পাহাড় ধসে আর কাউকে হারাতে চাই না-বীর বাহাদুর

মো. নুরুল করিম আরমান, লামা:

সাম্প্রতিক সময়ে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় পাহাড় ধসে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও আতœার শান্তি কামনা করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি বলেছেন, পাহাড় ধসের মাটি চাপায় আর কাউকে হারাতে চাইনা। আজ এ অনুষ্ঠানে যাদেরকে দেখে যাচ্ছি, আগামীতেও আসলে যেন তাদেরকে সুস্থভাবে দেখতে পাই। পাহাড় ধসের কারণে যেন আর কাউকে হারাতে না হয়।

শনিবার দুপুরে বান্দরবানের লামা পৌরসভার আয়োজনে দুস্থদের মাঝে চাউল ও বিভিন্œ প্রতিষ্ঠানে সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, একটু সচেতন হলেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। অসচেতনতার কারণেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা ঘটছে। তাই এখন থেকেই সবাইকে সচেতন হতে হবে। অতি বর্ষণ শুরু হলেই, পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদেরকে দ্রুত নিরাপদে আশ্রয় নিতে হবে। দুর্যোগের সময় স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারী, শিক্ষক, মসজিদ, মন্দির, গীর্জা, কেয়াং প্রধানদেরকে এ বিষয়ে সজাগ থাকার আহবান জানান তিনি।

লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পৌরসভা প্রাঙ্গনে বিতরণ অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আলীকদম সেনাবাহিনীর জোন কমান্ডার লে.কর্ণেল মাহাবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবু মুছা ফারুকী বিশেষ অতিথি ছিলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা প্রমুখ। এর আগে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আলীকদম উপজেলায় দুস্থদের মাঝে চাউল ও সোলার প্যানেল বিতরণ শেষে এল জি আর ডি মন্ত্রণালয় হ‌তে লামা পৌরসভা’র জন্য সদ্য বরাদ্ধ প্রাপ্ত এক্সকা‌ভেটর (মা‌টি সমান্তরাল করার আধু‌নিক যন্ত্র) ও স্টা‌টিক রোড রোলারের চাবি মেয়রের হাতে তুলে দেন। পরে উপজেলার ফাইতং ও আজিজনগর ইউনিয়নেও চাউল বিতরণ শেষে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে যোগদান করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

জিএম রহিমুল্লাহর মৃতুতে জেলা বিএনপির শোক

জিএম রহিমুল্লাহ’র মৃত্যুতে কক্সবাজার পৌর পরিষদের শোক

বিশ্বের সর্বোচ্চ ১৫০ বছর বয়সের জীবিত মানুষ খুটাখালীর সিকান্দর!

আলোকচিত্রী শহিদুল আলম কারামুক্ত

৩০ নভেম্বর কক্সবাজারে অনুষ্ঠিত হবে ‘ওয়াকাথন ২০১৮’

কক্সবাজারের ৪টি আসনেই লড়বে ইসলামী আন্দোলন বাংলাদেশ

রাঙামাটিতে ৯৪দিন পর অপহৃত চাকমা তরুনী উদ্ধার : আটক-৩

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে জামায়াতের শোক

বিএনপি জামায়াতের ১০ নেতার আগাম জামিন লাভ

কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারণ সম্পাদকের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল