হ্নীলা ফুলেরডেইল সড়কের উন্নয়নে দৃষ্টি দেবে কে?

মুহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ:
টেকনাফের হ্নীলা ফুলের ডেইল সড়কের বেহাল দশায় স্থানীয় মানুষের মধ্যে চরম ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এই সড়কের খানা-খন্দক দ্রুত সংস্কারের জন্য স্থানীয় এমপিসহ জেলা প্রশাসকের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগীরা। সরেজমিনে দেখা যায়, উপজেলার হ্নীলা ইউনিয়নের আওয়ামী লীগের দূর্গ হিসেবে পরিচিত ফুলের ডেইল-পুরান বাজার সড়ক,ফুলের ডেইল-দরগাহ পাড়া সড়ক,ফুলের ডেইল-নাটমোরা পাড়া সড়ক বিগত ৭/৮বছর ধরে ভারী যান চলাচল ও বর্ষার মূষলধারে বৃষ্টিতে খানা-খন্দকে ভরপুর হয়ে যানবাহন ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিদিন হাজারো শিক্ষার্থী-পথচারী ও শত শত যানবাহন চরম ভোগান্তি নিয়ে চলাচল করছে।

এই ব্যাপারে ফুলের ডেইলের কয়েকজন মুরুব্ববী ক্ষোভের সুরে বলেন,দেশ স্বাধীনের পর হতে এই গ্রামটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। যেকোন সময় দলের ডাকে সাড়া দিয়ে আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছে। বর্তমান আওয়ামী লীগ সরকার টানা দুই মেয়াদে ক্ষমতায় রয়েছে। সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও উপজেলার হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল গ্রামটি আজ উন্নয়ন বঞ্চিত। দলীয় রাজনীতিতে গ্রুপিং থাকতে পারে কিন্তু উন্নয়নের ক্ষেত্রে বৈষম্যমূলক নীতি আমাদের চরমভাবে হতাশ করেছে। এখন দেশের বিভিন্ন স্থানে উন্নয়নের জোয়ার বইলেও যে গ্রামে সাবেক এমপি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী, ডাঃ জামাল আহমদ, চবির সিনেট সদস্য ডঃ ফরিদ উদ্দিন আহামেদ, ঢাকায় কর্মরত বিডি নিউজ ২৪ডটকমের বিশিষ্ট সাংবাদিক জাফর আহামেদ,বিভিন্ন স্কুল,কলেজ-মাদ্রাসায় কর্মরত শিক্ষক,প্রভাষক ও ঢাবির অধ্যয়নরত কেন্দ্রীয় ছাত্রলীগের উপছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলামের জন্ম স্থান। এছাড়া হ্নীলা হাইস্কুল, সরকারী প্রাইমারী স্কুল, ইউপি ভবন, তহশিল অফিস, বিজিবি ক্যাম্প ও দাতব্য প্রতিষ্ঠান রয়েছে। এই গ্রাম বর্তমান সরকারের উন্নয়নের মহাসড়কে না গিয়ে ধ্বংসের মহাসড়কে পড়ার রহস্য মানুষ জানতে পারে কি? এই গ্রামের সড়ক উন্নয়নের ব্যাপারে সংশ্লিষ্ট স্থানীয় প্রশাসনসহ সরকারের উর্ধ্বতন মহলের সুদৃষ্টি কামনা করেছেন দলীয় এবং সাধারণ মানুষ।
এই ব্যাপারে স্থানীয় এক ছাত্রলীগ নেতা জানান, আমরা বর্তমান সরকারকে ভোট দিয়েছি এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে শেখ হাসিনার পাশে রয়েছি। কিন্তু রাজনৈতিক গ্রুপিংয়ের কারণে আমাদের গ্রামকে উন্নয়ন বঞ্চিত করে রাখা হয়েছে। চলাচলের একমাত্র রাস্তাটির দীর্ঘদিন ধরে করুণ দশা মানুষের মনে চরম ক্ষোভের সঞ্চার করেছে।
স্থানীয় এমপি আব্দুর রহমান বদি এই সংসদীয় আসনের বিভিন্ন স্থানে আশাতীত উন্নয়ন করলেও আমাদের গ্রামটি অবহেলিত থাকা খুবই দুঃখজনক। আমরা অবিলম্বে যানবাহন ও মানুষ চলাচলের উপযোগী সড়ক দ্রুত সংস্কারের জন্য স্থানীয় এমপি আব্দুর রহমান বদি,জেলা প্রশাসকসহ সরকারের উর্ধ্বতন মহলের আশু হস্তক্ষেপ কামনা করছি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনলাইন সংবাদের জনপ্রিয়তার প্রতি সরকারের সু-নজর জরুরী

ফ্রান্সস্থ প্রজ্ঞাবিহারের কঠিন চীবর দান উৎসব উদযাপিত

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির