শাকিব খানকে চলচ্চিত্রে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা

চলচ্চিত্র শিল্পী সমিতি আর বরেণ্য চিত্রনায়ক ফারুককে হেয় করে মন্তব্য করার অভিযোগে আজীবনের জন্য নিষিদ্ধ হলেন চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। একই সঙ্গে নিষিদ্ধ করা হয় জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজকে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্যক্তিগত স্বার্থে ভারতের নির্মাতাদের সঙ্গে হাত মিলিয়ে দেশীয় চলচ্চিত্রকে ধ্বংস করছেন, আর পরিচালনা না করেও যৌথ প্রযোজনার ছবিতে পরিচালক হিসাবে নিজের নাম ব্যবহার করছেন। তাদেরকে আর এফডিসিতে ঢুকতে দেওয়া হবে না। এমন সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৬টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোট।

আজ শুক্রবার বিকালে বিএফডিসির চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে আয়োজিত চলচ্চিত্র ঐক্যজোটের সংবাদ সম্মেলনে এমটাই জানানো হয়। ​এখানে লিখিত বক্তব্য পাঠ করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। এসময় আরও উপস্থিত ছিলেন আলমগীর, ফারুক, রোজিনা, অঞ্জনা, রিয়াজ, মিশা সওদাগর, জায়েদ খান, পপি, খোরশেদ আলম খসরু, ডিপজলসহ আরও অনেকে।

এর আগে গত এপ্রিল মাসে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১২টি সংগঠন শাকিব খানকে নিষিদ্ধ ঘোষণা করে। এরপর ৩০ এপ্রিল চিত্রনায়ক আলমগীরের মধ্যস্থতায় চলচ্চিত্র পরিচালক সমিতিতে এসে নিজের মন্তব্য, আচরণ এবং ব্যবহারের জন্য দুঃখপ্রকাশ করেন শাকিব খান। তিনি সবার কাছে ক্ষমা চান। এরপর তার ওপর থেকে সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

এ ব্যাপারে আজ চিত্রনায়ক আলমগীর বলেন, ‘আমি বুঝতে পারিনি শাকিব এতটা বেয়াদপ! তার শিক্ষার অভাব আছে।’ তিনি ৩০ এপ্রিল ওই মধ্যস্থতা করার জন্য দুঃখপ্রকাশ করেন।

এরপর চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘চলচ্চিত্র ঐক্যজোটের এই সিদ্ধান্তের সঙ্গে আমরাও একমত। এটা চলচ্চিত্র শিল্পী সমিতিরও সিদ্ধান্ত। শাকিব খান যেমন ঔদ্ধত্বপূর্ণ আচরণ করছে, তা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না।’

শাকিব খান এখন যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ’–এর শুটিংয়ে লন্ডনে আছেন। শাকিব খান আর শুভশ্রীর ‘চালবাজ’ ছবির শুটিং আটকে দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারস। সংগঠনটি ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের বিরুদ্ধে অভিযোগ এনেছে। জানা গেছে, সেখানেও ছবির শুটিং স্থগিত আছে।
-চ্যানেলআই অনলাইন

সর্বশেষ সংবাদ

প্রতিজন ১০৩ টাকা করে ৩৮৬ জন কনস্টেবল নিয়োগের বিপরীতে সহস্রাধিক প্রার্থী

আষাঢ়েও বৃষ্টি নেই, পানি সংকটে কৃষিজমি ও খেত খামার

১০৩ টাকা খরচে পুলিশের কনস্টেবল নিয়োগ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ শতাংশও ব্যবহার হচ্ছেনা ল্যাপটপ প্রজেক্টর

মহেশখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নির্বাচনে জিততে হিন্দু হওয়ার খবর চেপে গিয়েছিলেন নুসরাত!

একজন রিক্সাওয়ালার সততা!

নজরুল চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

মাতারবাড়ী রাজঘাটের বৃদ্ধা আলম শাইরের ভাগ্য খুলে যেতে পারে!

ছবিটি তোলার পর ফোটোগ্রাফারের আত্মহত্যা!

ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

৩০ জুনের মধ্যে অবিতরণকৃত এনআইডি বিতরণের নির্দেশ

হজের ১ম ফ্লাইট বাংলাদেশ থেকেই, যাত্রা শুরু ৪ জুলাই

ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা

রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রীকে চীনের রাষ্ট্রদূত

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

কক্সবাজারে ভারতীয় দূতাবাসের উদ্যোগে ৫ম আন্তর্জাতিক ইয়োগা দিবস পালিত

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৭৫ কোটি টাকার জমি উদ্ধার

পছন্দের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত এডভোকেট আমজাদ হোসেন