মহেশখালীর ৫৩ জেলে পরিবারে কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির ঈদ সামগ্রী বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি:

সম্প্রতি বয়ে যাওয়া ঘুর্ণিঝড় মোরা’র তান্ডবে সাগরে নিখোঁজ মহেশখালীর ৫৩ জেলের পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করেছে কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি। শনিবার দুপুরে মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে সংগঠনের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীরের সঞ্চালনায় ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক।

সম্মানিত অতিথি ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহম্মদ, জেলা আওয়ামীলীগ নেতা ও দৈনিক দৈনন্দিন প্রধান সম্পাদক রাশেদুল ইসলাম, মহেশখালী পৌর মেয়র মকসুদ মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল কালাম, মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহম্মদ, প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক আবুল বশর পারভেজ, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির কর্মকর্তা জাবেদ আবেদিন শাহীন, ইব্রাহিম খলিল মামুন, ওয়াহিদুর রহমান রুবেল, ইমাম হোসেন শফিকসহ মহেশখালীর বিশিষ্ট নাগরিকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আশেক উল্লাহ রফিক বলেন, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির এ উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয়। সবাই এভাবে এগিয়ে আসলে নিখোঁজ জেলে পরিবারগুলোতে কিছুটা হলেও স্বস্তি ফিরে আসবে। তিনি সমাজের বিত্তবানদের নিখোঁজ জেলে পরিবারগুলোসহ দূর্গত পরিবারের সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ জানান।

কউক চেয়ারম্যান ফোরকান আহমদ সাংবাদিক সংগঠনের মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, রিপোর্টার্স ইউনিটির মতো কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষও ক্ষতিগ্রস্ত জেলে পরিবারগুলোর পাশে থাকবে। তিনি নগদ অর্থ সহায়তার ঘোষণা দেন এবং পরবর্তীতে উচ্চ পর্যায়ে যোগাযোগ করে প্রত্যেক পরিবারের জন্য আবাসন ব্যবস্থা করা হবে বলে জানান।

উল্লেখ্য, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের বিশিষ্টজনদের নিয়ে তারকা হোটেলে প্রতিবছর ইফতার মাহফিলের আয়োজন করে। এবারও জুনের প্রথম সপ্তায় ইফতার পার্টির দিনক্ষণ ঠিক করে বুকিংও দেয়া হয়। এরমাঝে হঠাত ঘূর্ণিঝড় মোরায় অর্ধশতাধিক জেলে নিখোঁজ ও কয়েকদিন পর পার্বত্য চট্টগ্রামসহ পুরো সমতলে প্রাকৃতিক বিপর্যয়ে দেড় শতাধিক প্রাণহানির কারণে বিলাসী আয়োজন বাতিল করে সেই টাকায় নিখোঁজ জেলেদের পরিবারে ঈদ সামগ্রী দেয়ার সিদ্ধান্ত নেন সংগঠন নেতৃবৃন্দ। সে সিদ্ধান্তে নয় আইটেমের ঈদ সামগ্রী বিপন্ন পরিবার গুলোতে হস্তান্তর করা হলো শনিবার।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি