ইমাম খাইর, সিবিএন
পার্বত্যজেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা তসলিম ইকবাল চৌধুরী শপথ গ্রহণের একদিনের মাথায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।
শুক্রবার (২৩ জুন) বিকালে তাকে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করেন প্যানেল চেয়ারম্যান ফরিদুুল আলম।
এ সময় ইউপি সদস্য আলী হোসেন, রবিসন বড়ুয়া, ফয়েজ উল্লাহ, আরিফ উল্লাহ ছুট্টু, আবুল হোছন, মো. হাসান, বাদশা আলম, আলী আহমদ, জুহুরা বেগম, ফাতেমা বেগম, লায়লা বেগমসহ মান্যগন্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান হিসেবে দায়িত্ব বুঝে নেয়ার প্রথম দিনেই অফিসিয়াল কার্যক্রম শুরু করেন তসলিম ইকবাল চৌধুরী। কুশল বিনিময় করেন ইউপি সচিব, কর্মকর্তা-কর্মচারীদের সাথে।
এর আগের দিন বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তসলিম ইকবাল চৌধুরী শপথ গ্রহণ করেন।
চেয়ারম্যান হিসেবে যথাযথ দায়িত্ব পালনে সবার কাছ থেকে সহযোগিতা চান ও পরামর্শ চান।
এদিকে দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের কাছে দেয়া প্রতিক্রিয়ায় চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পাশাপাশি স্থানীয় সরকার, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, দলীয় নেতাকর্মীসহ সবার কাছে কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, আমি শাসক নয়, জনগণের সেবক হিসেবে সবার সাথে সমন্বয় করে কাজ করব। সুখে দুঃখে মানুষের পাশে থাকব। আমি আমার ইউনিয়নকে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাধ্যমে বান্দরবান জেলায় মডেলে রূপান্তর করার চেষ্টা চালিয়ে যাব। এজন্য তিনি সবার সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।
উল্লেখ্য, গত ২৩ মে নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে ৪৫২৯ ভোট পেয়ে তসলিম ইকবাল চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন।
২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে তৎকালীন ইউপি চেয়ারম্যান আবু সৈয়দ মারা যাওয়ায় পদটি শূন্য হয়।