পাহাড় ধসে আর কাউকে হারাতে চাই না-বীর বাহাদুর

মো. নুরুল করিম আরমান, লামা:

সাম্প্রতিক সময়ে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় পাহাড় ধসে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও আতœার শান্তি কামনা করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি বলেছেন, পাহাড় ধসের মাটি চাপায় আর কাউকে হারাতে চাইনা। আজ এ অনুষ্ঠানে যাদেরকে দেখে যাচ্ছি, আগামীতেও আসলে যেন তাদেরকে সুস্থভাবে দেখতে পাই। পাহাড় ধসের কারণে যেন আর কাউকে হারাতে না হয়।

শনিবার দুপুরে বান্দরবানের লামা পৌরসভার আয়োজনে দুস্থদের মাঝে চাউল ও বিভিন্œ প্রতিষ্ঠানে সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, একটু সচেতন হলেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। অসচেতনতার কারণেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা ঘটছে। তাই এখন থেকেই সবাইকে সচেতন হতে হবে। অতি বর্ষণ শুরু হলেই, পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদেরকে দ্রুত নিরাপদে আশ্রয় নিতে হবে। দুর্যোগের সময় স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারী, শিক্ষক, মসজিদ, মন্দির, গীর্জা, কেয়াং প্রধানদেরকে এ বিষয়ে সজাগ থাকার আহবান জানান তিনি।

লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পৌরসভা প্রাঙ্গনে বিতরণ অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আলীকদম সেনাবাহিনীর জোন কমান্ডার লে.কর্ণেল মাহাবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবু মুছা ফারুকী বিশেষ অতিথি ছিলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা প্রমুখ। এর আগে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আলীকদম উপজেলায় দুস্থদের মাঝে চাউল ও সোলার প্যানেল বিতরণ শেষে এল জি আর ডি মন্ত্রণালয় হ‌তে লামা পৌরসভা’র জন্য সদ্য বরাদ্ধ প্রাপ্ত এক্সকা‌ভেটর (মা‌টি সমান্তরাল করার আধু‌নিক যন্ত্র) ও স্টা‌টিক রোড রোলারের চাবি মেয়রের হাতে তুলে দেন। পরে উপজেলার ফাইতং ও আজিজনগর ইউনিয়নেও চাউল বিতরণ শেষে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে যোগদান করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের দায়বদ্ধতাকে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ

রোহিঙ্গা ক্যাম্পে ২ বছরে অন্তত ৬০ হাজার শিশুর জন্ম

‘রুমিন হয়তো শিগগির বিয়েশাদি করবেন, তাই তার একটা প্লট দরকার’

রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা

মহেশখালীতে স্কুলে জ্ঞান হারায় ছাত্রী , রাতে ‍মৃত্যু

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা