পাহাড় ধসে আর কাউকে হারাতে চাই না-বীর বাহাদুর

মো. নুরুল করিম আরমান, লামা:

সাম্প্রতিক সময়ে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় পাহাড় ধসে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও আতœার শান্তি কামনা করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি বলেছেন, পাহাড় ধসের মাটি চাপায় আর কাউকে হারাতে চাইনা। আজ এ অনুষ্ঠানে যাদেরকে দেখে যাচ্ছি, আগামীতেও আসলে যেন তাদেরকে সুস্থভাবে দেখতে পাই। পাহাড় ধসের কারণে যেন আর কাউকে হারাতে না হয়।

শনিবার দুপুরে বান্দরবানের লামা পৌরসভার আয়োজনে দুস্থদের মাঝে চাউল ও বিভিন্œ প্রতিষ্ঠানে সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, একটু সচেতন হলেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। অসচেতনতার কারণেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা ঘটছে। তাই এখন থেকেই সবাইকে সচেতন হতে হবে। অতি বর্ষণ শুরু হলেই, পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদেরকে দ্রুত নিরাপদে আশ্রয় নিতে হবে। দুর্যোগের সময় স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারী, শিক্ষক, মসজিদ, মন্দির, গীর্জা, কেয়াং প্রধানদেরকে এ বিষয়ে সজাগ থাকার আহবান জানান তিনি।

লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পৌরসভা প্রাঙ্গনে বিতরণ অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আলীকদম সেনাবাহিনীর জোন কমান্ডার লে.কর্ণেল মাহাবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবু মুছা ফারুকী বিশেষ অতিথি ছিলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা প্রমুখ। এর আগে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আলীকদম উপজেলায় দুস্থদের মাঝে চাউল ও সোলার প্যানেল বিতরণ শেষে এল জি আর ডি মন্ত্রণালয় হ‌তে লামা পৌরসভা’র জন্য সদ্য বরাদ্ধ প্রাপ্ত এক্সকা‌ভেটর (মা‌টি সমান্তরাল করার আধু‌নিক যন্ত্র) ও স্টা‌টিক রোড রোলারের চাবি মেয়রের হাতে তুলে দেন। পরে উপজেলার ফাইতং ও আজিজনগর ইউনিয়নেও চাউল বিতরণ শেষে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে যোগদান করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

সর্বশেষ সংবাদ

লামার কলারঝিরি মংপ্রু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েশ্রেণীকক্ষ ও ভবন সংকট

লোহাগাড়ায় আ’লীগের মনোনয়ন পেলেন খোরশেদ আলম চৌধুরী

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম শ্রেষ্ট চেয়ারম্যান মনোনিত হলেন কামরুল হাসান

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

আইনজীবীর সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদক আ’লীগের : সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি

বাইশারী-করলিয়ামুরা সড়কে মৃত্যু ফাঁদ 

স্থানীয়দের ন্যায্য দাবি বাস্তবায়ন চাই

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই

লংবীচ হোটেলে `Indian Cultural Night & Food Festival’

গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার তাক লাগানো শো-ডাউন

হোপ ফাউন্ডেশন এবার বান্দরবানে, চিকিৎসা পেলো ২৪১ রোগী

উপচেপড়া পর্যটকে মুখরিত রাঙামাটি ॥ ৩ দিনে আয় ২ কোটি টাকা