সাংবাদিক শামসুল হক শারেকের সম্মানে ইফতার মাহফিল

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজারের মত মফস্বল শহরে একটি জাতীয় দৈনিকের বিশেষ সংবাদদাতা নিয়োগ পাওয়া একজন সাংবাদিকের জন্য অবশ্যই গর্বের বিষয়। সাংবাদিক শামসুল হক শারেক দেশের অন্যতম শীর্ষ দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা নিয়োগ পাওয়া কক্সবাজারের সকল সাংবাদিকের জন্য সম্মানের বিষয়। গতকাল সাংবাদিক শামসুল হক শারেকের সম্মানে হোটেল সী-গাল রেষ্টুরেন্টে আয়োজিত এক ইফতার মাহফিলে বক্তারা একথা বলেন। এজন্য বক্তারা দৈনিক ইনকিলাব কর্তৃপক্ষ ও সাংবাদিক শারেককে ধন্যবাদ ও অভিনন্দন জানান।
সোমবার পাচঁ তারাকা হোটেল সী-গালের পারিজাত রেস্টুরেন্টে সাংবাদিক শারেকের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন, সিনিয়র সাংবাদিক দৈনিক রূপালী সৈকতের সম্মাদক ফজলুল কাদের চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার সরকারী কলেজের প্রিন্সিপ্যাল প্রফেসর একে এম ফজলুল করিম চৌধুরী। বক্তব্য রাখেন, আদর্শ মহিলা কামিল (মাস্টার্স) মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি, নিউএজ প্রতিনিধি সিনিয়র সাংবাদিক ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম, নিউজ টুডের প্রতিনিধি সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী ও কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক রূহুল কাদের বাবুল। ইফতার মাহফিল আয়োজনের জন্য স্বাগত জানান সাংবাদিক শামসুল হক শারেক ও শারেক কন্যা ডাক্তার মারজান বিনতে শারেক।
প্রধান অতিথি প্রিন্সিপ্যাল প্রফেসর একে এম ফজলুল করিম চৌধুরী বলেন, সাংবাদিক শারেক একজন সৎ সাহসী ও অমায়িক ব্যক্তিত্ব ও সমাজ কর্মী। তাঁর অনবদ্ধ ৪০ বছরের সাংবাদিকতার পুরষ্কার কক্সবাজারের মত একটি মফস্বল শহরে একটি জাতীয় দৈনিকের বিশেষ সংবাদদাতা হিসেবে পদোন্নতি। তিনি সাংবাদিক শারেকের আরো সফলতা ও দীর্ঘায়ু কামনা করেন।
প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী বলেন, সাংবাদিক শামসুল হক শারেক একাধারে একজন সাংবাদিক, সাহিত্যিক ও ইসলামী ব্যক্তিত্ব। তিনি সাংবাদিক শারেক ও দৈনিক ইনকিলাব সম্পাদক দেশের বিশিষ্ট সাংবাদিক ও ইসলামী ব্যক্তিত্ব আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিনকে ধন্যবাদ জানান।
মুহম্মদ নূরুল ইসলাম বলেন, সাংবাদিক শারেকের পদোন্নতি একজন সাংবাদিকের জন্য অবশ্যই গর্বের বিষয়। দৈনিক ইনকিলাব কর্তৃপক্ষ তাঁকে বিশেষ সংবাদদাতা হিসেবে পদোন্নতি দিয়ে কক্সবাজারের সাংবাদিক সমাজ শুধু নয়, গোটা কক্সবাজারবাসীকে সম্মানিত করেছেন। তিনি কক্সবাজার থেকে সৎ বুদ্ধিজীবী, মার্জিত ও মিডিয়া ব্যক্তিত্বকে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয়ার জন্য তিনি কক্সবাজারবাসীর প্রতি আহবান জানান।
সভাপতির বক্তব্যে ফজলুল কাদের চৌধুরী বলেন, আমাদের সাংবাদিকরা যোগ্যতা, দক্ষতা ও নীতি নৈতিকতার কারণে জাতীয়ভাবে পুরষ্কৃত হচ্ছেন। সাংবাদিক শামসুল হক শারেক তাদের একজন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিক সমাজ থেকে জনপ্রতিনিধি নির্বাচিত করার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান।
ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, দৈনিক সংগ্রামের কক্সবাজার জেলা সংবাদদাতা কামাল হোসেন আযাদ, দৈনিক সমূদ্র কণ্ঠের সম্পাদক মুঈনুল হাসান পলাশ, দৈনিক হিমছড়ির ভারপ্রাপ্ত সম্পাদক ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজরের সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, সাংবাদিক ইউনিয়ন কক্সাবজারের সহ-সভাপতি ্িজ এ এম আশেকুল্লাহ, দৈনিক দিনকালের স্টাফ রির্পোটার আলহাজ্ব নূরুল ইসলাম হেলালী, দৈনিক দেশবিদেশের সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের কক্সবাজার প্রতিনিধি আয়ুবুল ইসলাম, এনটিভি প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক ও অনলাই সংবাদ মাধ্যম কক্সবাজার ভিশন এর সম্পাদক আনছার হোসেন, ডেইলী সানের প্রতিনিধি আব্দুল মুনায়েম খাঁন, দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি গোলাম আজম খাঁন, সিবিএন প্রতিনিধি সাংবাদিক ইমাম খাইর, দৈনিক বণিক বার্তার প্রতিনিধি ইব্রাহীম খলীল মামুন, দৈনিক যুগান্তরের প্রতিনিধি সাঈদ আলমগীর, দৈনিক সকালের কক্সবাজার এর নির্বাহী সম্পাদক সাংবাদিক মুহসীন শেখ ও সকালের কক্সবাজারের বার্তা সম্পাদক রাশেদুল মজিদ, অনলাইন সংবাদ মাধ্যম সিটিএন এর সম্পাদক সরওয়ার আলম, প্রফেসর গিয়াস উদ্দিন চৌধুরীসহ প্রিন্ট ইলেক্ট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকরা।
ঈফতার শেষে দেশ জাতি ও উপস্থিত সকলের জন্য কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন প্রিন্সিপ্যাল ফরিদ আহমদ চৌধুরী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি

নাইক্ষ্যংছড়িতে সেরা শিক্ষক বুলবুল আক্তার

পেকুয়া সড়ক দুর্ঘটনা : চালকের আসনে ছিল হেলপার , নিহত -১

কেঁওচিয়া ইউনিয়ন ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন

কক্সবাজার জেলা সদর হাসপাতালে সাপে কাটা ৩৬ রোগীর চিকিৎসা

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু

‘যৌনতায় অপটু’ ট্রাম্প

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে হুমকির মুখে কক্সবাজারের জীববৈচিত্র্য

প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক