৌধুরী রিকো, ঈদগাঁও রিপোটার্স সোসাইটির সভাপতি এম আবু হেনা সাগর, জেলা ছাত্রলীগের সহ সম্পাদক ইরফানুল করিম সহ প্রাক্তণ শিক্ষার্থী এবং সুধীজন। সাবেক শিক্ষার্থীদের মিলন মেলা শেষে বিকেলে চট্টগ্রামের সাড়া জাগানো (তিরক দাশের) ব্যান্ড-শো পরিবেশিত হয়। উল্লেখ্য যে, দীর্ঘদিন পর এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের মিলনমেলাকে ঘিরে বৃহত্তর ঈদগাঁও তথা-জালালাবাদ, ইসলামাবাদ, ইসলামপুর, পোকখালী, চৌফলদন্ডী, ঈদগাঁও, ভারুয়াখালী সহ পাশ্ববর্তীর রামু উপজেলার রশিদ নগর, ঈদগড়, চকরিয়ার খুটাখালী ইউনিয়নের প্রত্যান্ত গ্রামাঞ্চলে সহ জেলার বিভিন্ন স্থান ও দেশের প্রত্যান্ত অঞ্চলে ছড়িয়ে ছিড়িয়ে থাকা পুরনো বন্ধু-বান্ধবদের মাঝে সর্বত্রের উৎসবের আমেজ দেখা দিয়েছিলো।

সর্বশেষ সংবাদ

একটি সাদা কাফনের সফর নামা – (৬ষ্ঠ পর্ব)

আল্লাহর অপূর্ব দান ‘আয়াতুল কুরসি’

যেভাবে উদ্ধার হলো সোহেল তাজের ভাগ্নে সৌরভ

দ্রুত মাতৃভূমিতে ফিরতে চায় রোহিঙ্গারা

নিখোঁজের ১১ দিন পর সোহেল তাজের ভাগ্নে উদ্ধার

বিএনপির একদিকে ফুল অন্যদিকে অশ্রু!

প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ : এডিবি

ইফা ডিজির এত দুর্নীতি!

মেসিতে মান বাঁচল আর্জেন্টিনার

শুধু এনজিওদের কারণে রসাতলে একটি প্রজন্ম

শরণার্থী দিবস কি? জানে না রোহিঙ্গারা, স্থায়ী সমাধানে ফিরতে চায় স্বদেশে

জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই: মেয়র নাছির

এসএসসি ৮২-ব্যাচ এসোসিয়েটস এর ঈদ পুনর্মিলনী

মাতামুহুরি উপজেলার প্রশাসনিক অঞ্চল বদরখালীতে করার দাবী

নীড়ের টানে স্মৃতির বানে: চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৮/৭ ব্যাচের পূণর্মিলন

চকরিয়ায় দরবেশকাটা জামে মসজিদের ৮০ কানি সম্পত্তি থাকলেও উন্নয়ন নেই

কক্সবাজারে আগত দেশ-বিদেশী প্রশিক্ষক ও বাফুফে’র কর্মকর্তাদের মতবিনিময়

দীর্ঘ ২০ বছর ধরে উপেক্ষিত ঈদগাঁও উপজেলা বাস্তবায়ন

সড়ক উন্নয়ন হাটহাজারী পৌরসভার দৃশ্যপট বদলে দিচ্ছে

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ