আবুল আলী, টেকনাফ:
টেকনাফে ছয় সাংবাদিকের উদ্যোগে সুবিধা বঞ্চিত ৬৮জন শিশুদের হাতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নতুন জামা তুলে দেওয়া হয়েছে।

বূধবার বিকেল তিনটার দিকে টেকনাফ পৌরসভার আবাসিক একটি হোটেলের সম্মেলন কক্ষে এ জামাগুলো বিতরণ করা হয়। ছয় সাংবাদিক হলো- গিয়াস উদ্দিন (প্রথম আলো), আবদুল্লাহ মনির (আমাদের সময়), সাইফুল ইসলাম সাইফী (টেকনাফ নিউজ ডটকম), জেড করিম জিয়া (সকালের কক্সবাজার), আবদুর রহমান (সমকাল) ও আবুল আলী (যায় যায়দিন)।

‘অসহায়দের পাশে আমরা ৬জন’ ব্যানারে সংগঠন করে টেকনাফে পায়ুপথ বিহীন জন্ম নেওয়া আয়াত উল্লাহ নামে একশিশুকে অস্ত্রোপচারে আর্থিক ভাবে সহযোগিতা করে সংগঠনের আত্মপ্রকাশ করা হয়। আয়াত উল্লাহ বর্তমানে স্বাভাবিক জীবন-যাপন করছেন এবং নতুন জামা বিতরণের সময় আয়াত উল্লাহর মা তাকে নিয়ে উপস্থিত হয়ে ঈদের নতুন জামা গ্রহণ করেছেন। টেকনাফ প্রেসক্লাবের সাবেক প্রচার সম্পাদক প্রয়াত সাংবাদিক সাইফুল ইসলাম চৌধুরীর মা-মেয়ের হাতেও নতুন জামা তুলে দেওয়া হয়। পাশাপাশি তাদের সঙ্গে পথচারী ও গরীব ৬৫ শিশুদের হাতে ঈদের জামা দেন ছয়জন সাংবাদিক।

উদ্যোক্তারা বলেন, পেশাগত ভাবে আমরা ছয়জনই সংবাদকর্মী। নেই কোন বিপুল সম্পদ, তারপরও নিজেদের মেধা, শ্রম ও সততা দিয়ে অসহায় মানুষের পাশে থাকতে চাই। এ অসাধারণ মানবিক কাজের মাধ্যমে এ পর্যন্ত শিশু আয়াতসহ চারজন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা। অসহায় মানুষের সমস্যা দুর করতে কিছুটা সক্ষম হয়েছি। যাদের সহযোগিতা করেছি তাঁরা হলেন-দারিদ্র মেধাবী শিক্ষার্থী সলিমা আক্তার, মো. জোবাইর, পঙ্গ শামসুল আলম ও পায়ুপথ বিহীন শিশু আয়াত উল্লাহ। আমাদের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।