এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া-পেকুয়া আসনের আওয়ামীলীগের সাংগঠনিক টিমের উদ্যোগে শনিবার বিকালে চকরিয়া উপজেলার হারবাংস্থ ইনানী রির্সোট মিলনায়তনে বিশাল আয়োজনে ইফতার মাহফিল ও সংসদীয় টিমের পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা আওয়ামীলীগ কতৃক গঠিত চকরিয়া-পেকুয়া আসনের সাংগঠনিক টিমের সমন্বয়ক জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা। জেলা আওয়ামীলীগের সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী ও মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সালাহ উদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, সহ-সভাপতি রাজা শাহআলম, যুগ্ম সম্পাদক মাহাবুবুল হক মুকুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মাহমুদ মিথুন, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক ইউনুছ বাঙ্গালী, জেলা আওয়ামীলীগের সদস্য আবু হেনা মোস্তাফা কামাল, এডভোকেট ফরিদুল আলম, এডভোকেট সুলতানুল আলম, আমিনুর রশিদ দুলাল, গিয়াস উদ্দিন, জিএম কাশেম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাবেক আহবায়ক একেএম গিয়াস উদ্দিন, জেলা যুবলীগের সহ-সভাপতি এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী, চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান শাফিয়া বেগম শম্পা, প্রবীণ আওয়ামীলীগ নেতা এডভোকেট মমতাজ আহমদ, জোবাইর আহমদ বিএসসি, সামসুল হুদা বিএসসি, মাষ্টার মোহাম্মদ আলী।

বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন জয়নাল, যুগ্ম সম্পাদক সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বখতিয়ার উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক শহিদুল্লাহ চেয়ারম্যান, উজানটিয়া ইউপি চেয়ারম্যান এটিএম শহিদুল ইসলাম, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, যুগ্ম সম্পাদক টিপু সোলতান, বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, চকরিয়া পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, মাতামুহুরী কৃষকলীগের সভাপতি হাসান আলী, পেকুয়া কৃষকলীগের নাছির উদ্দিন, চকরিয়া পৌর ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক রানা পারভেজ প্রমুখ। ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ডা: মীর আহমদ হেলালী। অনুষ্ঠানে চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা বলেন, আওয়ামী লীগ একটি বড় সংগঠন, এখানে বিভাজন থাকবে। যেমন পরিবারে ভাইয়ে ভাইয়ে বিরোধ থাকে। পরে তা ঠিক হয়ে যায়। দলের মধ্যে সেই ধরণের কিছু ঘটনা ঘটলে তা বসে ঠিক করা যায়। তাই সকলকে টেবিলে বসতে হবে। সমাধানে আসতে হবে। কিন্তু কেউ দলের শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকলে কারো অপর্কমের দায়ভার দল নেবেনা। তিনি বলেন, নিজেদের মধ্যে দলাদলি ও বিভাজন থাকলে আওয়ামীলীগের ক্ষতি হবে। এভাবে নৌকার বিজয় নিশ্চিত করা যাবেনা। তাই আগামী সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে হলে প্রথমে দলের শৃঙ্খলা মানতে হবে। নেতাকর্মীদের পাশপাশি জনগনের মনজয় ও আস্থা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, জনগনের মনজয় করতে না পারলে ভয়ভীতি দেখিয়ে বা শক্তি প্রয়োগ করে ভোটের বাক্স ভর্তি করা যাবেনা। অতীতের ইতিহাস তাই বলে। জেলা আওয়ামীলীগ ও সাংগঠনিক টিমের সিদ্বান্তের বাইরে কেউ কথা বললে সঠিক সময়ে এব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আসুন এখনও সময় আছে সকলে মিলেমিশে একহয়ে কাজ করলে আগামী সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে দেশরত্ম শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় নিতে পারবো।