বিনোদন ডেস্ক:
বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাতনি অনিন্দিতা কাজী বিয়ে করেছেন। তার বর প্রকৗশলী ও আবৃত্তিশিল্পী শাহীন তরফদার। জানা গেছে, গেল বুধবার (২১ জুন) যুক্তরাষ্ট্রের নিউজার্সির একটি কোর্টে তাদের বিয়ে রেজিস্ট্রি হয়।

এর আগে ১১ জুন পারিবারিকভাবে মুসলিম রীতিতে বিয়ে করেন তারা। এটি দুজনেরই দ্বিতীয় বিয়ে। অনিন্দিতা কাজীওপার বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী, টিভি উপস্থাপক ও আবৃত্তিশিল্পী।

চলতি বছরের মে মাসে নজরুল সম্মেলনে অংশ নিতে নিউইয়র্কে যান তিনি। গত বছর একই সম্মেলনে তিনি প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে এসেছিলেন। অনিন্দিতা কাজীর মা কল্যাণী কাজী চাইছিলেন তার মেয়ের বিয়ে হোক। অনিন্দিতা কাজীও বিয়ে করতে মনস্থির করেছিলেন।

অনিন্দিতার আগের সংসারে একটি মেয়ে রয়েছে। কয়েক বছর আগে মেয়েরও বিয়ে দিয়েছেন তিনি।

সূত্র জানায়, এ বছর নজরুল সম্মেলনের দুদিন পর অনুষ্ঠানের আয়োজক কবীর কিরণের নিউজার্সির বাসায় অনিন্দিতা কাজী ও শাহীন তরফদারের প্রথম দেখা হয়। এরপর অনিন্দিতা কাজীকে নিজের বাসায় দাওয়াত করেন শাহীন তরফদার। সূত্রটি জানায়, কবীর কিরণই বিয়ের ঘটকালি করেছেন।

জানা গেছে, শাহীন তরফদারের বাসায় মুসলিম রীতিতে তাদের বিয়ে পড়ান নিউইয়র্কের ইমাম কাজী কাইয়্যুম। এ সময় বিয়েতে কবীর কিরণ, তার স্ত্রী সাবরিনা কবীর ছন্দা, অনিন্দিতা কাজীর ভাই অনির্বান কাজীর স্ত্রী শারমীন কাজীসহ নিউজার্সির বাংলাদেশি কমিউনিটির কয়েকজন ব্যক্তি উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, অনিন্দিতা কাজীর স্বামী শাহীন তরফদারের আগের স্ত্রী লিনি সাবরীন একজন সংগীতশিল্পী। লিনি জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীনের ছোট বোন। লিনি-শাহীনের একটি ছেলে রয়েছে।