চকরিয়া প্রতিনিধি:

চকরিয়ায় পিডিবি ও পৌরসভার প্রায় ২০লাখ টাকার বিদ্যুৎ চুরির অভিযোগে দুইটি টমটম চার্জ গ্যারেজ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে পিডিবি চকরিয়ার আবাসিক প্রকৌশলী। গতকাল ২০জুন বিকাল ৪টার দিকে পৌরসভার ২নং ওয়ার্ডের শমসেরপাড়া ও ৩নং ওয়ার্ডের সিটা মাহবুর বাড়ি সংলগ্ন এলাকায় এ অভিযান চালায়।

জানাগেছে, চকরিয়া পৌরসভা ২নং ওয়ার্ডের শমসেরপাড়া গ্রামের বাদশা মিয়ার পুত্র বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চকরিয়ার গ্রাহক আ.ন.ম সালাম এর লাবিব ট্রেডার্স নামীয় টমটম চার্জিং হিসাব নং ই/৩৮৫৫, গ্রাহক নং ২৬৯১৪৫৩১ এবং হিসাব নং ই/৪৩৬৮, গ্রাহক নং ২৬৯৬০৯৭৮ দুইটি বিদ্যুতের মিটার নেন। কিন্তু বিগত ২বছর ধরে সরকারকে নামমাত্র বিদ্যুত চার্জ বিল দিয়ে কোটি টাকার সরকারি বিদ্যুৎ হাতিয়ে নিয়েছেন। পিডিবি চকরিয়ার আবাসিক প্রকৌশলী ফয়জুল আলিম আলো জানিয়েছেন, বিদ্যুৎ গ্রাহক আ.ন.ম সালাম বিগত ৬মাস ধরে টমটম গাড়ী চার্জ দেওয়ার জন্য প্রতিদিন ২কিলো বিদ্যুত করে আসলেও প্রতিদিন বিদ্যুৎ ব্যবহার করছেন ৩২টি পয়েন্টে ৫১২কিলো। এর ধারাবাহিকতায় ৬মাসে বিদ্যুৎ ইউনিটের পরিমাণ ৩৬৮০০ ইউনিট বিদ্যাৎ ব্যবহারের কথা থাকলেও তিনি অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করেছেন ৯২১৬০ইউনিট। ওই হিসেবে পিডিবি থেকে ৯লক্ষ ৬০,৬৭৪টাকার বিদ্যুৎ চুরি করেন। জানাগেছে, চকরিয়া পৌরসভার সড়ক বাতির লাইনের শেষ স্প্যান সুকৌশলে কেটে রেখে পিডিবির প্রথম ফেইজের সাথে টমটম চার্জিং তার সংযুক্ত করে। এমনকি পৌরসভার শেষাংশের লাইটটি একটি আলাদা সুইচের মাধ্যমে অবৈধ সংযোগ পরিচালনা করে আসছে বিদ্যুৎ চোর সালাম। এ বিষয়টি অবগত হওয়ার পর পিডিবি ও পৌরসভা কর্তৃপক্ষ গতকাল বিকেলে অভিযান চালিয়ে অবৈধ ও চুরি করা বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে দেন এবং মিটার জব্দ করেন। অভিযানকালে উপস্থিত ছিলেন পিডিবি চকরিয়ার আবাসিক প্রকৌশলী ফয়জুল আলিম আলো, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, পৌর ২নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম, পিডিবি উপসহকারী প্রকৌশলী সাজ্জাদ ও পৌর সড়ক বাতি লাইনম্যান মো: ফরিদসহ স্থানীয় লোকজন। পিডিবির পক্ষ থেকে জরিমানাসহ মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানাগেছে।

এদিকে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী জানিয়েছেন, বিগত ৬মাসে পিডিবি’র ১০লক্ষাধিক টাকার বিদ্যুৎ চুরির পাশাপাশি, বিগত ২বছরে পৌরসভার সড়ক বাতি বিদ্যুৎ লাইন থেকে সুকৌশলে অন্তত আরো ১০লক্ষাধিক টাকার বিদ্যুৎ চুরি করেছে আনম সালাম গং। পৌরসভা কর্তৃপক্ষ আনম সালাম গংয়ের বিরুদ্ধে পৃথক মামলা করবেন বলে জানিয়েছেন।