আ’লীগ আদর্শিক সংগ্রামী মানুষের ঠিকানা, সন্ত্রাসী চাঁদাবাজদের স্থান নেই : এড. সিরাজুল মোস্তফা

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে দিনব্যাপী কক্সবাজার জেলা আওয়ামীলীগ কর্মসূচী পালন করে। দলীয় কার্যালয়ে আলোকসজ্জা, সভাস্থল পাবলিক লাইব্রেরীর অঙ্গিনা রঙ্গিন পতাকায় শোভিত করা ও সংগ্রাম, সাফল্য ও ঐহিত্যের আওয়ামীলীগের দলীয় পতাকায় শোভিত করে অনুষ্ঠানকে রঙ্গিন করে তোলা হয়।

বিকেলে পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ মিলনায়তনে বিকাল ৩টায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও এম. এ. মঞ্জুরের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা আওয়ামীলীগ সভাপতি জননেতা এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন ৪৯ সালের ২৩জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছিল পাকিস্তানি ধর্মান্ধভাবধারার বাহিরে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনায় আদর্শ বুকে ধারণ করে। তিনি বলেন শুরু থেকে আওয়ামীলীগ নেতাকর্মীদের অনেক নির্যাতন, জেল-জুলুম সহ্য করে কঠিন ত্যাগের মাধ্যমে এগিয়ে যেতে হয়েছে। তার বক্তৃতায় আরো বলেন ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে মহান নেতা শেখ মুজিবুর রহমান জড়িত থেকে বাঙালীর দীর্ঘ দিনের আকাংখা স্বাধীনতা এনে দিয়েছিল। আর তার কন্যা জননেত্রী শেখ হাসিনা গণতন্ত্র পুনঃ উদ্ধার করে একটি অর্থনৈতিক সমৃদ্ধশালী উন্নত জাতি উপহার দিয়েছেন। আওয়ামী লীগ সম্পর্কে বলতে গিয়ে সভাপতি বলেন আওয়ামী লীগ সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি কাদামাটি মাখা মানুষে কাফেলা। আওয়ামীলীগে কোন সন্ত্রাসী, চাঁদাবাজদের স্থান হবে না, আজও আমাদের প্রিয়নেত্রী গণতন্ত্রের মানস কন্যা দেশরতœ শেখ হাসিনার বিরুদ্ধে স্বাধীনতার পরাজিত শত্র“রা ষড়যন্ত্র করছে, তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশের চলমান উন্নয়ননের ধারাকে অব্যহত রাখতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগ নেতা এড. আমজাদ হোসেন, এড. ফরিদুল ইসলাম চৌধুরী, রেজাউল করিম, মাহবুবুূল হক মুকুল, এড. রনজিত দাশ, সাইমুম সরওয়ার কমল এম.পি., মাহবুবুর রহমান চৌধুরী মেয়র, আবু হেনা মোস্তফা কামাল, এড. ফরিদুল আলম, কমর উদ্দিন আহমদ, এড. সোলতানুল আলম, এটি.এম. জিয়া উদ্দিন জিয়া, কাজী মোস্তাক আহমদ শামীম, ইঞ্জিনিয়ার বদিউল আলম, তাপস রক্ষিত, শহর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম, হেলাল উদ্দিন কবির, আবু তাহের আজাদ, মিজানুর রহমান, যুব মহিলা লীগ সভানেত্রী বেগম আয়েশা সিরাজ, শহর আওয়ামী লীগ নেতা ডাঃ পরিমল, আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন-অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, ড. নুরুল আবছার, খোরশেদ আলম কুতুবী, খালিদ মাহমুদ চৌধুরী, আমিনুর রশিদ দুলাল, জি.এম. আবুল কাসেম, বদরুল হাসান মিল্কী, মিজানুর রহমান মিজান, জেলা ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল সাজ্জাদ, সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন তামিম, ওলামালীগ সভাপতি নুরুল আলম সরকার, যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক তাহমিনা চৌধুরী লুনা, শহর আওয়ামী লীগ নেতা হাজী এনামুল হক, আসিফুল মওলা, আতিক উল্লাহ কোম্পানী, নুরুল আলম পেটান, শুভ দত্ত, রিদুয়ান আলী, হাসান মেহেদী রহমান, জাফর আলম, আহমদ উল্লাহ, রাজিব দাশ, আবদুল্লাহ মাসুদ আজাদ, আজিজুল হক আজিজ, মোঃ ইলিয়াছ, মিন্টু দাশ, সরোয়ার আলম, মোঃ জাকারিয়া, শাহেনা আকতার পাখি, আমির উদ্দিন আমির প্রমুখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন